img

Follow us on

Saturday, Apr 20, 2024

Juggler: গিনেস বুকে রেকর্ড গড়ার স্বপ্ন জাগলার দীপকের, দিল্লি রোডে চলছে অনুশীলন

অদম্য জেদ আর লক্ষ্য স্থির থাকলে কোনও কাজই যে অসাধ্য নয় তা প্রমাণ করেছেন দীপক রায়। তাঁর বাড়ি হুগলির ভদ্রেশ্বরে। তিন তিনটি ইন্ডিয়া বুক অফ রেকর্ড তাঁর ঝুলিতে। গিনেস বুকে নাম তোলা তাঁর লক্ষ্য।

img

দিল্লি রোডে চলছে জাগলার দীপকের অনুশীলন

  2023-03-08 18:20:34

মাধ্যম নিউজ ডেস্কঃ নিজের মধ্যে অদম্য জেদ আর লক্ষ্য স্থির থাকলে কোনও কাজই যে অসাধ্য নয় তা প্রমাণ করেছেন দীপক রায়। পেশায় একজন পাম্প অপারেটর। তাঁর বাড়ি হুগলির ভদ্রেশ্বর মণ্ডলপাড়ায়।  তিনি জাগলিং (Juggler) এর জাদুগর। তিন তিনটি ইন্ডিয়া বুক অফ রেকর্ড তাঁর ঝুলিতে। চতুর্থ বার বিশ্ব রেকর্ড করার অপেক্ষায়। বছর বিয়াল্লিশ এর এই যুবক পেশায় চন্দননগর পুরনিগমের পাম্প অপারেটর হলেও নেশায় একজন জাগলার (Juggler)। ফুটবল মাথায় নিয়ে বিভিন্ন খেলা দেখানো তাঁর নেশা। আর এই নেশাই তাঁকে পাগল করে তুলেছে। কি অসাধারণ ব্যালেন্স তা স্বচক্ষে না দেখলে বিশ্বাস করা কঠিন।

কেন জাগলারি হওয়ার স্বপ্ন দেখেছিলেন দীপক? Juggler

শুরুটা হয় ২০১৩ সাল থেকে।  বাড়ি থেকে কয়েক কিলোমিটার দূরে তেলেনিপাড়া উদয়ন ব্যায়াম সমিতি তে জিমন্যাস্টিক শেখার মধ্য দিয়ে। একদিন একজন জাগলারকে (Juggler) ফুটবল মাথায় নিয়ে দীর্ঘক্ষণ নাচানাচি করতে দেখেন তিনি। বিষয়টি তাঁর বেশ মনে ধরে। ভাবেন তিনিও শুরু করবেন। এরপর কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে নিজেকে গড়ে তোলা। দীপকের সোজা সাপ্টা বক্তব্য, ফুটবলটা গোল। আর মানুষের মাথাটাও গোল, তাহলে ফুটবল মাথায় ধরে রাখা যাবে না কেন? সেই উত্তর খুঁজতে গিয়ে শুরু করলেন কঠোর পরিশ্রম। সেই পরিশ্রমের ফসল পান ২০২০ সালের জানুয়ারিতে। সল্টলেক স্টেডিয়ামের বাইরের রাস্তায় মাথায় বল নিয়ে ১৫ কিলোমিটার সাইক্লিং করেন হাতল না ধরে। ১ ঘন্টা ২৭ মিনিটে তিনি পুরোটা শেষ করেন। ইন্ডিয়া বুক অফ রেকর্ডে তাঁর নাম ওঠে। কারণ, তাঁর আগে কোনও প্রতিযোগী বল নিয়ে ৭ মিনিটের বেশি হাতল ছা়ড়া সাইক্লিং করতে পারেননি। তবে, তিনি সফল হয়ে থেমে থাকেননি। বরং, নতুন নতুন রেকর্ড গড়ার স্বপ্ন দেখেছেন তিনি। দ্বিতীয় বার আরও অভিনব  উদ্যোগ। ২০২১ নিজের ক্লাবের মাঠে মাথায় বোতল রেখে তার ওপর ফুটবল নিয়ে ৫৮ মিনিট ঘুরে  আবারও রেকর্ড গড়েন তিনি। আগের রেকর্ড ছিল ৩ মিনিট ২৮ সেকেন্ড। আর তৃতীয় বার ২০২২ এ। সাইয়ের সুইমিং পুলে মাথায় ফুটবল নিয়ে ২ ঘন্টা ৪০ মিনিট সাঁতার কেটে আগের সব রেকর্ড তিনি ভেঙে দেন। দীপকবাবুকে  পাড়ায় আদর করে গোপাল বলে ডাকা হয়। ভদ্রেশ্বর শহরে একডাকে তাঁকে সবাই চেনেন। বাবা অনেক আগেই গত হয়েছেন। বাড়িতে তিনি আর তাঁর মা থাকেন। বিয়ে থা করেননি তিনি। তাঁর রোজগারে দুজনের সংসার মোটামুটি চলে যায়।  নেশা বলতে একটাই। নতুন নতুন রেকর্ড গড়া। এহেন  দীপক থেমে থাকেন কি করে? এবার নজর গিনেস বুকের দিকে। এবার নতুন ইভেন্ট মাথায় বল নিয়ে রাস্তায় স্কেটিং করা।দিল্লি রোডে জোর কদমে চলছে তাঁর অনুশীলন। ২৬ সেকেন্ডে ১০০ মিটার স্কেটিং  রেট তাঁর। কাছাকাছি ওই সময়ের মধ্যেই বিশ্বরেকর্ডও রয়েছে। পাড়ার লোকজনের বিশ্বাস, দীপকের গিনেসে বুকে নাম তোলা শুধু সময়ের অপেক্ষা।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Hooghly

Dream

juggler

chandannagr

india book of recorda

guinnes book of world records

delhi road


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর