img

Follow us on

Thursday, Mar 28, 2024

TMC: বন্দুক ঠেকিয়ে চাষজমি দখলের অভিযোগ বীরভূমে

বন্দুক ঠেকিয়ে চাষজমি দখলের অভিযোগ বীরভূমে

  2023-03-16 22:30:59

এবার জোর করে জমি দখলের অভিযোগ। অভিযোগ বীরভূমের জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ কেরিম খানের বিরুদ্ধে।

সেই কেরিম খান। বীরভূম রাজনীতিতে অনুব্রতের পরেই যার জায়গা বলে মনে করেন তৃণমূল নেতারা। সভাপতি হওয়ার দৌড়ে অনেকের থেকে বেশি এগিয়ে আছেন। যার হাতে জেলার পূর্ত দফতরের সব কাজের দায়িত্ব। সেই কেরিম খানের বিরুদ্ধে এবার মারাত্মক অভিযোগ।

বাংলার মা কাঁদছেন। (সিঙ্গল ক্লোজ আপ থেকে প্যান)। কাঁদছেন তার মাটির জন্য। যে জমি তাঁদের ভাত দিত। কপালে বন্দুক ঠেকিয়ে কেড়ে নিয়েছে বীরভূমের বাঘের ডানহাত কেরিম খান। এক দু ছটাক নয়। ব্রাহ্মণখণ্ড মৌজার ৩৫ বিঘা চাষের জমি, ভরা ফসলের সময়, জবরদস্তি মাটি ফেলে ট্র্যাক্টর চালিয়ে নষ্ট করে ফেলা হয়েছে। তারপর দখল নিয়েছে কেরিমের বাহিনী। আর মানুষ কাঁদছেন।

জেলা রেজিস্ট্রি অফিসে নয়, কপালে বন্দুক ঠেকিয়ে জমির হস্তান্তর হয়েছে তৃণমূলের পার্টি অফিসে। অভিযোগ ব্রাহ্মণখণ্ড মৌজার জমিহারাদের।

যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূল নেতা কেরিম খান। টেবিলে নতুন দলিল সাজিয়ে দাবি করেছেন, যা হয়েছে সব বৈধ। সই সাবুদ সব নাকি আসল। তবে আসল মানসিকতা বেরিয়ে পড়েছে তার বাক্যে। অভিযোগকারীরা নাকি সাজানো মেয়েছেলে।
 
এইটাই মা-মাটি-মানুষের সরকারের প্রতিনিধির ভাষা। জমিহারাদের সম্পর্কে কদর্য মন্তব্য। তবে সব আটঘাট বেধেই যে কাজ হয়েছে তাও বুঝিয়ে দিয়েছেন তিনি। কিন্তু কিসের জন্য ঐ জমির দরকার হয়েছিল? শিল্প করতে? না। রাস্তা করতে? না। বাজার ইস্কুল লাইব্রেরি কিম্বা সরকারি হিমঘর করতে? তাও না। ঐ জমি নেওয়া হয়েছিল মাঠ করতে। সে মাঠে স্টেডিয়াম হবে না। বরং ঐ মাঠে প্রতি পয়লা জানুয়ারি থেকে হবে তৃণমূলের বর্ষপূর্তি অনুষ্ঠান। আর সারা বছর লেগে থাকবে অনুপ্রেরণার মেলা খেলা সমাবেশ।

সমালোচনা করতে ছাড়েনি বিজেপি, তাঁদের দাবি,জেলা সভাপতি হতে চাইছে বলেই দখল শুরু করেছে কেরিম খান। কারণ যত কালো। তত বড়নেতা তৃণমূলে।

জমিহারারা দাবি তুলেছে সিবিআই তদন্ত। প্রশ্ন হল, আইন মেনে সিবিআই তদন্ত হলে তখন আবার চক্রান্ত বলে নাকে কাঁদবেন না তো কেরিম খানেরা? 

TMC: বন্দুক ঠেকিয়ে চাষজমি দখলের অভিযোগ বীরভূমে   
TMC: Accusation of agricultural land at gunpoint in Birbhum

Tags:

Birbhum

Madhyom

tmc

bangla news

Bengali news

Birbhum News

west bengal tmc

tmc birbhum

ruling party tmc

birbhum news today

tmc west bengal

ruling party west bengal

agricultural land

at gunpoint

birbhum land

acquisition

false acquisitions

the acquisition

false acquisition

acquisition of land

acquisition of agricultural land

agricultural land acquisition

acquisition at gunpoint

land acquisition at gunpoint

agricultural land acquisition at gunpoint


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর