img

Follow us on

Tuesday, Apr 23, 2024

Arvind Kejriwal: কেজরিওয়ালের তিহাড় যাত্রা! ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল কোর্ট

জেল হেফাজতে কেজরিওয়াল...

img

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (ফাইল ছবি)

  2024-04-01 13:46:10

মাধ্যম নিউজ ডেস্ক: সোমবারই দিল্লির মুখ্যমন্ত্রী তথা আম আদমি পার্টির (আপ) প্রধান অরবিন্দ কেজরিওয়ালের (Arvind Kejriwal) ইডি হফাজতের মেয়াদ শেষ হয়। এদিন তাঁকে আদালতে হাজির করানো হয়। সোমবার নতুন করে ইডি কেজরিওয়ালকে নিজেদের হেফাজতে চায়নি। জেল হেফাজতের আর্জিই জানিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। আদালত সেই আবেদন মঞ্জুর করেছে এদিন। আগামী ১৫ এপ্রিল পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত।

জেলে বই নিয়ে যেতে আর্জি 

অন্যদিকে, কেজরিওয়াল (Arvind Kejriwal) জেলে বই নিয়ে যেতে চেয়ে আদালতের কাছে অনুমতি চান তাঁর আইনজীবী মারফত। তিনটি বই তিনি চেয়েছেন। ভগবত গীতা, রামায়ণ এবং সাংবাদিক নীরজা চৌধুরির লেখা প্রধানমন্ত্রীদের সম্পর্কে একটি বই। প্রসঙ্গত, দু’দফায় দিল্লির মুখ্যমন্ত্রীকে ইডি হেফাজতের নির্দেশ দিয়েছিল দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত। আইনজীবী এসভি রাজু এদিন আদালতে ইডির হয়ে সওয়াল করেন। সোমবার আদালতে কেজরিওয়ালের (Arvind Kejriwal) হাজিরার সময় উপস্থিত ছিলেন তাঁর স্ত্রী সুনীতা। এছাড়া দিল্লির দুই মন্ত্রী অতিশী মারলেনা এবং সৌরভ ভরদ্বাজও এদিন হাজির ছিলেন আদালতে।

তদন্তে সহযোগিতা করছেন না কেজরিওয়াল

আদালতে ইডির তরফে সোমবার অভিযোগ জানানো হয়, তদন্তে কোনওভাবে সহযোগিতা করছেন না কেজরিওয়াল (Arvind Kejriwal)। অনেক প্রশ্নের উত্তর ইচ্ছাকৃতভাবে এড়িয়ে যাচ্ছেন তিনি। এমনকি, তদন্তের স্বার্থে নিজের মোবাইলের পাসওয়ার্ড দিতেও অস্বীকার করছেন তিনি। সেই সঙ্গে ইডি আরও জানিয়েছে কেজরিওয়ালের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। প্রয়োজনীয় ওষুধও তাঁকে দেওয়া হচ্ছে। দিল্লির বিজেপি সভাপতি বীরেন্দ্র সচদেব এদিন সাংবাদিকদের বলেন, ‘‘দিল্লিকে কে লুট করেছে, আশা করি মানুষ এবার দেখতে পাবে।’’ প্রসঙ্গত, আবগারি দুর্নীতি মামলায় গত ২১ মার্চ কেজরিওয়ালকে গ্রেফতার করে ইডি। টানা ৮ বার সমন এড়িয়ে যান তিনি। নবম বার সমন পাঠায় ইডি। কিন্তু সেসময় রক্ষাকবচ চেয়ে আদালতে যান কেজরিওয়াল। আদালতে তাঁর আর্জি খারিজ হয়। ২১ মার্চ রাতেই নিজের বাড়িতে ইডির হাতে গ্রেফতার হন তিনি।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Arvind Kejriwal

Tihar Jail

ED Raid

AAP scam

liquor policy case delhi


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর