img

Follow us on

Thursday, Mar 28, 2024

Bhangar: ভাঙড়ে তৃণমূলের মিছিলের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের পুলিশের! কেন জানেন?

ফুরফুরা শরিফে গিয়ে চোর চোর স্লোগান শুনতে হয় তৃণমূলের সওকত মোল্লাকে...

img

ভাঙড়ের সেই মিছিল।

  2023-03-17 17:40:08

মাধ্যম নিউজ ডেস্ক: চলছে একাদশ ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা। বোর্ড পরীক্ষা চলাকালীন কোনও রাজনৈতিক কর্মসূচিতে অনুমতি দেয় না প্রশাসন। অভিযোগ, প্রশাসনের অনুমতি ছাড়াই বৃহস্পতিবার দক্ষিণ ২৪ পরগনার ভাঙড়ে (Bhangar) মৌন মিছিল করে তৃণমূল কংগ্রেস (TMC)। মিছিলে উপস্থিত ছিলেন ভাঙড় বিধানসভার তৃণমূলের পর্যবেক্ষক তথা ক্যানিং পূর্বের বিধায়ক শওকত মোল্লা, তৃণমূল নেতা আরাবুল ইসলাম ও কাইজার আহমেদ। প্রশাসনের অনুমতি ছাড়া মিছিল করায় তৃণমূলের বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করল পুলিশ।

ভাঙড়ের (Bhangar) মিছিল নিয়ে পুলিশের বক্তব্য...

পুলিশের বক্তব্য, নামেই মৌন মিছিল, মিছিল থেকে মাঝে মধ্যেই উচ্ছ্বাস প্রকাশ করেছেন তৃণমূল নেতা-কর্মী-সমর্থকরা। উচ্চ মাধ্যমিক পরীক্ষা চলাকালীন দীর্ঘক্ষণ বাসন্তী হাইওয়ের মতো ব্যস্ত সড়ক অবরুদ্ধ করে মিছিল করা হয় বলে অভিযোগ। তার জেরেই স্বতঃপ্রণোদিত মামলা দায়ের পুলিশের। ভাঙড় (Bhangar) আইএসএফের (ISF) শক্ত ঘাঁটি। এখানকার বিধায়ক আইএসএফের নওশাদ সিদ্দিকি ফুরফুরা শরিফের পিরজাদার পরিবারের সদস্য। রবিবার এই ফুরফুরা শরিফে গিয়ে চোর চোর স্লোগান শুনতে হয় তৃণমূলের সওকত মোল্লাকে। অভিযোগ, তিনি যখন পিরজাদা ত্বহা সিদ্দিকির সঙ্গে দেখা করে ফুরফুরা মাজার শরিফ এলাকায় ঘুরছিলেন, তখন একদল লোক তাঁকে দেখে চোর চোর বলে চিৎকার করতে থাকেন। এরই প্রতিবাদে বৃহস্পতিবার ভাঙড়ে মৌন মিছিলের ডাক দেন সওকত।

আরও পড়ুুন: ২০১৮ সালে বিজেপি প্রার্থীর ‘কপালে পিস্তল ঠেকিয়ে’ মনোনয়ন প্রত্যাহার করিয়েছিলেন শান্তনু!

এর প্রতিবাদ করেন ভাঙড়ের বিধায়ক। তাঁর প্রশ্ন, পুলিশ কীভাবে এই মিছিলের অনুমতি দিল? পুলিশের বক্তব্য, ২১ জানুয়ারি হাতিশালায় (Bhangar) তৃণমূল-আইএসএফের মধ্যে খণ্ডযুদ্ধ হয়। তার জেরে আইন শৃঙ্খলার অবনতি হয়েছিল। সেই বিষয়টি মাথায় রেখেই অনুমতি দেওয়া হয়নি তৃণমূলের কর্মসূচিতে। তা সত্ত্বেও বৃহস্পতিবার বিকেলে ভাঙড়ের রড়ালি থেকে ঘটকপুকুর পর্যন্ত মিছিল করে তৃণমূল। তার পরেই ভাঙড় থানার পক্ষ থেকে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করা হয় পুলিশের তরফে। বারুইপুর পুলিশ জেলার অতিরিক্ত সুপার মাকসুদ হাসান বলেন, আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে। মিছিলের উদ্যোক্তা তৃণমূল নেতা সওকত বলেন, মিছিলের অনুমতি আমরা চেয়েছিলাম। পুলিশ তা দেয়নি। মৌন মিছিল করার কথা ছিল। সেটাই হয়েছে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

tmc

Bhangar

bangla news

Bengali news

isf

higher secondary examination


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর