img

Follow us on

Wednesday, Apr 24, 2024

Anubrata Mondal: বিসর্জনের ঢাক বাজাতে কি ভীত নেত্রী? আস্থা অনুব্রতেই

বিসর্জনের ঢাক বাজাতে কি ভীত নেত্রী? আস্থা অনুব্রতেই

  2023-03-24 21:29:41

আজকে নানুর বিধানসভার সিঙ্গী অঞ্চলের ঘি-দহ গ্রামে তৃণমূল-কংগ্রেসের পথসভা  ছিল। সেখানেই বিস্ফোরক বীরভূমে সভাপতি অনুব্রত মণ্ডলের বিরোধী নেতা কাজল শেখ। এমন একটা দিনে এই পথসভা হল যখন কলকাতায়, বীরভূম নিয়ে বৈঠকে তৃণমূল কংগ্রেস। দলনেত্রী মমতার উপস্থিতিতে এই বৈঠক। সেখান থেকে সিদ্ধান্ত হওয়ার কথা বীরভূমের পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতি নিয়ে। সেখানে সকাল সকাল কাজল শেখের লুটেপূটে খাওয়ার বার্তা। এবং তাঁর সমর্থনে হাততালি।
যখন লুটেপুটে খাওয়া নেতাদের দল থেকে নয় বীরভূম জেলা থেকে তাড়ানোর কথা বলা হচ্ছে, ঠিক তারপরেই,কলকাতায় নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাসভবনে তৃণমূলের জরুরী সভায় সিদ্ধান্ত হচ্ছে। অনুব্রততেই আস্থা! 
 
বীরভূমে যে ৭ জনের কোর কমিটি গড়ে দিয়েছিলেন নেত্রী পঞ্চায়েত নির্বাচনের আগে সেই কমিটিকে বাড়িয়ে ৯ করা হল। ভারসাম্য বাড়ানো হল অনুব্রত নিরপেক্ষ গোষ্ঠীর এর আগেই নেত্রী জানিয়েছিলেন, তিনি নিজেই দেখবেন বীরভূম জেলাকে। জানা গেছে, অনুব্রতকে সাময়িক সরানোর দাবিও উঠেছিল দলে। অন্তত আই ওয়াশের জন্য সাময়িক পদ থেকে সরানোর পথে হাঁটার কথাও ভাবা হয়েছিল। কিন্তু তারপরেও নেত্রীর হাত বাঁচিয়ে দিল অনুব্রতকে। 
 
বীরভূম তৃণমূলের একটা বড় অংশের দাবি ছিল, অনুব্রতকে সামনে রেখে লড়াইয়ের অবস্থায় নেই জেলা তৃণমূল কংগ্রেস। অনুব্রতকে সরানো হোক সভাপতির পদ থেকে। কারণ জেলায় অনুব্রত বিষফোঁড়া ক্রমশ বিপজ্জনক জায়গায় পৌঁছে গেছে। বিরোধীরা আক্রমণের অস্ত্র পেয়ে যাচ্ছে। জেলার সভাপতি গরু পাচারের অভিযোগে তিহাড় জেলে। যেখানে আছে তাঁর দেহরক্ষী। গ্রেফতার হয়েছে তাঁর হিসাব রক্ষক। প্রতিদিন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ডাকাডাকি করছে তাঁর মেয়েকে। তিনি সময় কিনছেন।  

ঠিক সেই সময়েই বৈঠকের ডাকে বীরভূমের নেতাদের দাবি ছিল আই ওয়াশের জন্য হলেও পদ থেকে সরানো হোক, বা পার্থ চট্টোপাধ্যায়ের মত সাসপেন্ড করে বার্তা দেওয়া হোক ভোটারদের কাছে। কিন্তু সেই সিদ্ধান্ত নিতেও কেঁপে গেছেন দলের সুপ্রীমো। তাঁর দাবি, আজ না হোক কাল মেয়ের মুখোমুখি বসতেই হবে অনুব্রতকে। তখন আবেগে ভেঙে পড়তে পারেন অনুব্রত। সেই সময় দলকে পাশে না পেলে অনেক গোপন তথ্য বেরিয়ে আসবে কেষ্ট মণ্ডলের মুখ থেকে। আর তৃণমূলের সকলেই জানেন,অনুব্রত মুখ খুললেই বিপদ। সেই কারণেই অনুব্রতকে সরানোর সাহস দেখাতে পারল না দল। 
 
এমনকি কোর কমিটির ভারসাম্যেও বদল আনা হল। এবং ধমক দেওয়া হল কাজল শেখকে। ইঙ্গিত কি সকালেই পাচ্ছিলেন কাজল শেখ, সেই কারণেই বৈঠকের সকালেই বিস্ফোরকঃ দলকে যারা লুটেপুটে খেয়েছে তাঁকে জেলা ছাড়া করার কথা।   

অনুব্রতের কট্টর বিরোধী কাজল শেখের প্রকাশ্য বক্তব্য বীরভূম তৃণমূলের অন্দরের বার্তা হলেও রাজ্যের তৃণমূলের অন্তরের বার্তা নয়? নাকি অনুব্রত বিসর্জনের ঢাক বাজাতে ভয় পাচ্ছেন নেত্রী আর ভাইপো। কারণ অনুব্রত মুখ খুললেই চড়াম চড়াম

 

Tags:

bjp

Mamata Banerjee

Madhyom

tmc

anubrata mondal

CM Mamata Banerjee

bangla news

Bengali news

Anubrata Mandal

TMC leader Anubrata Mondal

mamata banerjee latest news

mamata banerjee news

mamata banerjee news today

mamta banerjee

anubrata mondal tmc

anubrata mondal news today

anubrata mondal latest news

anubrata mondal news

anubrata mondal latest updates

bengal cm mamata banerjee

birbhum tmc

mamata banerjee today

tmc birbhum

mamata banerjee tmc

fear

tmc meeting

mamata banerjee west bengal

fear to sack

sack


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর