img

Follow us on

Thursday, May 02, 2024

Budget 2024: ‘‘৮০ কোটি মানুষকে বিনামূল্যে রেশন’’, বাজেটে আর কী কী বললেন নির্মলা?

Nirmala Sitharaman: সবার জন্য বাড়ি, জল, বিদ্যুত, রান্নার গ্যাস, ব্যাঙ্কিং পরিষেবার ঘোষণা অর্থমন্ত্রীর

img

বাজেট পেশ নির্মলা সীতারামনের।

  2024-02-01 12:04:10

মাধ্যম নিউজ ডেস্ক: ৮০ কোটি মানুষকে বিনামূল্যে রেশন দিচ্ছে মোদি সরকার। ২০৪৭ সালের মধ্যে দেশের সব শ্রেণির মানুষ যাতে এই সুবিধা পায়, এটাই মোদি সরকারের লক্ষ্য, বলে জানালেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন। বৃহস্পতিবার অন্তর্বর্তী বাজেট (Budget 2024) পেশ করলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী। এই নিয়ে টানা ষষ্ঠবার বাজেট পেশ করলেন তিনি। দেশে একাধিক সমস্যা ছিল, কিন্তু সরকার ‘সবকা সাথ, সবকা বিকাশ’ মন্ত্রে অতি দ্রুত সেই সমস্যার সমাধান করেছেন। ব্যাপক উন্নতি হয়েছে দেশে, বলে জানালেন নির্মলা। 

সবার জন্য সরকার

কেন্দ্রীয় অর্তমন্ত্রী নির্মলা সীতারামন (Budget 2024) বলেন, "আমাদের লক্ষ্য সমাজের সমস্ত স্তরের মানুষকে উপকৃত করার।  সবকা সাথ সবকা বিকাশ-দেশের অর্থনীতিকে নতুন উচ্চতায় নিয়ে গিয়েছে। সবার জন্য বাড়ি, জল, বিদ্যুত, রান্নার গ্যাস, ব্যাঙ্কিং পরিষেবা সবার কাছে পৌছনো গিয়েছে। রেশনের বরাদ্দ বাড়ানো হয়েছে। দেশের যুব সমাজের প্রত্যাশা সরকারের কাছে বেড়েছে। ২০৪৭ সালের মধ্যে আমরা এমন এক ভারত দেখতে চাই যেখানে সবাই সমান সুযোগ-সুবিধা পাবে।"

আরও পড়ুন: জিএসটি থেকে রেকর্ড আয়! জানুয়ারি মাসে কোষাগারে ঢুকল ১.৭২ লক্ষ কোটি টাকা

স্বচ্ছ সরকার

দুর্নীতি মুক্ত স্বচ্ছ সরকারই লক্ষ্য, বলে জানান অর্থমন্ত্রী। তিনি বলেন, "আমরা এমন প্রশাসন চাই যার উপরে মানুষের বিশ্বাস থাকবে।" গরিব, যুব, মহিলা এবং অন্নদাতাদের উন্নয়নে বিশেষ জোর দেওয়ার কথা বললেন অর্থমন্ত্রী। তাদের উন্নতিতেই দেশের উন্নতি। অর্থমন্ত্রী বলেন, "৮০ কোটি মানুষকে বিনামূল্যে রেশন দিচ্ছে আমাদের সরকার। সরকারের জনকল্যাণমূলক প্রকল্পের সুফল পাচ্ছেন সাধারণ মানুষ। গত ১০ বছরে, রেকর্ড সময়ের মধ্যে প্রত্যেকটি পরিবারে জল, বিদ্যুৎ, রান্নার গ্যাস, ব্যাঙ্কিং পরিষেবা পৌঁছে দেওয়া হয়েছে। সারা পৃথিবীর জন্য একটি খাদ্যভাণ্ডার ভারতে তৈরি হয়েছে। গরিব কল্যাণ হলেই দেশের কল্যাণ হবে, এই মন্ত্রে বিশ্বাসী আমরা।" 

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

national news

bangla news

Nirmala Sitharaman

news in bengali

Budget 2024

Interim budget 2024

budget vote on account

nirmala sitharaman budget 2024

loksabha budget


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর