img

Follow us on

Wednesday, Apr 24, 2024

Abdul Karim Chowdhury: তৃণমূলে বিদ্রোহ প্রকাশ্যে, বাঁচতে কোন পথ মমতার?

তৃণমূলে বিদ্রোহ প্রকাশ্যে, বাঁচতে কোন পথ মমতার?

  2023-03-17 21:09:22

তৃণমূলে বিদ্রোহ? উত্তর দিনাজপুরে সংখ্যালঘু ভোট ক্রমশ হাতছাড়া হচ্ছে শাসকের? দলনেত্রীর বিরুদ্ধে অনাস্থা এনে এবার তাঁর ডাকা সভা বয়কট করলেন ইসলামপুরের তৃণমূল বিধায়ক আব্দুল করিম চৌধুরী। পঞ্চায়েত ভোটের আগে আজই দলীয় নেতা নেত্রীদের বৈঠকে ডেকেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সাগরদিঘিতে পরাজয়ের পর এই বৈঠক ছিল গুরুত্বপূর্ণ। পায়ের নীচে মাটি খুঁজতে এদিন নেতা কর্মীদের বেশ কিছু নির্দেশ দেন তৃণমূল নেত্রী। দাবি করেন, সংখ্যালঘু ভোট তাঁদের সঙ্গেই আছে। কিন্তু সাগরদিঘির ভোটের ফলাফলই বুঝিয়ে দিয়েছে বাস্তব চিত্র। এদিন কালীঘাটের বৈঠকে যোগ না দিয়ে সেকথাই বুঝিয়ে দিলেন তৃণমূল বিধায়ক আব্দুল করিম চৌধুরী।

তৃণমূলে এখন এমন অবস্থা,বিধায়কের কাছেও দলীয় স্তরে ফোন যায় না। আব্দুল করিমের অভিযোগ, তাঁকে এক অপরিচিত ব্যক্তি ফোন করেছিলেন। তিনি ফোন ধরেননি। তাঁর ছেলে ফোন ধরে তাঁর মতামত জানিয়ে দিয়েছেন। তৃণমূল বিধায়কের আক্ষেপ, পাঁচ দশক এই পদে থাকার পর তাঁকে শুনতে হয়, ব্যক্তি নয়, বড় দল।

দলীয় বিধায়ক যখন বিদ্রোহের কথা স্পষ্ট করে দিচ্ছেন, তখন এই বিপদ টের পেয়েছেন মমতাও। এদিনের বৈঠকে তাই তিনি দলের পুরনো নেতাদের ওপর ভরসা রাখতে চেয়েছেন। ফলে বোঝা যাচ্ছে, দুর্নীতি কাণ্ড সামনে আসার পর ভিতরে ভিতরে ফাটল চওড়া হয়েছে তৃণমূলে। যুব নেতাদের দিকে ফিরেও তাকাননি দলনেত্রী। কোণঠাসা হয়ে পড়েছে অভিষেক গোষ্ঠী। বোঝাই যাচ্ছে, একের পর এক দুর্নীতি কাণ্ড খাদের কিনারে টেনে নিয়ে গেছে গোটা তৃণমূলকে। যা যে কোনও দিন তলিয়ে যেতে পারে বলে মনে করছে রাজনৈতিক মহল। 

Tags:

 

Mamata Banerjee

tmc

mamata banerjee latest news

mamata banerjee news

tmc news

mamata banerjee news today

mamta banerjee

mamata banerjee today

tmc latest news

tmc meeting

tmc mega meet

tmc press meet

tmc update

tmc news update

tmc latest update

mamata banerjee kalighat

abdul karim chowdhury

abdul karim chowdhary

abdul karim choudhary

tmc mla abdul karim chowdhury

abdul karim news


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর