img

Follow us on

Monday, Mar 04, 2024

Nitish Kumar: বিহারে আস্থা ভোটে জয়ী নীতীশ, পরাজয় নিশ্চিত জেনে আগেই ওয়াকআউট বিরোধীদের

আস্থা ভোটে জয় নীতীশের...

img

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (ফাইল ছবি)

  2024-02-12 17:06:16

মাধ্যম নিউজ ডেস্ক: আস্থাভোটে জয়ী হলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (Nitish Kumar)। পরাজয় নিশ্চিত জেনেই সোমবার বিহারের আস্থাভোটের আগেই কক্ষ থেকে পদত্যাগ করেন বিরোধীরা। তার পরে ১৩০টি ভোট পড়ে এনডিএ জোটের পক্ষে। নবমবার মুখ্যমন্ত্রী পদে শপথ নেওয়ার পরে আস্থা ভোটে জয় পেলেন জেডিইউ সুপ্রিমো নীতীশ।

আস্থা ভোট চলাকালীন কী বললেন নীতীশ

বিহার বিধানসভায় আস্থা ভোটের প্রক্রিয়া চলাকালীন বক্তৃতাকালে, মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (Nitish Kumar) বলেন, ‘‘লালু প্রসাদ এবং রাবড়ি দেবীর রাজ্যের জন্য ১৫ বছর কাজের সুযোগ পেয়েছিলেন। আমি নির্বাচিত হওয়ার পর তারা ১৫ বছর ধরে যা করেনি, আমি (Nitish Kumar) করে দেখিয়েছি। আমি সমাজের প্রতিটি স্তরের জন্য উন্নয়নের জন্য কাজ করেছি। বিহারে আইন শৃঙ্খলার উন্নতি হয়েছে। মহিলারা গভীর রাত অবধি আজ ঘুরে বেড়াতে পারেন। তারা এখন আমার কাজের ক্রেডিট নেওয়ার চেষ্টা করছে।’’

স্পিকার পদ থেকে অপসারণ আরজেডি নেতাকে

অন্যদিকে বিহার বিধানসভার স্পিকার তথা আরজেডি নেতা আওধ বিহারী চৌধুরীর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব রাজ্য বিধানসভায় পাস হয়েছে। ১২৫ জন সদস্য প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছেন। বিপক্ষে ভোট দিয়েছেন ১১২ জন। এবার স্পিকার পদটি আরজেডির হাত ছাড়া হতে চলেছে। প্রসঙ্গত, বিজেপি বিরোধী ইন্ডি জোটে প্রথম উদ্যোগ নীতীশ কুমারকে (Nitish Kumar) নিতে দেখা গিয়েছিল। গত মাসের ২৮ জানুয়ারি নীতীশ বেরিয়ে এসেছেন ইন্ডি জোট থেকে। তারপর থেকে বেশ বেসামাল জোট। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও কংগ্রেসের বিরুদ্ধে তোপ দেগে বলেছেন, সারা দেশে ৪০টিও আসন পাবেনা কংগ্রেস আবার ইতিমধ্যে একলা চলার কথা ঘোষণা করেছেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালও।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Bihar CM Nitish Kumar

Floor test in bihar Assembly


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর