img

Follow us on

Monday, Jun 17, 2024

Bihar Bridge Collapse: জলে গেল ১৭১০ কোটি! বিহারে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল নির্মীয়মাণ নদী-সেতু

Nitish Kumar Govt: একই সেতু ভাঙল দু-দুবার! ঘটনাটি মোবাইলবন্দি করেন স্থানীয়রা, দেখুন সেই ভিডিও...

img

ঠিক যেন তাসের ঘর! বিহারে ভেঙে পড়ল গঙ্গার ওপর নির্মীয়মাণ সেতু (ছবি-নিজস্ব)

  2023-06-05 17:02:16

মাধ্যম নিউজ ডেস্ক: ঠিক যেন তাসের ঘর! বিহারের ভাগলপুরে একেবারে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল গঙ্গার ওপর একটি নির্মীয়মাণ সেতু (Bihar Bridge Collapse)। ঘটনাটি রবিবার ঘটেছে ভাগলপুরে। ঘটনার সময় নদীর তীরে উপস্থিত ছিলেন কয়েকজন স্থানীয়। তাঁরা পুরো দৃশ্যটি মোবাইলবন্দি করেন। এখন সোশ্যাল মিডিয়ায় সেই ভিডিও ভাইরাল হয়ে গিয়েছে।

প্রাণহানির ঘটনা ঘটেনি

সুলতানগঞ্জ-আগুয়ানিঘাট সেতুটি ভাগলপুরকে জোড়ার জন্য তৈরি করা হচ্ছিল। তবে, ওই সময় কোনও নির্মাণের কাজ চলছিল না। ফলে, ছিলেন না কোনও নির্মাণ-কর্মীও। যে কারণে, কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি। তবে সেতুটির ৩২৮ ফুট উঁচু অংশ সম্পূর্ণ গঙ্গায় মিশে গিয়েছে। ভেঙে পড়েছে তিনটি পিলার। ভাগলপুরের এসডিও ধনঞ্জয় কুমার সংবাদমাধ্যমে জানিয়েছেন, সন্ধ্যা সওয়া ৭টা নাগাদ আচমকাই সেতুটির ৩টি স্তম্ভ ভেঙে পড়ে। যার জেরে মুহূর্তের মধ্যে গোটা সেতুটিই গঙ্গার জলে ধসে পড়ে। 

একই সেতু ভাঙল দু-বার!

এখানে বলে রাখা প্রয়োজন, এই নিয়ে এই সেতুটি দ্বিতীয়বার ভেঙে পড়ল (Bihar Bridge Collapse)। এর আগে, গত বছর এপ্রিল মাসে ভেঙে পড়েছিল সেতুটি। এর পর গত নভেম্বর মাসে রিভিউ বৈঠকে সেতু ভেঙে পড়ার কারণ জানতে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছিল। প্রথমবার সেতু ভেঙে পড়ার পরই আইআইটি রুরকির রিপোর্টে সেতুর কিছু অংশ পুনরায় তৈরি করার পরামর্শ দেওয়া হয়েছিল। সেই রিপোর্টের উপরে ভিত্তি করেই সরকার সেতুর নকশায় বদল এনেছিল। 

আরও পড়ুন: কীভাবে ক্ষতিপূরণ চাইবেন মৃত ও আহতদের পরিবার? পদ্ধতি জানাল রেল

প্রশ্নের মুখে নীতীশ প্রশাসন

কিন্তু, সেই ঘটনার পর ১৪ মাস কাটতে না কাটতেই গতকাল যেভাবে সেতুর একাংশ ভেঙে (Bihar Bridge Collapse) পড়ল, তাতে প্রশ্নের মুখে নীতীশ কুমার প্রশাসন। স্থানীয় প্রশাসন সূত্রে খবর, এই সেতুর নির্মাণের জন্য ১৭১০ কোটি টাকা বরাদ্দ করা হয়েছিল। নির্মাণকাজও প্রায় শেষ হয়ে এসেছিল। চলতি বছরের নভেম্বর বা ডিসেম্বর নাগাদ সেতুটি জনসাধারণের জন্য খুলে দেওয়ার পরিকল্পনা ছিল। এদিনের ঘটনার পর, উপমুখ্যমন্ত্রী তেজস্বী যাদব জানান, সেতু ভেঙে পড়ার আসল কারণ জানতে তদন্ত করা হবে। আইআইটি মুম্বই, আইআইটি রুরকি ও এনআইআইটি-র অধ্যাপকরা এই দুর্ঘটনার তদন্ত করছেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

india news

Madhyom

bangla news

bihar

news in bengali

under construction river bridge collapse

bihar bridge collapse


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর