img

Follow us on

Tuesday, Apr 23, 2024

2024 Loksabha Elections: ‘‘বর ছাড়া বিয়ে হয় নাকি?’’ মমতা-অখিলেশ ‘জোট’ বৈঠককে কটাক্ষ সুকান্ত-শুভেন্দুর

আগামী লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে মুখ খুঁজতেই হয়রান বিরোধীরা...

img

আসন্ন লোকসভা নির্বাচন নিয়ে মমতাকে কটাক্ষ শুভেন্দু-সুকান্তর।

  2023-03-18 11:52:13

মাধ্যম নিউজ ডেস্ক: আসন্ন লোকসভা নির্বাচনে (2024 Loksabha Elections) অ-বিজপি, অ-কংগ্রেসী জোটে বিজেপির বিরুদ্ধে প্রধানমন্ত্রী পদপ্রার্থী হিসাবে নির্দিষ্ট কোনও নাম নিয়ে অনিশ্চয়তা বরাবরের। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে মুখ খুঁজতেই হয়রান বিরোধীরা। শুক্রবার কালীঘাটে অখিলেশ-মমতা বৈঠকেও সেই ছবি স্পষ্ট। এদিনের বৈঠককে কটাক্ষ করে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের মন্তব্য, "বর ছাড়া বিয়ে হয় নাকি ?"

সুকান্তর সমালোচনা

আগামী বছর লোকসভা নির্বাচনের (2024 Loksabha Elections) কথা মাথায় রেখেই এদিন কালীঘাটে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে দেখা করেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব (Akhilesh Yadav)। অ-বিজেপি, অ-কংগ্রেসী জোটের ক্ষেত্রে প্রধানমন্ত্রী পদপ্রার্থী বেছে নেওয়ার বিষয়টি সর্বদলীয় মতের উপরেই নির্ভর করছে বলে আগেও জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন কলকাতা বিমানবন্দরে নেমে অখিলেশও জানান বিষয়টি "আমরা সবাই মিলে বসে ঠিক করব।" তা নিয়েই সুকান্ত মজুমদারের কটাক্ষ, "বর ছাড়া বিয়ে হয় নাকি? যেরকম বিয়েতে বর দরকার, সেরকম প্রধানমন্ত্রী পদপ্রার্থীও দরকার। একদিকে নরেন্দ্র মোদির মতো প্রধানমন্ত্রী আর অপরদিকে যদি মুখই না থাকে, তাহলে মুখ ছাড়া ভূত হয়ে ঘুরে বেড়াবে।"

আরও পড়ুন: পাকিস্তানে লাগাতার চলছে হিন্দু মেয়েদের ওপর নির্যাতন ও ধর্মান্তকরণ

শুভেন্দুর কটাক্ষ

মমতা-অখিলেশ বৈঠকের সমালোচনা করেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। তাঁর কথায়, গতবারের লোকসভা নির্বাচনে (2024 Loksabha Elections) 'ইউনাইটেড ইন্ডিয়া' নাম দিয়ে বিরোধী ঐক্য হলেও তিনশোর গণ্ডি পেরিয়ে যায় বিজেপি। আগামী লোকসভা নির্বাচনে বিজেপির লক্ষ্য চারশোর গণ্ডি পার হওয়া, সেখানে কোনও প্রভাব ফেলতে পারবে না বিরোধী জোট। সমাজবাদী পার্টি নেতা অখিলেশ যাদবকেও কটাক্ষ করতে ছাড়েননি নন্দীগ্রামের বিধায়ক। তাঁর কথায় "আগে উনি নিজের ঘর গুছিয়ে রাখুন"। তিনি বলেন, "সমাজবাদী পার্টি উত্তরপ্রদেশের আঞ্চলিক দল। ভোটের আগে ওই দল ওখানকার মানুষের উত্তর পেয়ে গিয়েছে। সমাজবাদী পার্টির যারা জোট সঙ্গী ছিল তারাও সরে গিয়েছে। অখিলেশ যাদব তার পরিবারের লোকেদের এক ছাতার তলায় আনতে পারেননি। অথচ তিনি এখানে এসে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করছেন।" শুভেন্দুর দাবি, "যাঁরা মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে হাত ধরেছেন তাঁদের কী হয়েছে সবাই জানে। ওনারা একসঙ্গে চা খাবেন। সিবিআইI ও ইডিকে কিভাবে সামাল দেবেন সেই সব আলোচনা করবেন। কাজের কাজ কিছু হবে না।"

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Mamata Banerjee

Suvendu Adhikari

Sukanta Majumdar

Akhilesh Yadav

Loksabha Poll


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর