img

Follow us on

Tuesday, May 21, 2024

Arvind Kejriwal: জামিন পেয়েও রেহাই নেই! আবগারি দুর্নীতির চার্জশিটে নাম জড়াল দলের

আবগারি দুর্নীতি মামলায় আরও বিপাকে কেজরি

img

প্রতীকী চিত্র

  2024-05-10 18:08:50

মাধ্যম নিউজ ডেস্ক: অন্তর্বর্তীকালীন জামিন পেয়েও কেজরির (Arvind Kejriwal) কপালে চিন্তার ভাঁজ। আগে অভিযুক্ত ছিলেন তিনি এবং তাঁর মন্ত্রীরা। এবার জড়িয়ে গেল দলের নাম। সূত্রের খবর ইডি-র চার্জশিটে অভিযুক্ত তালিকায় নাম রয়েছে আপ-এর।

চার্জশিটে নাম জড়াল দলের 

ইডি সূত্রে খবর চার্জশিটে দিল্লির মুখ্যমন্ত্রী তথা আপ প্রধান কেজরিওয়ালের (Arvind Kejriwal) নাম ও অভিযুক্ত হিসেবে রয়েছে। আবগারি দুর্নীতি মামলায় আগেই দীর্ঘ দিন জেলে কাটিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। এবার নাম জড়াল তাঁর পার্টি আম আদমি পার্টির। আবগারি দুর্নীতি সংক্রান্ত বেআইনি আর্থিক লেনদেনে অভিযুক্ত হিসেবে আম আদমি পার্টির (AAP) নামের উল্লেখ রয়েছে ইনফোর্সমেন্ট ডিরেক্টরেটের চার্জশিটে। শুক্রবার ইডির সূত্র উদ্ধৃত করে এই খবর প্রকাশিত হয়েছে। এই প্রথম দেশের কোন স্বীকৃত রাজনৈতিক দলের নামে দুর্নীতি মামলার উল্লেখ হয়েছে চার্জশিটে। তবে এখনও ওই চার্জশিট আদালতে জমা দেয়নি ইডি।

আম আদমি পার্টিকে কোম্পানির সঙ্গে তুলনা

প্রসঙ্গত দিল্লির আবগারি দুর্নীতি মামলায় বেআইনি আর্থিক লেনদেনের সংক্রান্ত শুনানিতে আম আদমি পার্টিকে একটি কোম্পানির সঙ্গে তুলনা করেছিল তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED) । শুধু তাই নয় কেজরিওয়ালকে (Arvind Kejriwal) কোম্পানি ডিরেক্টর বলে উল্লেখ করা হয়েছিল কেন্দ্রীয় সংস্থার তরফে। তাদের যুক্তি ব্যাখ্যা দিতে গিয়ে ইডি বেআইনী আর্থিক লেনদেন বা পিপালস মানি লন্ডারিং অ্যাক্টর (PMLA) ৭০ নম্বর ধারার কথা উল্লেখ করেছিল আদালতে। কোন কোম্পানির ডিরেক্টর, ম্যানেজার, সেক্রেটারি উচ্চপদস্থ কোন আধিকারিক যদি আর্থিক তছরুপের সঙ্গে জড়িয়ে থাকে সেক্ষত্রে ঠিক যেভাবে দুর্নীতি হয় সেভাবেই এক্ষেত্রে হয়েছিল বলে দাবি করে ইডি।

"রাজনীতি করবেন না", বিচারপতি অমৃতা সিনহার স্বামীর বিরুদ্ধে মামলা খারিজ সুপ্রিম কোর্টে

ভোট গণনার দিন থাকতে হবে জেলেই (Arvind Kejriwal)

লোকসভা ভোটের মাঝে মুক্তি পেলেও ভোট গণনার দিন তাঁকে (Arvind Kejriwal) থাকতে হবে জেলেই। আপাতত ২৩ দিনের জন্য জামিন পেয়েছেন কেজরিওয়াল। যদিও তাঁর আইনজীবী অভিষেক মনু সিঙ্ঘবি  জামিনের মেয়াদ ৫ জুন পর্যন্ত বাড়িয়ে দেওয়ার আবেদন করেছিলেন। কিন্তু তাতে সরাসরি না বলে দিয়েছে শীর্ষ আদালত। বিচারপতি সঞ্জীব খান্না এবং দীপঙ্কর দত্তের ডিভিশন বেঞ্চ নির্দেশ দিয়েছে ২ জুন কেজরিওয়ালকে পুনরায় আত্মসমর্পণ করতে হবে। অর্থাৎ লোকসভা নির্বাচন শেষ দফার ভোটগ্রহণের সময় জেলের বাইরে থাকবেন কেজরি। কিন্তু পরের দিনই তাঁকে আত্মসমর্পণ করতে হবে। আবগারি দুর্নীতি মামলায় ২১ মার্চ তাঁকে গ্রেফতার করেছিল ইডি। তারপর থেকে জামিন পাওয়ার অনবরত চেষ্টা করেছেন কেজরিওয়াল। আপাতত অল্প স্বস্তি পেলেও পুনরায় তিহার জেলে ফিরে আসতে হবে। কারণ তাঁকে শর্ত সাপেক্ষ অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে দেশের শীর্ষ আদালত। জামিন পেলেও মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করতে পারবেন না। যদিও তাতে আপত্তি জানার নেই কেন্দ্রের আইনজীবী।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Arvind Kejriwal

arvind kejriwal news

Delhi Chief Minister Arvind Kejriwal

Arvind Kejriwal Arrest

latest news

arvind kejriwal delhi police

arvind kejriwal house

arvind kejriwal  bail


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর