img

Follow us on

Saturday, Apr 20, 2024

Conflict: পঞ্চায়েত ভোটের আগেই দক্ষিণ দিনাজপুরে তৃণমূলে কোন্দল, কেন জানেন?

দক্ষিণ দিনাজপুরে পঞ্চায়েত নির্বাচন কোর কমিটি গঠন করেছে তৃণমূলের জেলা নেতৃত্ব। সেখানে অনেক পুরানো দিনের কর্মী ঠাঁই পায়নি বলে অভিযোগ। যা নিয়ে তৃণমূলের কোন্দল প্রকাশ্যে।

img

তৃণমূলের জেলা কার্যালয়

  2023-03-18 10:08:19

মাধ্যম নিউজ ডেস্কঃ পাখির চোখ পঞ্চায়েত ভোট। আর তার প্রস্তুতির জন্য জেলা থেকে ব্লক পর্যন্ত ঢেলে সাজানোর উদ্যোগ গ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল নেতৃত্ব। জেলার পাশাপাশি প্রতিটি ব্লকে গঠন করা হয়েছে প়ঞ্চায়েত নির্বাচনের কোর কমিটি। আর এই কমিটি গঠনকে কেন্দ্র করে শাসক দলের কোন্দল (Conflict)  একেবারে প্রকাশ্যে চলে এসেছে। প্রকাশ্যেই তৃণমূল নেতাদের একাংশ ক্ষোভ প্রকাশ করেছেন। নতুন কমিটি গঠন নিয়ে অনেকে আবার সোশ্যাল মিডিয়াতে সরব হয়েছেন।  জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ মফিজউদ্দিন মিঁয়া বলেন, নতুন কমিটি দলকে শক্তিশালী করবে না। বরং, এতে দলের ক্ষতি হবে। যারা দীর্ঘদিন ধরে বুক চিতিয়ে দল করছেন, তাদের বাদ দিয়ে নতুন কমিটি ঘোষণা করা ঠিক কাজ হয়নি। আলোচনা না করেই এই নতুন কমিটি গঠন করা হয়েছে। আর নতুন কমিটিতে এমন নাম রয়েছে, যাদের নাম অনেকেই আগে শোনেননি। ফলে, পঞ্চায়েত নির্বাচনে সকলে মিলে জোটবদ্ধ হয়ে কাজ করবে। এটা হওয়া উচিত। কিন্তু, নতুন কমিটি দলের মধ্যে দ্বন্দ্ব (Conflict) তৈরি করছে। অবিলম্বে এই বিষয়ে পদক্ষেপ গ্রহণ না করা হলে দলের সংগঠনকে আরও দুর্বল করে দবে।

নতুন কমিটি গঠন নিয়ে কী বললেন তৃণমূলের জেলা সভাপতি? Conflict

দক্ষিণ দিনাজপুর পঞ্চায়েত নির্বাচনের প্রস্তুতি হিসেবে ১১ মার্চ জেলা পর্যায়ের বৈঠক হয়। সেখানে সাংগঠনিক বিষয় নিয়ে সার্বিক আলোচনা করা হয়। পরে, জেলার ৮টি ব্লকেই নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। নির্বাচন পরিচালনার জন্য কমিটিতে অনেক নতুন মুখ আনা হয়েছে। তৃণমূলের দক্ষিণ দিনাজপুর জেলার সভাপতি মৃনাল সরকার বলেন, জেলা কমিটির বৈঠকে সকলের সঙ্গে আলোচনা করেই নতুন কমিটি গঠন করা হয়েছে। দল যাকে যোগ্য মনে করেছে, তাকে সেখানে দায়িত্ব দিয়েছে। ফলে, নতুন কমিটির মাধ্যমেই পঞ্চায়েত নির্বাচনে কাজ শুরু করা হবে। এতে কোনও কোন্দল (Conflict) হওয়ার কিছু নেই। এই বিষয় নিয়ে বিজেপির জেলা সভাপতি স্বরূপ চৌধুরী বলেন, এটা তৃণমূলের সাংগঠনিক বিষয়। এটা নিয়ে আমাদের কিছু বলার নেই।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

tmc

bangla news

Bengali news

South Dinajpur

leader

panchyat election

conflict

innerclash


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর