img

Follow us on

Saturday, Apr 20, 2024

TMC: মালদা,মুর্শিদাবাদে জমি হারাচ্ছে তৃণমূল?

মালদায় তৃণমূলে চরম অন্তর্দন্দ্ব

  2023-03-05 18:56:19

মালদা (maldah), মুর্শিদাবাদে (murshidabad) কি ক্রমশ জমি হারাচ্ছে (losing ground) তৃণমূল (tmc)? সাম্প্রতিক ঘটনা সেই ইঙ্গিতই দিচ্ছে। দুদিন আগেই সাগরদিঘি(sagardighi) বিধানসভা কেন্দ্র হাতছাড়া হয়েছে তৃণমূলের। এবার পঞ্চায়েত ভোট কাছে আসতেই দলীয় অন্তর্দন্দ্বে নাজেহাল অবস্থা শাসক দলের। শনিবারই দিদির সুরক্ষা কবচ কর্মসূচিতে গিয়ে কর্মী সমর্থকদের বিক্ষোভের মুখে পড়েন মালদা জেলা পরিষদের কর্মাধ্যক্ষ প্রতিভা সিংহ। ইংরেজবাজার থানার ফুলবাড়িয়া গ্রামের তৃণমূল কর্মীদের অভিযোগ, প্রতিভা সিংহের মদতে দুর্নীতি চালিয়ে যাচ্ছেন এলাকার প্রধানের স্বামী জাহিদুল শেখ। টিকিট দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে তোলা হচ্ছে টাকা। অভিযোগ স্বাভাবিক ভাবেই অস্বীকার করেছেন প্রতিভা সিংহ ও জাহিদুল শেখ। তবে তাঁরা তাঁদের উদ্বেগ এড়াতে পারেননি।

ইংরেজবাজারে যখন এই ছবি, তখন ধুন্ধুমার কাণ্ড হরিশচন্দ্রপুরে। প্রার্থী বাছাই নিয়ে রণক্ষেত্র পরিস্থিতি শাসকদলের বুথ কমিটির বৈঠকে। স্থানীয় পঞ্চায়েত সদস্য এবং তার অনুগামীদের বিরুদ্ধে মারধরের অভিযোগ। আসন্ন পঞ্চায়েত ভোটে সম্ভাব্য প্রার্থীদের জন্য নাম সংগ্রহ করছিল তৃণমূল নেতৃত্ব। এই নাম নেওয়া থেকেই বিবাদের সূত্রপাত। মহেন্দ্রপুর বুথের প্রার্থী হিসেবে নাম উঠে আসে দুজনের। একজন বর্তমান পঞ্চায়েত সদস্য মোহাম্মদ মুজাহিদ। অন্যজন তৃণমূলের জুট লেবার শ্রমিক ইউনিয়নের নেতা জাকির হোসেন। বৈঠকের মধ্যেই বিবাদ এবং ধাক্কাধাক্কি তে জড়িয়ে পড়ে দুই পক্ষ। জাকির হোসেনের অভিযোগ বৈঠক শেষে মোহাম্মদ মুজাহিদ এবং তাঁর অনুগামীরা চড়াও হয় জাকির হোসেনের বাড়িতে। সেখানে তার ছেলে সোয়েল আক্তার, স্ত্রী এবং তাকে বেধড়ক মারধর করে।তার ছেলেকে আশঙ্কাজনক অবস্থায় হরিশ্চন্দ্রপুর গ্রামীণ হাসপাতাল থেকে মালদা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। অভিযুক্তদের গ্রেফতারির দাবি তুলেছেন তিনি। অভিযোগ অস্বীকার করেছে অন্য পক্ষ।

বিরোধীরা বলছেন, সাগরদিঘি থেকেই পতনের শুরু তৃণমূলের। রাজ্য জুড়ে দুর্নীতি দেখে বীতশ্রদ্ধ মানুষ। শাসকের ওপর থেকে ভরসা চলে গেছে সংখ্যালঘুদেরও। ফলে পঞ্চায়েত ভোটের আগে মালদা থেকে মুর্শিদাবাদে তৃণমূলের অস্বস্তি যে বাড়ছে তা ক্রমশ স্পষ্ট হচ্ছে। 

Tags:

 

Mamata Banerjee

tmc

Malda

Malda news

Murshidabad TMC

sagardighi

malda today news

malda tmc

malda tmc news

malda tmc latest news

malda tmc news today

maldah tmc

tmc vs tmc at malda

malda tmc clash

tmc news malda

malda tmc inner clash news

english bazar tmc inner clash

harishchandrapur tmc inner clash


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর