img

Follow us on

Monday, Jun 17, 2024

BJP: উপনির্বাচনে অব্যাহত গেরুয়া ঝড়, ত্রিপুরা এবং উত্তরাখণ্ডে সহজ জয় বিজেপির

ত্রিপুরার ২টি এবং উত্তরাখণ্ডের ১টি আসনে উপনির্বাচন হয়, সবগুলিতেই জিতেছে বিজেপি

img

প্রতীকী ছবি

  2023-09-08 15:05:05

মাধ্যম নিউজ ডেস্ক: গত ৫ সেপ্টেম্বর ত্রিপুরার দুটি বিধানসভা কেন্দ্রে হয়েছিল উপনির্বাচন শুক্রবারের ফলাফল প্রকাশ হতে দেখা যায় দুটিতেই জয় পেয়েছে শাসক দল বিজেপি (BJP)। অন্যদিকে উত্তরাখণ্ডের বাগেশ্বরকেন্দ্রের উপনির্বাচনেও জয় পেয়েছেন বিজেপি (BJP) প্রার্থী। ত্রিপুরার দুটি আসেন জয়ের পরেই ট্যুইট করেন মুখ্যমন্ত্রী মানিক সাহা। ধন্যবাদ জানান দুই কেন্দ্রের মানুষকে।

ত্রিপুরার উপ নির্বাচনে দুটি আসনে জয়ী শাসক দল বিজেপি (BJP)

গত ৫ সেপ্টেম্বর ত্রিপুরা ধনপুর ও বক্সানগর দুটি আসনের উপনির্বাচন হয়। শুক্রবার ফলাফল বের হতে দেখা যায় বক্সানগরে জিতেছেন বিজেপির (BJP) প্রার্থী তফাজ্জল হোসেন। তাঁর প্রতিদ্বন্দ্বী সিপিএমের মিজান হোসেনকে পরাস্ত করেছেন তিনি। সংখ্যালঘু অধ্যুষিত এই কেন্দ্রে বিজেপি প্রার্থীর জয়ের ব্যবধান ৩০ হাজার এরও বেশি। যেখানে সিপিএম প্রার্থী পেয়েছেন মাত্র ৩,৯০৯টি ভোট। অন্যদিকে ধনপুর কেন্দ্রে জয়লাভ করেছেন গেরুয়া শিবিরের প্রার্থী বিন্দু দেবনাথ (BJP)। পরাস্ত হয়েছেন সিপিএম প্রার্থী কৌশিক চন্দ। ধনপুর কেন্দ্রে বিজেপি (BJP) প্রার্থী জিতেছেন ১৮ হাজার ৮৭১ ভোটে। উপনির্বাচনের দুটি আসনে জয়লাভের পর উচ্ছ্বাসে মেতে ওঠেন বিজেপি কর্মী সমর্থকরা। ত্রিপুরা রাজ্যের বিজেপি নেতৃত্বের দাবি, সিপিএমের কুৎসা এবং অপপ্রচারের জবাব দিয়েছেন ত্রিপুরার মানুষ। মানুষ যে উন্নয়ন চাইছে তা এই নির্বাচনের ফলাফলের প্রমাণ। প্রসঙ্গত ত্রিপুরা রাজ্যতেও রয়েছে কংগ্রেস এবং সিপিএমের জোট। ধনপুর এবং বক্সানগর দুটি আসনেই প্রার্থী দেয় সিপিএম এবং সে কারণেই জোট সঙ্গী কংগ্রেস সম্পূর্ণ সমর্থন করে সিপিএম প্রার্থীকে। কংগ্রেসের নেতাদের বক্তব্য, ইন্ডিয়া জোটে রয়েছে সিপিএম তাই দিল্লির নির্দেশেই তাদেরকে সমর্থন করেছে তারা।

উত্তরাখণ্ডের উপনির্বাচনে জয়ী বিজেপি (BJP)

শুক্রবার সকাল থেকেই ভোট গণনা শুরু হয় উত্তরাখণ্ডের বাগেশ্বর বিধানসভা কেন্দ্রে। ১৪ রাউন্ড পর্যন্ত গণনার কথা জানিয়েছে নির্বাচন কমিশন। তবে শেষ পর্যন্ত ফলাফল পাওয়া গেছে ১৩ রাউন্ডের এবং সেখানে কংগ্রেসের প্রার্থী বসন্তকুমারের থেকে  প্রায় ৩ হাজার ভোটে এগিয়ে রয়েছেন বিজেপি (BJP) প্রার্থী পার্বতী দাস। ইতিমধ্যে সেখানকার বিজেপি অফিসে জয়ের আনন্দে খুশিতে শামিল হয়েছেন বিজেপির (BJP) নেতা কর্মীরা। ১৩তম রাউন্ডের গণনা শেষে দেখা যাচ্ছে পার্বতী দাস পেয়েছেন ৩১,৪১১ টি ভোট অন্যদিকে কংগ্রেসের প্রার্থী পেয়েছেন ২৮,৬৮৫টি ভোট।  উত্তরাখণ্ড রাজ্যের ক্যাবিনেট মন্ত্রী ছিলেন চন্দন রামদাস। তাঁর আকস্মিক মৃত্যুতে এই উপনির্বাচন হয় বাগেশ্বর কেন্দ্রে। বিজেপি (BJP) এক্ষেত্রে প্রার্থী করে চন্দন রামদাসের স্ত্রী পার্বতী দাসকে।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bjp

Madhyom

bangla news

Bengali news

by election in tripura

by election in uttarakhand


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর