img

Follow us on

Thursday, Apr 25, 2024

Anubrata invests IPL: IPL-এ খেটেছিল অনুব্রতের গরুপাচারের টাকা?

WhatsApp_Image_2023-03-17_at_1953.25

  2023-03-17 21:03:20

IPL-এ খেটেছিল গরুপাচারের টাকা?

আশ্চর্য হলেও সত্যি বলেই দাবি ইডির। মঙ্গল ও বুধবার টানা জেরায় ভেঙে পড়েছিলেন মনীশ কোঠারি। কাঁদো কাঁদো স্বরে জানিয়েছিলেন, চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট হওয়াটাই কি তার অপরাধ? 

কিন্তু কেউ ওনাকে বলেননি, চাটার্ড অ্যাকাউন্ট্যান্ট হয়ে হিসাব রাখাটা অপরাধ নয়। অপরাধ হল, কোটি কোটি টাকার বেআইনি কালো টাকাকে সাদা করার সুযোগ করে দেওয়া। 

অনুব্রত আর তার হিসাবরক্ষক মনীশ কোঠারিকে মুখোমুখি বসিয়ে জেরা করতেই বেরিয়ে এসেছে চাঞ্চল্যকর তথ্য। এনফোর্সমেন্ট ডাইরেক্টরেট সূত্রে জানা গেছে, একের পর এক শেল কোম্পানি বা ভুয়ো কোম্পানি খোলার পরামর্শ যেমন দিয়েছিলেন মণীশ কোঠারি। 

এর আগে বোলপুর সমবায় ব্যাঙ্ক এবং এসবিআইয়ে একাধিক ভুয়ো নামে অ্যাকাউন্ট খুলে গরু পাচারের টাকা রাখতেন অনুব্রত। সমবায় ব্যাঙ্কে প্রায় সাড়ে তিনশ ভুয়ো অ্যাকাউন্টের হদিশ পেয়েছে ইডি। যেগুলি খোলা হয়েছিল অনুব্রতের অনুপ্রেরণায়। যাদের নামে অ্যাকাউন্ট খোলা হয়েছিলে তাঁদের অনেকেই পরে জানিয়েছেন তাঁদের নামে যে আদৌ কোন ব্যঙ্ক অ্যাকাউন্ট আছে তাঁরা জানতেনই না। কেউ কেউ তো সই করতেও পারতেন না। সেই বেআইনি অ্যাকাউন্টের থেকে কোটি কোটি টাকা লেনদেনের খোঁজ পেয়েছে ইডি।

হদিশ মিলেছিল ছ'দিনে সাড়ে ছয় কোটি টাকার সম্পত্তি কেনার দলিল।বই কেনা হয়েছিল অনুব্রতের মৃতা স্ত্রীর আর মেয়ের নামে। এছাড়া ভোলে বোম চাল ও শিবশম্ভু চালকল। মলয় পীঠের কলেজে বিনিয়োগ। এমনকি নেপালে মেডিকেল কলেজে বিনিয়োগ। এবার সামনে এল আইপিএল!

ইডির দাবি মনীশ কোঠারির বুদ্ধিতেই, আইপিএলে বিনিয়োগ করা হয়েছিল গরু পাচারের টাকা। অনুব্রত মণীশের মুখোমুখি জেরায় উঠে এসেছে এই তথ্য। জানা গেছে, গরু পাচারের কয়েকশো কোটি টাকা সাদা করার ক্ষেত্রে মণীশ নানা রকমের পরামর্শ দিয়েছিলেন। অনুব্রতকে তার চার্টার্ড অ্যাকাউন্টেন্ট মনীশ কোঠারি নাকি বুঝিয়েছিলেন, 
 
আইপিএল একটা হাই-প্রোফাইল টুর্নামেন্ট। 
আইপিএলে খরচ করলে ধরা যাবে না সহজে। 
পরামর্শ মেনে বিনিয়োগ করা হয়েছিল গরুপাচারারের টাকা। 
 
কিন্তু কোন কোন কোম্পানিতে, কতটা বিনিয়োগ করা হয়েছিল আর কতদিনের চুক্তি? সেই সমস্ত বিষয় খতিয়ে দেখছেন তদন্তকারী সংস্থা ইডির অফিসাররা। আশঙ্কা সামনে আসতে পারে আইপিএল খেলা কোন বাঙলার ক্রিকেটারের নামও। কে সে নাম জানায়নি ইডি। 

ইডির হাতে গ্রেফতার হওয়ার পর আপাতত ৬ দিনের হেফাজতে রয়েছেন মণীশ কোঠারী। এই কয়েকদিনে তার কাছ থেকে অনুব্রতের বিনিয়োগ সহ নানা তথ্য মিলছে বলে দাবি ইডির। সূত্রের খব মুখোমুখি বসে জেরার সময় কার্যত ভেঙে পড়েন মণীশ কোঠারি। অনুব্রত নিজেও নার্ভাস চিলেন। নিজস্ব কনফিডেন্স লেভেলও ভেঙে পড়ে। এবার মেয়ের মুখোমুখি হলে কি হবে সেটাই কোটি টাকার প্রশ্ন!তবে ইডির দাবি এবার তিনজনকে মুখোমুখি বসিয়ে জেরা করবে বাবা মেয়ে হিসাবরক্ষক, অর্থাৎ অনুব্রত-সুকন্যা ও মণীশ কোঠারি। ইডির ধারণা যব বৈঠঙ্গে তিন ইয়ার। তখন অনেক গোপন তথ্যই উগড়ে দেবেন। সে গরুপাচার থেকে আইপিএল-এ বিনিয়োগ। সব।  

Tags:

IPL

Madhyom

anubrata mondal

bangla news

Bengali news

Anubrata

Cattle smuggling case

Cattle smuggling scam

Cow smuggling

Money

anubrata mondal news today

anubrata mondal in delhi

cattle smuggling money invested in nepal

cattle smuggling money

cattle smuggling money invested in ipl

ipl money

how to invest in ipl team

how to invest in ipl

how to invest in ipl cricket team

how to invest in ipl franchise

how do ipl teams make money

invest in ipl


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর