img

Follow us on

Thursday, Apr 25, 2024

Dankuni: এবছরও কি জলে ডুববে ডানকুনি?

এবছরও কি জলে ডুববে ডানকুনি?

  2023-04-04 13:28:51

 

ভরাট হচ্ছে ডোবা। ভরাট হচ্ছে পুকুর। আবর্জনার স্তূপে ভর্তি থাকছে নালা। আর এর ফল ভুগছে হুগলির ডানকুনি। একটু বৃষ্টি হলেই হাঁটুজল। টানা বৃষ্টি হলেই ডানকুনি স্টেশনে নেমে মেন রাস্তায় উঠতে কান্না পেয়ে যায় বাসিন্দাদের। গরম পড়তেই তাই দুশ্চিন্তায় এলাকাবাসী। চিন্তা বাড়ছে, কারণ একশ্রেণির মদতে এখনও চলছে পুকুর ভরাট। যেমন এই ১৪ নম্বর ওয়ার্ড। বর্ষাকালে জলের তলায়া থাকে গোটা এলাকা। কোনও পরিকল্পনা নেই পুরসভার। ৪০ বছর ধরে যে পুকুর সবাই দেখে এসেছে, সেখানেই ফেলা হচ্ছে মাটি। অভিযোগ জানালে ওয়ার্ডের বর্তমান থেকে প্রাক্তন কাউন্সিলর জানাচ্ছেন বিষয়টি তাঁরা জানেন না। 

এলাকার সমস্য়ার কথা জানেন না শাসক দলের নেতারা। তাহলে এলাকাকে জলবন্দির হাত থেকে মুক্ত করার দায় কার? এলাকার বিজেপি নেতাদের দাবি, সারা রাজ্য জুড়ে তৃণমূল যেভাবে দুর্নীতি করে আসছে, ডানকুনিতেও সেই ছবিই ধরা পড়ছে। এলাকার জল জমার সমস্য়া সমাধানে আদৌ কোনও পরিকল্পনা পুরসভা নিচ্ছে কিনা তা স্পষ্ট নয়। তবে যে পুকুরটি ভরাট হচ্ছে, তার মালিকের দাবি, এই জমিটি শালি জমি ছিল। মাটি কেটে চুরি করে পাচারের জন্য এই দশা হয়েছে। 

বিষয়টি খতিয়ে দেখার কথা জানিয়েছে প্রশাসন। কিন্তু এই আশ্বাসে যে চিঁড়ে ভিজবে না তা বুঝতে পারছে এলাকাবাসী। তাঁদের অভিযোগ, ডানকুনি পুরসভা হওয়ার পর থেকে বর্ষায় পরিস্থিতি আরও খারাপ হয়েছে। জল বেরোনোর কোনও জায়গা নেই। যে যেখানে পারছে বাড়ি করছে। জল নিষ্কাশনের কোনও সুনির্দিষ্ট পরিকল্পনা নেই। আগামি দিনে এখান থেকে দূরগামী ট্রেন ছাড়ার পরিকল্পনা হচ্ছে। কিন্তু তার আগে এলাকার পরিকাঠামোই যদি ঠিক না হয়, এলাকার উন্নয়ন হবে কী করে? উন্নয়ন কি কোমর সমান জলেই দাঁড়িয়ে থাকবে?

 

 

Tags:

 

bjp vs tmc

dankuni

 tmc

dankuni news

dankuni municipality

dankuni tmc leader

tmc vs tmc at dankuni

dankuni tmc vs bjp

tmc party office in dankuni

bjp slam tmc on waterlogged at dankuni

dankuni city

illegal money collected by tmc at dankuni

bjp protest against tmc at dankuni municipality

dankuni land encroachment

dankuni pond filled by mud


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর