img

Follow us on

Tuesday, Jun 18, 2024

Air India: উড়ানে দেরি, ক্ষমা চাইল এয়ার ইন্ডিয়া, যাত্রীদের অফার ট্রাভেল ভাউচার

Delhi US Flight Delay: ত্রিশ ঘণ্টা পরে ছাড়ল বিমান, বিলম্বে যাত্রীদের কাছে ক্ষমা চাইল এয়ার ইন্ডিয়া...,

img

প্রতীকী ছবি।

  2024-06-02 11:57:09

মাধ্যম নিউজ ডেস্ক: ৩০ ঘণ্টারও বেশি সময় পরে দিল্লির মাটি ছেড়েছিল উড়ান। যার জেরে দুর্ভোগে পড়েন দিল্লি-আমেরিকা গামী বিমানের যাত্রীরা। তাই যাত্রীদের কাছে ক্ষমা চেয়ে নিয়েছে এয়ার ইন্ডিয়া (Air India)। যাত্রীদের হয়রানির ক্ষতিপূরণ হিসেবে তারা ওই ফ্লাইটের প্রতিটি যাত্রীকে ৩৫০ মার্কিন ডলার মূল্যের ট্রাভেল ভাউচার অফার করেছে।

৩০ ঘণ্টা পরে ছাড়ল বিমান (Air India)

জানা গিয়েছে, বিমানটিতে যাত্রী ছিলেন ১৯৯ জন। ৩০ ঘণ্টা দেরি করার পর সান ফ্রান্সিসকোগামী এই বিমানটি শুক্রবার দিল্লি আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়ে রাত ৯টি ৫৫ মিনিটে। সেটি সান ফ্রান্সিসকো বিমানবন্দরে অবতরণ করে পরের দিন দুপুর ১২টা ৪৫ মিনিটে (ভারতীয় সময় অনুযায়ী)। দিল্লি থেকে সান ফ্রান্সিসকো যেতে সময় লাগে প্রায় ১৬ ঘণ্টা (Air India)। বৃহস্পতিবার দুপুর সাড়ে ৩টেয় দিল্লি বিমানবন্দর থেকে যাত্রীদের নিয়ে সান ফ্রান্সিসকো উড়ে যাওয়ার কথা ছিল এয়ার ইন্ডিয়ার বিমান এআই-১৮৩-র।

যাত্রী হয়রানির অভিযোগ

অভিযোগ, যান্ত্রিক ত্রুটির জেরে কর্তৃপক্ষ বারংবার সময় বদলাতে থাকেন উড়ানের। বিমানটির যাত্রী ও তাঁদের পরিজনদের অভিযোগ, দিল্লির প্রচণ্ড গরমে বৃহস্পতিবার অন্তত আট ঘণ্টা বিমানের মধ্যেই বসিয়ে রাখা হয়েছিল যাত্রীদের। বিমানের এসি ঠিকঠাক কাজ করছিল না। প্রচণ্ড গরমে অনেক যাত্রীই বিমানের মধ্যে অসুস্থ হয়ে পড়েন। এই বিমানে সান ফ্রান্সিসকো যাচ্ছিলেন এক যাত্রী। তিনি বলেন, “শুক্রবার বিকেল পাঁচটা নাগাদ বিমানটি ছাড়ার প্রস্তুতি নিলেও, রানওয়ে থেকে ফিরে আসে। তারপর ফের দীর্ঘ সময় আমাদের অপেক্ষা করতে হয় বিমানে।”  

আর পড়ুন: তৃতীয় বার মোদি সরকার, ক্ষমতায় ফিরছে বিজেপিই, বলছে এক্সিট পোল

এদিকে, বৃহস্পতিবার রাতে এয়ার ইন্ডিয়ার তরফে জানানো হয়, যাত্রীদের একটি হোটেলে রাখার ব্যবস্থা হয়েছে। এয়ার ইন্ডিয়ার এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট তথা সিইও ক্লাউস গোয়ের্স্চ উড়ানটির যাত্রীদের উদ্দেশে লেখা চিঠিতে লিখেছেন, “এয়ার ইন্ডিয়ার তরফে আমায় ক্ষমা চাওয়ার সুযোগ দিন। সান ফ্রান্সিসকোয় আপনাদের পৌঁছে দিতে দেরি হওয়ায় আমরা আন্তরিকভাবে দুঃখিত। প্রযুক্তিগত এবং অপারেশনাল কিছু সমস্যার জন্যই বিমানটি ছাড়তে এত দেরি হয়েছে।” এই চিঠিতেই যাত্রীদের এয়ার ইন্ডিয়ার তরফে ৩৫০ মার্কিন ডলার মূল্যের ট্রাভেল ভাউচার অফার করা হয়েছে। এই ভাউচারের বিনিময়ে যাত্রীরা ফের এয়ার ইন্ডিয়ার বিমানে ওই পরিমাণ মূল্যের দূরত্ব ভ্রমণ করতে পারবেন নিখরচায় (Air India)।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের  Whatsapp, FacebookTwitter, Telegram এবং Google News পেজ।

Tags:

Madhyom

Delhi

bangla news

Bengali news

Air India

us

ai

news in Bengali   

Air india offers voucher

apology

delhi us flight delay


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর