img

Follow us on

Tuesday, Jul 16, 2024

Arvind Kejriwal: মুক্তি মিলল না, আপাতত আরও ২-৩ দিন তিহাড়ই ঠিকানা কেজরিওয়ালের

Delhi High Court: কেজরিওয়ালের জামিনে অন্তর্বর্তী স্থগিতাদেশ দিল্লি হাইকোর্টের

img

অরবিন্দ কেজরিওয়াল।

  2024-06-21 18:05:37

মাধ্যম নিউজ ডেস্ক: দিল্লি হাইকোর্টে আটকে গেল অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) জামিন। দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের জামিনের বিরোধিতা করে আদালতের দ্বারস্থ হয়েছিল ইডি। শুক্রবার জরুরি ভিত্তিতে শুনানির পর বিচারপতি সুধীরকুমার জৈন এবং বিচারপতি রবীন্দ্র দুদেজার বেঞ্চ জানিয়েছে, আগামী ২-৩ দিনের মধ্যে এ সংক্রান্ত পরবর্তী নির্দেশ ঘোষণা করা হবে। ফলে ততদিন জেলেই থাকতে হবে কেজরিওয়ালকে। প্রসঙ্গত, বৃহস্পতিবার দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত কেজরির স্থায়ী জামিনের আবেদন মঞ্জুর করে। সেই রায়কে চ্যালেঞ্জ করে শুক্রবার দিল্লি হাইকোর্টে (Delhi High Court) আবেদন করেছিল ইডি। এদিন শুনানি শুরু হতেই কেজরিওয়ালের জামিনে অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করে দিল্লি হাইকোর্ট।

জেলেই থাকছেন কেজরিওয়াল 

বৃহস্পতিবার রাতে  ১ লাখ টাকার ব্যক্তিগত বন্ডে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কোজরিওয়ালের (Arvind Kejriwal) জামিন মঞ্জুর করেছিল ট্রায়াল কোর্ট। সেই নির্দেশ মতো শুক্রবার বেলাতেই তিহাড় জেল থেকে মুক্তি পাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু, দিল্লি হাইকোর্টের সিদ্ধান্তে এখনই মিলছে না মুক্তি। অরবিন্দ কেজরিওয়ালের জামিন মঞ্জুরের রায়ের বিরোধিতা করে জরুরি শুনানির আবেদন জানিয়েছিল ইডি। সেই আবেদনে সাড়া দেয় দিল্লি হাইকোর্ট। শুনানি না হওয়া পর্যন্ত ট্রায়াল কোর্টের রায় কার্যকর হবে না বলে জানিয়েছিল দিল্লির শীর্ষ আদালত (Delhi High Court)। ফলে আপাতত তিহাড় জেল থেকে মুক্তি মিলছে না দিল্লির মুখ্যমন্ত্রীর।

আরও পড়ুন: সরকারি জমি বেদখল হচ্ছে, কার্যত মেনে নিল রাজ্য! প্রশাসনকে পরামর্শ শুভেন্দুর

কেন জামিনের বিরোধিতা

ট্রায়াল কোর্ট অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) জামিন মঞ্জুর করার পরই দিল্লি হাইকোর্টে (Delhi High Court) এর বিরোধিতা করে আর্জি জানিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডির আইনজীবীর দাবি ছিল, নিম্ন আদালতে যুক্তি পেশ করার জন্য যথেষ্ঠ সময় দেওয়া হয়নি তদন্তকারীদের। অ্যাডিশনাল সলিসিটর জেনারেল এসভি রাজু জানান, লিখিত জবাব দাখিলের জন্য সময় দেওয়া হয়নি ট্রায়াল কোর্টে। যা ন্যায্য নয়। আর্থিক তছরুপ আইনের ৪৫ নম্বর ধারা উদ্ধৃত করে তিনি বলেন, 'আমাদের মামলা খুবই পোক্ত।' তিন মাস আগে, দিল্লি আবগারি নীতি কেলেঙ্কারি সংক্রান্ত একটি ‘মানি লন্ডারিং’ মামলায় কেজরিওয়ালকে  গ্রেফতার করে ইডি। এই মামলার তদন্ত আলাদাভাবে করছে সিবিআই। কেজরিওয়াল লোকসভা নির্বাচনে প্রচারের জন্য অন্তর্বর্তী জামিনে গত মাসে জেল থেকে মুক্তি পান এবং ২রা জুন তিনি তিহাড় জেলে আত্মসমর্পণ করেছিলেন তিনি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Arvind Kejriwal

Delhi High Court

AAP CM


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর