img

Follow us on

Monday, Jun 17, 2024

Bharat Gaurav Train: এবার এক ট্রেনেই হৃষিকেশ, মথুরা থেকে বৃন্দাবন! এনজেপি থেকে ছাড়বে বিশেষ ট্রেন

NJP Station: জুন মাসেই নিউ জলপাইগুড়ি থেকে ছাড়ছে বিশেষ ট্রেন, ভাড়া থেকে রুট-জানুন সব তথ্য

img

সংগৃহীত চিত্র

  2024-06-04 15:07:46

মাধ্যম নিউজ ডেস্ক: এবার এক ট্রেনে চেপেই নিশ্চিন্তে ভ্রমণ করা যাবে একাধিক জায়গায়। বিশেষ এই ট্রেন (Bharat Gaurav Train) ছাড়বে উত্তরবঙ্গের নিউ জলপাইগুড়ি স্টেশন (NJP Station) থেকে। ভারতীয় রেলওয়ের ক্যাটারিং ও টুরিজম বিভাগ নিয়ে এসেছে এই সুযোগ। সব প্রস্তুতি শেষ। সম্প্রতি ভাড়া থেকে রুট- সব তথ্যই জানিয়ে দেওয়া হয়েছে রেলের তরফে। রেলের তরফে দেওয়া বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এক ভারত, শ্রেষ্ঠ ভারত নামে যে উদ্যোগ নিয়েছে কেন্দ্রীয় সরকার, তারই আওতায় এই ভারত গৌরব ট্রেন (Bharat Gaurav Train) যাত্রা শুরু করছে।

কোন কোন জায়গার ওপর দিয়ে ছুটবে এই ট্রেন?

জানা গিয়েছে মোট ন দিনের এক ভ্রমণ প্যাকেজ নিয়ে আসা হয়েছে পর্যটকদের জন্য। এই তালিকায় থাকছে জম্মু কাশ্মীরের বৈষ্ণোদেবী, উত্তর প্রদেশের মথুরা, বৃন্দাবন, অযোধ্যা। এ ছাড়াও দেবভূমি উত্তরাখণ্ডের হরিদ্বার ও ঋষিকেশও একই সঙ্গে ঘুরে দেখা যাবে এই স্পেশাল ট্রেনে চেপেই। পর্যটকদের চাহিদা মেটাতে এই ট্রেনের (Bharat Gaurav Train) যাত্রা শুরু হবে নিউ জলপাইগুড়ি স্টেশন (NJP Station) থেকে। এরপর একের পর এক দ্রষ্টব্য জায়গাকে ছুঁয়ে যাবে এই ট্রেন।

আরও পড়ুন: কুকুরে খুবলে খাচ্ছে মানবখুলি! হাড় হিম করা ঘটনা মালদায়

কবে থেকে চালু হবে এই ট্রেন? 

আগামী ২৪ জুন নিউ জলপাইগুড়ি (NJP Station) থেকে প্রথম যাত্রা শুরু করবে এই বিশেষ ট্রেন। রেলের তরফে জানানো হয়েছে, স্লিপার ক্লাসের ভাড়া হবে ১৭০০০ টাকা ও স্ট্যান্ডার্ড ক্লাসের ভাড়া হবে ২৯৫০০ টাকা। রেলের তরফে যে সূচি জানানো হয়েছে, তার থেকে জানা যাচ্ছে,  এনজেপি থেকে যাত্রা শুরু হওয়ার পর ট্রেন (Bharat Gaurav Train) থামবে মালদা টাউন, রামপুরহাটের মতো স্টেশনগুলিতে। এছাড়া দুমকা, ভাগলপুর, জামালপুর, কিউল, পাটনা স্টেশন থেকে ট্রেনে উঠতে পারবেন যাত্রীরা।
অতএব এই ট্রেনের মাধ্যমে পর্যটকরা অত্যন্ত সহজে ভারতের বিভিন্ন দ্রষ্টব্য জায়গাগুলি ঘুরে দেখতে পারবেন। এক্ষেত্রে ট্রেন (Bharat Gaurav Train) বদল করার দরকার নেই। একই ট্রেনেই দেখা যাবে একাধিক জায়গা। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

West Bengal

bangla news

Bengali news

news in bengali

Bharat Gaurav train

state news

NJP Station


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর