img

Follow us on

Thursday, Mar 28, 2024

Fake: স্কুল পরিচালন কমিটির সভাপতি হতে যুব তৃণমূল নেতার জাল ডিগ্রি, কোথায় দেখে নিন

চাকরি পাওয়ার জন্য নয়। স্কুল পরিচালন কমিটির সভাপতি হওয়ার জন্য জাল ডিগ্রি জমা দিয়েছেন যুব তৃণমূল নেতা। এমনই অভিযোগে সরগরম রায়গঞ্জ।

img

যুব তৃণমূল নেতা তিলক সরকার

  2023-03-13 21:34:50

মাধ্যম নিউজ ডেস্কঃ এলাকার কোনও কলেজে পড়েছেন বলে মনে করতে পারছেন না স্থানীয় বাসিন্দারা। আচমকাই তিনি গ্র্যাজুয়েট হয়ে গিয়েছেন। শুধু তাই নয়, সেই ডিগ্রি দাখিল করেই উত্তর দিনাজপুরের রায়গঞ্জ ব্লকের রামপুর ইন্দিরা উচ্চ বিদ্যাপীঠের পরিচালন কমিটির সভাপতি হয়েছেন তিনি। বিষয়টি জানাজানি হতেই চক্ষু চড়কগাছ এলাকাবাসীর। স্থানীয়দের আশঙ্কা ছিল, জাল (Fake) ডিগ্রি জমা দিয়ে তিনি সভাপতি নির্বাচিত হয়েছেন। যার বিরুদ্ধে এই অভিযোগ উঠেছে, তাঁর নাম তিলক সরকার। তিনি যুব তৃনমূলের জেলা সহ সভাপতি। তাঁর বিরুদ্ধে অভিযোগ করেছেন রামপুর গ্রাম পঞ্চায়েতের তৃণমূল সদস্য মলয় সরকার। ইতিমধ্যেই তিনি স্কুল ইন্সপেক্টরকে লিখিত আকারে অভিযোগ জানিয়েছেন। সোমবার জেলা বিদ্যালয় পরিদর্শকের দফতরের এসে তিনি লিখিত অভিযোগ জানিয়েছেন। এমনিতেই শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ ঘিরে যখন তোলপাড় সারা রাজ্য, তখন জাল (Fake)  ডিগ্রি দাখিল করে বিদ্যালয় পরিচালন সমিতির সভাপতি হওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। আর এটা কোনও বিরোধী দলের অভিযোগ নয়, উপযুক্ত তথ্য প্রমাণ দিয়ে দলেরই পঞ্চায়েত সদস্য এই অভিযোগ করেছেন। ফলে, এই ঘটনায় তৃণমূলের কোন্দল একেবারে প্রকাশ্যে চলে এসেছে।

তৃণমূল নেতার বিএ ডিগ্রি জাল, জানা গেল কী করে? Fake

বিদ্যালয় পরিচালন সমিতির সভাপতি হতে গেলে স্নাতক ডিগ্রি লাগে। নিয়ম মেনেই সেই ডিগ্রি জমা দিয়ে তিনি সভাপতি নির্বাচিত হয়েছেন। এরপরই ঝোলা থেকে বেড়াল বেরিয়ে আসে। স্থানীয় পঞ্চায়েত সদস্য মলয় সরকার বলেন, আমি জানি ও মাধ্যমিক পাশ। গ্র্যাজুয়েশন করেনি। আমি বিষয়টি নিয়ে আরটিআই করি। ও উত্তর প্রদেশের একটি বিশ্ববিদ্যালয় থেকে বিএ পাশ করেছে বলে স্কুলের পক্ষ থেকে জানানো হয়। আমি ফের সেই বিশ্ববিদ্যালয়ে আরটিআই করি। কিন্তু, সেখানেও তিলকের উচ্চ শিক্ষার কোনও রেকর্ড পাওয়া যায়নি বলে বিশ্ববিদ্যালয় থেকে আমাদের মেল করে জানানো হয়। এরপরই বিষয়টি নিয়ে প্রশাসনের দ্বারস্থ হই।  তিলক শিক্ষা প্রতিমন্ত্রী সত্যজিৎ বর্মনের ঘনিষ্ঠ। এক্ষেত্রে মন্ত্রীর ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। অন্যদিকে, জেলা বিদ্যালয় পরিদর্শক মুরারী মোহন মণ্ডল বলেন, বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে। এই বিষয়ে তিলক সরকার অভিযোগ অস্বীকার করেছেন। তবে,যুব তৃণমূল নেতার বিরুদ্ধে এমন চাঞ্চল্যকর অভিযোগ সামনে আসায় চাপ বাড়ছে শাসক দলের অন্দরে, এমনটাই মনে করছে রাজনৈতিক মহল।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

tmc

President

bangla news

Bengali news

Raiganj

fake

school

panchyat member


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর