img

Follow us on

Tuesday, Jun 18, 2024

Arunachal Assembly Election 2024: অরুণাচল প্রদেশে ঢের এগিয়ে বিজেপি, সিকিমে সামনের সারিতে শাসক দল

BJP: অরুণাচলে শুরু ভোট গণনা, এবার রাজ্যের রাশ পদ্মের হাতে?...

img

প্রতীকী ছবি।

  2024-06-02 08:57:31

মাধ্যম নিউজ ডেস্ক: দশটি আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছিল বিজেপি। ২ জুন সকাল ছ’টায় শুরু হয়েছে অরুণাচল প্রদেশ বিধানসভার ভোট (Arunachal Assembly Election 2024) গণনা। এদিন সকাল ৮টা পর্যন্ত খবর, ১১টি আসনে এগিয়ে রয়েছে পদ্ম শিবির। তিনটি আসনে এগিয়ে রয়েছে এনসিপি। অন্যরা এগিয়ে রয়েছে একটি আসনে।

অরুণাচল প্রদেশ বিধানসভা(Arunachal Assembly Election 2024)

অরুণাচল প্রদেশ বিধানসভার আসন সংখ্যা ৬০। অষ্টাদশ লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট হয়েছে ১৯ এপ্রিল। সেদিন এই লোকসভার পাশাপাশি অরুণাচল প্রদেশে হয়েছে বিধানসভার নির্বাচনও। অরুণাচল প্রদেশে ভোট পড়েছিল ৮২.৯৫ শতাংশ। লোকসভা নির্বাচনের ফল গণনা হবে ৪ জুন। তবে (Arunachal Assembly Election 2024) এদিন শুরু হয়েছে বিধানসভা নির্বাচনের ফল গণনা। গতবার অরুণাচল প্রদেশের ৪১টি কেন্দ্রে ফুটেছিল পদ্ম। সেবার জনতা দল ইউনাইটেড জিতেছিল সাতটি আসন, এনপিপির ঝুলিতে গিয়েছিল পাঁচটি, কংগ্রেস পেয়েছিল চারটি আসন। একটি আসনে জয়ী হয়েছিল পিপিএ। দু’জন নির্দল প্রার্থীও জয়ী হয়েছিলেন।

রাশ ছিল বিজেপির হাতেই

অরুণাচল প্রদেশের মুখ্যমন্ত্রী বিজেপির প্রেমা খাণ্ডু। খাণ্ডু চতুর্থবারের এমএলএ। এক মধ্যে তিনি তিনবার জিতেছিলেন বিনা প্রতিদ্বন্দ্বিতায়। তাওয়াং জেলার মুক্তো বিধানসভা কেন্দ্রের বিধায়ক তিনি। এ রাজ্যের সব আসনে প্রার্থী দিতে পারেনি কংগ্রেস। বিজেপি ৬০টি আসনেই প্রার্থী দিলেও, কংগ্রেস দিয়েছে মাত্র ৩৪টিতে। কেন্দ্রীয় মন্ত্রী বিজেপির কিরেন রিজিজু অরুণাচল প্রদেশের। তিনি বলেন, “গত দশ বছরে মোদি সরকারের আমলে ব্যাপক উন্নয়ন হয়েছে অরুণাচল প্রদেশে। তাই এ রাজ্যে ফের ক্ষমতায় আসছে বিজেপিই (Arunachal Assembly Election 2024)।”   

আর পড়ুন: তৃতীয় বার মোদি সরকার, ক্ষমতায় ফিরছে বিজেপিই, বলছে এক্সিট পোল

এদিকে, সিকিম বিধানসভার ফল গণনাও শুরু হয়েছে এদিন। এ রাজ্যে বিধানসভার আসন সংখ্যা ৩২। উত্তর-পূর্বের এই ছোট্ট পাহাড়ি রাজ্যে ৪টি আসনে এগিয়ে রয়েছে শাসক দল সিকিম ক্রান্তিকারী মোর্চা। একটিতে এগিয়ে রয়েছে বিজেপি। এই রাজ্যে শাসক দল এসকেএমের সঙ্গে মূল লড়াই সিকিম ডেমোক্রেটিক ফ্রন্ট বা এসডিএফের। এ রাজ্যে বিজেপির পাশাপাশি প্রার্থী দিয়েছে কংগ্রেসও। তবে এদিন সকাল আটটা পর্যন্ত কোনও আসনে এগিয়ে নেই গ্র্যান্ড ওল্ড পার্টি। লোকসভা নির্বাচনের প্রথম দফার সঙ্গে হয়েছে সিকিম বিধানসভার নির্বাচনও। এ রাজ্যে ভোট পড়েছে ৭৯.৮৮ শতাংশ।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

 

Tags:

bjp

congress

Madhyom

bangla news

Bengali news

Arunachal

news in bengali

vote counting

Arunachal Assembly Election 2024

Assembly Election 2024

bjp won 10 seats unopposed


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর