img

Follow us on

Tuesday, Apr 23, 2024

Paschim Medinipur: নম্বরহীন প্লেটের গাড়িতে অবৈধভাবে মাটি পাচার, আটক ১

মাটি বোঝাই গাড়ির দৌরাত্ম্যে অতিষ্ঠ সাধারণ মানুষ

img

দাসপুরে এইভাবে অবৈধভাবে মাটি তোলা হচ্ছে বলে অভিযোগ। নিজস্ব চিত্র।

  2023-06-01 17:18:04

মাধ্যম নিউজ ডেস্ক: দাসপুরে (Paschim Medinipur) অবৈধভাবে মাটি তোলা ও মাটির গাড়ির দৌরাত্ম্য চলছে বলে অভিযোগ উঠেছে। এলাকায় বহুদিন ধরেই বেআইনি ভাবে মাটি খননের কাজ চলছে বলে এলাকার মানুষ প্রশাসনের কাছে অভিযোগ জানিয়েছিল। আর সেই খবর পেয়েই ঘটনাস্থলে গিয়ে মাটি বোঝাাই গাড়ি আটক করল ভূমি ও রাজস্ব দফতর। পশ্চিম মেদিনীপুর (Paschim Medinipur) জেলার দাসপুর-১ ব্লকের মামুদপুর এলাকায় চলছিল অবৈধভাবে মাটি তোলার কাজ। ওই আধিকারিক জানান, অবৈধভাবে মাটি তোলা ও পাচারের অভিযোগ পেয়ে ঘটনাস্থলে গিয়ে মাটি বোঝাই গাড়িগুলির নথিপত্র যাচাই করা হয়। এরপর একটি গাড়ির বৈধ কাগজ না মেলায় সেটি আটক করা হয়েছে।

গ্রামবাসীদের অভিযোগ

দাসপুরে (Paschim Medinipur) বিভিন্ন জায়গায় অবৈধভাবে মাটি তোলা ও পাচারের অভিযোগ আগেও উঠেছে। মাটি বোঝাই গাড়ির দৌরাত্ম্যে অতিষ্ঠ সাধারণ মানুষ। এই ঘটনা যে শুধু দাসপুরের এমনটা নয়, ঘাটাল মহকুমার ঘাটাল, চন্দ্রকোণাতেও এইরকম অবৈধভাবে মাটি তোলা ও পাচারের ঘটনা অনেক সময়েই দেখা যায় বলে জানা গিয়েছে। মাটি পাচারের সময় অনেক ক্ষেত্রেই নম্বরহীন প্লেটযুক্ত গাড়ি ব্যবহার করা হয়। অবৈধ মাটি পাচারের কাজে প্রচুর গাড়ির চলাচলে জন্য অতিষ্ঠ হয়ে উঠতে হচ্ছে পথচলতি মানুষকেও। মহকুমা জুড়েই অবৈধ মাটির গাড়ি দৌরাত্ম্য বন্ধে প্রশাসনের হস্তক্ষেপ চাইছে এলাকার সাধারণ মানুষ। এখন দেখার দাসপুর ও বাকি জায়গাগুলিতে প্রশাসনের তরফে কী পদক্ষেপ নেওয়া হয়!

প্রশাসনের ভূমিকা

গ্রামবাসীদের কাছ থেকে অভিযোগ পেয়ে সংশ্লিষ্ট দফতরের আধিকারিককে ঘটনাস্থলে পৌঁছে বিশেষ পদক্ষেপ নিতে দেখ যায়। এলাকার মানুষকে দাসপুর-১ ব্লকের (Paschim Medinipur)  ভূমি ও ভূমি রাজস্ব আধিকারিক বলেন, এই অঞ্চল থেকে অবৈধভাবে মাটি তোলা বন্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। দোষী যারা, তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।  

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Paschim Medinipur

soil smuggling

vehicles with plates without number


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর