img

Follow us on

Monday, Mar 04, 2024

Ram Mandir: রাম মন্দিরের গর্ভগৃহ পরিষ্কারের কাজে ভক্তরা উপহার দিল রুপোর ঝাঁটা

দেড় কেজিরও বেশি ওজনের রুপোর ঝাঁটায় পরিষ্কার হবে রাম মন্দিরের গর্ভগৃহ...

img

রাম মন্দিরে উপহার এল রুপোর ঝাঁটা (সংগৃহীত ছবি)

  2024-01-31 09:38:55

মাধ্যম নিউজ ডেস্ক: এক সপ্তাহেরও বেশি হয়ে গেল, রাম মন্দিরের (Ram Mandir) উদ্বোধন হয়েছে। তারপর ভক্তদের কাছ থেকে রাম মন্দিরে আসছে একের পর এক উপহার। এবারে 'অখিল ভারতীয় মঙ্গ সমাজে'র তরফ থেকে দেড় কেজিরও বেশি ওজনের রুপোর ঝাঁটা রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের হাতে তুলে দেওয়া হল, গর্ভগৃহ পরিষ্কার করার জন্য।

দেবী লক্ষ্মীর প্রতিমা রয়েছে ঝাঁটার মাথায়

ওই ঝাঁটাটি বেশ কারুকার্য করা হয়েছে। উপরে বসানো হয়েছে দেবী লক্ষ্মীর প্রতিমা। জানা গিয়েছে এটি তৈরি করতে ১১ দিন সময় লেগেছে। ভক্তরা আবেদন জানিয়েছেন যেন এই ঝাঁটা দিয়ে গর্ভগৃহকে পরিষ্কার করা হয়। প্রসঙ্গত, ২২ জানুয়ারি সারা বিশ্বব্যাপী দীপাবলি উৎসব পালন হয় রামলালার প্রাণ প্রতিষ্ঠাকে (Ram Mandir) কেন্দ্র করে। সাধারণভাবে দীপাবলিতে ঝাঁটাও পুজো করা হয়, তা দেবী লক্ষ্মীর প্রতীক মানা হয়। তাই 'অখিল ভারতীয় মঙ্গ সমাজ'-এর তরফ থেকে এমন একটি উপহার শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের হাতে তুলে দেওয়া হয়েছে।

ঝাঁটাতে রয়েছে ১০৮টি রুপোর কাঠি

ওই ঝাঁটাতে মোট ১০৮টি রুপোর কাঠি রয়েছে। মধ্যপ্রদেশের বেতুল থেকে আগত ওই সংস্থার প্রতিনিধি মধুকর রাও বলেন, ‘‘আমরা রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের (Ram Mandir) কাছে আবেদন রেখেছি, ওই ঝাঁটা দিয়ে যেন গর্ভগৃহ পরিষ্কার করা হয়।’’ প্রসঙ্গত, দিন কয়েক আগেই বালক রামকে একটি হীরের তৈরি ১১ কোটি টাকার দামের মুকুট উপহার দেন গুজরাতের এক ব্যবসায়ী। তারপরে আবার ফের এমন উপহার সামনে এল।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Ram Mandir

Akhil Bharatiya Mang Samaj

silver broom

Ram Janambhoomi Teerth Kshetra Trust


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর