img

Follow us on

Thursday, Apr 18, 2024

SSC RECRUITMENT SCAM: নিয়োগ দুর্নীতিতে আসল ম্যাজিসিয়ান কে?

নিয়োগ দুর্নীতিতে আসল ম্যাজিসিয়ান কে?

  2023-03-23 21:36:38


শিক্ষক নিয়োগ দুর্নীতি (Bengal SSC Recruitment Scam) কাণ্ডে ম্যাজিসিয়ান (magician) কে? সাধারণ মানুষ থেকে বিচারপতি, সকলেই জানতে চান এই প্রশ্নে উত্তর। ওএমআর শিট বিকৃত করে যেভাবে ৩ নম্বরকে ৫৩ নম্বরে পরিণত করা হয়েছিল, তা দেখেই বিষ্মিত বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের প্রশ্ন ছিল, পিসি সরকার সিনিয়রের ছোঁয়ায় কি নম্বর বৃদ্ধি? বাংলার মানুষও অবাক হয়ে দেখেছিল,পরীক্ষায় শূন্য পেয়েও কীভাবে জুটেছিল চাকরি। এ যেন রুমাল, হয়ে গেল বিড়াল। সেই ম্যাজিক। আজ যখন দুর্নীতি মামলায় অভিযুক্তদের আদালতে পেশ করা হয়, তখন অয়ন শীলকে চেনেন কিনা জানতে চাইলে তাপস মণ্ডল বলেন, কুন্তল ম্যাজিশিয়ান। ও সব জানে। 

এর আগে শান্তনু বন্দ্যোপাধ্যায়ও বলেছিলেন, কুন্তল নাটের গুরু। অয়ন শীলের কাছ থেকে টাকা নিয়ে তিনি পার্থ চট্টোপাধ্যায়ের কাছে পৌঁছে দিতেন। ফলে ধৃতরা সকলেই একে অপরের কাঁধে দায় চাপাচ্ছিলেন। একদিন হাতে হাত মিলিয়ে যাঁরা ষড়যন্ত্র করেছিলেন, তাঁরাই ধরা পড়ে গিয়ে একে অন্যকে দোষারোপ করছেন। যেমন করলেন কুন্তল ঘোষ। তাঁর দাবি, পার্থ চট্টোপাধ্যায়কে চেনেন না তিনি। এমনকি সাংবাদিকদের মুখোমুখি হয়ে রহস্য আরও বাড়িয়ে দিতে চাইলেন কুন্তল।

সবাই বলছেন, আমি নই, ম্যাজিসিয়ান অন্য কেউ। পুরো এপিসোড দেখে চমকিত হচ্ছে গোটা বাংলা। এদিন যেমন নিজস্ব স্টাইলে কেলেঙ্কারি থেকে দূরে থাকার চেষ্টা করলেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কৌশলে দায় চাপানোর চেষ্টা করলেন বিরোধী নেতাদের দিকে। 

ফলে প্রশ্ন উঠছে, শিক্ষা কেলেঙ্কারির প্রকৃত ম্যাজিসিয়ান কে? পুতুল খেলার কুশীলবরা সবাই এড়িয়ে যাচ্ছেন নিজস্ব কায়দায়। আমরাও কাউকে আগাম দোষী সাব্যস্ত করতে চাইছি না। সেটা আদালতের বিষয়। কিন্তু এই যে কোটি কোটি টাকা উদ্ধার হল, সেটাও কি ম্যাজিক? সবই চোখের ভুল? না কি রাজ্যের সমস্ত মানুষকে চোখে সর্ষে ফুল দেখানোর চেষ্টা হচ্ছে? সব দেখে বিচারপতি যেমন বিষ্মিত হচ্ছেন, তেমনি কুশীলবদের কাণ্ড কারখানা দেখে বিষ্মিত হচ্ছে গোটা রাজ্য বাসী। তাই তাঁদের মনেও প্রশ্ন জাগছে, এই গোটা কেলেঙ্কারির সুতো কার আঙুলে জড়ানো? প্রকৃত ম্যাজিশিয়ান কে?

 

Tags:

Partha Chatterjee

SSC recruitment scam

Teacher Recruitment scam

ssc scam

bengal ssc scam

bengal ssc scam news

Recruitment scam

west bengal ssc scam

ssc scam west bengal

teacher recruitment scam in west bengal

Bengal Recruitment scam

recruitment scam news

bengal ssc scam case

west bengal ssc recruitment scam

Tapas Mondal

recruitment scam news update

kuntal ghosh

Santanu Banerjee

magician

ayan shil

ssc scam magician


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর