img

Follow us on

Thursday, Apr 25, 2024

SSC Scam: স্থগিতাদেশে না হাইকোর্টের, বৃহস্পতিবার থেকেই শুরু স্কুলে গ্রুপ-সি পদে নিয়োগের কাউন্সেলিং

চাকরিচ্যুতদের আবেদন খারিজ করল কলকাতা হাইকোর্ট। আদালতে আইনজীবীদের মুখে 'খেলা হবে' স্লোগান

img

কলকাতা হাইকোর্ট।

  2023-03-22 22:53:41

মাধ্যম নিউজ ডেস্ক: বৃহস্পতিবার থেকে শুরু হবে  স্কুলে গ্রুপ সি পদে নিয়োগের জন্য কাউন্সেলিং পর্ব। স্কুলে গ্ৰুপ সি বা তৃতীয় বিভাগের কর্মী নিয়োগের কাউন্সেলিংয়ের উপর স্থগিতাদেশ দিল না কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। নিয়োগে বিস্তর অনিয়ম ধরা পড়ায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে, চাকরি হারিয়েছিলেন গ্রুপ সি-র ৮৪২ জন কর্মী। সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে গত সপ্তাহেই ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন চাকরিচ্যুতদের একাংশ। বুধবার চাকরিচ্যুতদের আবেদন খারিজ করে কাউন্সেলিং প্রক্রিয়ায় স্থগিতাদেশ দিতে অস্বীকার করল কলকাতা হাইকোর্ট। এর ফলে গ্রুপ সির ৮৪২টি শূন্যপদে নিয়োগের জন্য বৃহস্পতিবার থেকে কাউন্সেলিং প্রক্রিয়া শুরু করতে পারবে এসএসসি।

খেলা হবে স্লোগান

এদিন আদালতে সিবিআই ও এসএসসি একসুরে জানায়, যে ওএমআর শিটগুলির ভিত্তিতে ৮৪২ জনকে বরখাস্ত করা হয়েছে সেগুলিকে বিকৃত করা হয়নি। নিশ্চিত হয়েই সুপারিশ পত্র প্রত্যাহার করেছে এসএসসি। বুধবার চাকরিহারাদের আইনজীবী সওয়ালে বলেন, ‘‘এসএসসি-র বিরুদ্ধেও বিভাগীয় তদন্ত হওয়া প্রয়োজন। এর থেকে রেহাই পাওয়া উচিত নয় মধ্যশিক্ষা পর্ষদ এবং জেলা স্কুল পরিদর্শকেরও।’’ তাঁর যুক্তি, ‘‘সবাই তো এদের অনুমতি নিয়েই চাকরিতে যোগ দিয়েছিলেন। তাই সবার ভূমিকাই খতিয়ে দেখা উচিত।’’ এর পর আইনজীবী বলেন, ‘‘তার পর খেলা হবে।’’ যদিও ওই শব্দবন্ধ প্রত্যাহার করে নিতে নির্দেশ দেন বিচারপতি সুব্রত তালুকদার। এমনকী নিয়োগ প্রক্রিয়ার দায়িত্বে থাকা সংস্থা নাইসার (NYSA) ভূমিকাও খতিয়ে দেখার দাবি জানান তিনি।

আরও পড়ুন: অনুব্রত তিহাড় যেতেই বীরভূমের ‘ছোট কেষ্ট’দের হুঁশিয়ারি শুভেন্দুর, কী বললেন তিনি?

সিবিআই এদিন আদালতে বলে, 'নিয়োগ কেলেঙ্কারিতে আর্থিক দুর্নীতি খতিয়ে দেখা হচ্ছে, সময় লাগলেও, তাড়াতাড়ি মাথার সন্ধান মিলবে। বাজেয়াপ্ত করা ওএমআর বিকৃত, এরকম ভাবার কারণ নেই।' এরপর স্কুল সার্ভিস কমিশন জানায়, 'OMR শিট পরীক্ষা করে দেখার পরই সুপারিশ প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়।' আদালত ৮৪২ জনের চাকরি বাতিলের পর নিয়োগ তালিকা দেখে নতুন করে যে কাউন্সেলিংয়ের কথা বলে, সেই তালিকাকে ‘জীবাশ্ম’ বলে মন্তব্য করেন চাকরিহারাদের আইনজীবী। তার উত্তরে বিচারপতি তালুকদার এদিন বলেন, ‘‘জীবাশ্ম নয়। মিশরীয় জীবাশ্ম।’’

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Calcutta High court

SSC

Group C

group c recruitment scam

Group C Recruitment


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর