img

Follow us on

Thursday, Apr 25, 2024

Coromandel Express Accident: করমণ্ডল দুর্ঘটনা নিয়ে কী বললেন রেলমন্ত্রী?

করমণ্ডল দুর্ঘটনা নিয়ে কী বললেন রেলমন্ত্রী?

  2023-06-03 20:37:42

বাসাসোরের রেল দুর্ঘটনায় বাড়ছে মৃত্যু মিছিল। সরকারি ভাবে এখনও পর্যন্ত, ২৬১ জনের মৃত্যুর খবর মিলেছে আহত সাড়ে ছশোর বেশি। নিখোঁজ বহু। জানিয়েছেন দক্ষিণ পূর্ব রেলের  জন সংযোগ আধিকারিক আদিত্যকুমার চৌধুরী। ভদ্রক ও বালাসোর জেলার চারটি হাসপাতালে চিকিৎসা চলছে আহতদের।

শনিবার সকালেই বালাসোরে পৌঁছে গেছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। তারও আগে দুর্ঘটনাস্থলে রেল বোর্ডের চেয়ারম্যান অনিলকুমার লাহোটি। দুজনে গোটা পরিস্থিতির খোঁজখবর নেন। দুর্ঘটনার এলাকা ঘুরে দেখেন। পাশাপাশি, রেলমন্ত্রী নিজে কথা বলেন প্রত্যক্ষদর্শীদের সঙ্গে। শুক্রবার রাতেই রেলমন্ত্রী দুর্ঘটনায় শোক জ্ঞাপন করে ট্যুইট করেন। মর্মান্তিক দুর্ঘটনায় ক্ষতিপূরণও ঘোষণা করে রেল মন্ত্রক। রেলমন্ত্রী ট্যুইটে লেখেন ‘‘ওড়িশায় মর্মান্তিক এই রেল দুর্ঘটনায় নিহতদের পরিবার পিছু ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে। গুরুতর আহতদের ২ লক্ষ এবং কম আঘাত পেয়েছেন যাঁরা, তাঁদের ৫০ হাজার টাকা করে সাহায্য দেওয়া হবে।  

রেলমন্ত্রী জানিয়েছেন, দুর্ঘটনার প্রকৃত কারণ জানতে গতকাল রাতেই উচ্চপর্যায়ের একাধিক কমিটি গঠন করা হয়ছে। রেলের তরফে। পূর্ণাঙ্গ তদন্তের নির্দেশ দিয়েছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। এদিন তিনি বলেন, ‘‘একেবারে গোড়ায় গিয়ে এই দুর্ঘটনার কারণ অনুসন্ধান করবে রেল। রেলওয়ে সেফটি কমিশনার (দক্ষিণ-পূর্ব সার্কল) স্বতন্ত্র ভাবে তদন্ত করবেন। কিন্তু প্রাথমিক ভাবে আমাদের অগ্রাধিকার ঠিক কি কারণে দুর্ঘটনা ঘটল তা খুঁজে বার করা।’’

কলকাতা থেকে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃত্বে প্রতিনিধি দল পৌছে যায় ঘটনাস্থলে। তাঁরাও কথা বলেন রেলমন্ত্রীর সঙ্গে । পশ্চিমবংগ থেকে বহু মানুষ এই ট্রেন্টি ব্যবহার করেন, দক্ষিণে চিকিৎসা করতে যান। হাজারো পরিযায়ী শ্রমিক যান দক্ষিণের রাজ্যগুলোতে কাজের সন্ধানে। তাঁদের সকলের উদ্ধার কার্য দেখতে সকালেই পৌছে যায় বিজেপি রাজ্য প্রতিনিধি দল। বালাসোরের ফকির মোহন মেডিক্যাল কলেজ ও হাসপাতালে আহতদের দেখতে যান রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার।

দুর্ঘটনা স্থলে পৌছেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও, সোরো হাসপাতালে আহতদের দেখতে যান তিনি। রাজ্যের মুখ্যমন্ত্রী জানান, রেলের সুরক্ষা ব্যবস্থা ভেঙে পড়েছে।  

দুর্ঘটনাস্থলে পৌছে গেছেন ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকও। সকাল থেকেই প্রধানমন্ত্রী উচ্চ পর্যায়ের জরুরী বৈঠক করেন। গোটা ঘটনা সম্পর্কে খোঁজ খবর নেন। জানা গেছে তিনিও আসবেন দুর্ঘটনাস্থল পরিদর্শনে।

Tags:

Madhyom

bangla news

Indian Railways

railway minister ashwini vaishnaw

railway

coromandel express derailment

coromandel express

coromandel express accident

coromandel express accident news

railways minister news

railway minister ashwin vaishnaw

railways minister ashwini vaishnaw

ashwini vaishnaw minister of railways

railway minister ashwini vaishnaw on odisha train incident

railways

rail minister on train accident

railway minister on balasor train accident


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর