Bharat Sevashram Sangha: লক্ষ্য বিনামূল্যে চিকিৎসা, ফের স্থায়ী সেবাকেন্দ্র গড়ছে ভারত সেবাশ্রম সঙ্ঘ
img

Follow us on

Thursday, May 02, 2024

Bharat Sevashram Sangha: লক্ষ্য বিনামূল্যে চিকিৎসা, ফের স্থায়ী সেবাকেন্দ্র গড়ছে ভারত সেবাশ্রম সঙ্ঘ

সেবার আরও একটি উদ্যোগ ভারত সেবাশ্রম সঙ্ঘের

img

সেবাকেন্দ্র ও ভগবান শ্রীকৃষ্ণ মন্দিরের শুভ ভিতপুজো অনুষ্ঠান। নিজস্ব চিত্র

  2023-12-19 16:51:01

মাধ্যম নিউজ ডেস্ক: গ্রামীণ অঞ্চলে গরিব ও পিছিয়ে পড়া মানুষকে বিনামূল্যে চিকিৎসা পরিষেবা দিতে দীর্ঘদিন ধরে কাজ করে চলেছে ভারত সেবাশ্রম সঙ্ঘ। মোবাইল মেডিক্যাল ইউনিট ছাড়াও সুন্দরবনের বিভিন্ন এলাকায় স্থায়ী চিকিৎসা কেন্দ্র তৈরি হয়েছে। এবার দক্ষিণ ২৪ পরগনা জেলার পাথরপ্রতিমার দূর্বাচটীর কৃষ্ণপুর গ্রামে সঙ্ঘের গ্রামীণ সেবাকেন্দ্র মন্মথপুর প্রণব মন্দিরের উদ্যোগে একটি স্থায়ী সেবাকেন্দ্র তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছে। রবিবার এক অনুষ্ঠানে সেবাকেন্দ্র ও ভগবান শ্রীকৃষ্ণ মন্দিরের শুভ ভিতপুজো হয় ৷ সঙ্ঘের পক্ষে স্বামী অন্বেষানন্দজী মহারাজ এর সূচনা করেন (Bharat Sevashram Sangha)।

কবে চালু হবে? (Bharat Sevashram Sangha)

এই উপলক্ষ্যে শতাধিক দুঃস্থ পরিবারের হাতে শীতবস্ত্র এবং মায়েদের শাড়ি তুলে দেওয়া হয় সঙ্ঘের পক্ষ থেকে, এলাকার দুই বিশিষ্ট ব্যক্তিত্ব প্রয়াত হারাধন দাস ও প্রয়াত বিমলা দাসের স্মৃতির উদ্দেশ্যে৷ এছাড়া ২৫ জন বিশিষ্ট মানুষের হাতে স্বামী প্রণবানন্দ ভাবপ্রচার পরিষদের পক্ষে সঙ্ঘবাণী সম্মিলিত একটি স্মারক সম্মান তুলে দেওয়া হয়৷ আগামী ২০২৫ সালের জন্মাষ্টমীর সময় এই মন্দির ও সেবাকেন্দ্র সাধারণ মানুষের জন্যে খুলে দেবেন সঙ্ঘের প্রধান সম্পাদক স্বামী বিশ্বাত্মানন্দজী মহারাজ (Bharat Sevashram Sangha)।

কী জানালেন সঙ্ঘের প্রধান সম্পাদক? (Bharat Sevashram Sangha) 

স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ বলেন, পাথরপ্রতিমা ব্লকের বহু গ্রাম পিছিয়ে পড়া। সেখানে উপযুক্ত চিকিৎসা পরিষেবা গড়ে ওঠেনি। ভারত সেবাশ্রম সঙ্ঘ ইতিমধ্যেই এই সব পিছিয়ে পড়া গ্রামে মোবাইল মেডিক্যাল পরিষেবা শুরু করেছে। এবার সেখানে স্থায়ী চিকিৎসা কেন্দ্র তৈরি করা হচ্ছে। তিনি বলেন, ভারত সেবাশ্রম সঙ্ঘের উদ্যোগে ইতিমধ্যেই জোকাতে দ্বিতীয় ফেজের হাসপাতাল চালু করা হয়েছে। এর পাশাপাশি রাজ্যের বিভিন্ন জায়গায় আরও বেশ কয়েকটি চিকিৎসা কেন্দ্র তৈরি হয়েছে৷ ভারত সেবাশ্রম সঙ্ঘের (Bharat Sevashram Sangha) গ্রামীণ সেবাকেন্দ্রের উদোগে এবার পাথরপ্রতিমায় এই নতুন সেবাকেন্দ্র গড়ে উঠবে। যেখানে চিকিৎসার পাশাপাশি অন্যান্য প্যাথলজিক্যাল টেস্টের সুবিধা থাকবে৷ বিনামূল্যে দেওয়া হবে ওষুধ। এই কেন্দ্র থেকে এলাকার মানুষের সেবার কাজও হবে বলে তিনি জানান।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

bharat sevashram sangha

Acharya Swami Pranavanandaji Maharaj

Indian charitable trust

Relief work

charitable dispensaries


আরও খবর


খবরের মুভি