img

Follow us on

Tuesday, Apr 16, 2024

Satyabrata Mukherjee: প্রয়াত হলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি সাংসদ সত্যব্রত মুখোপাধ্যায়

তাঁর প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে বাংলার রাজনীতিতে

img

বঙ্গ রাজনীতিতে জুলু বাবু বলেই পরিচিত ছিলেন প্রয়াত নেতা

  2023-03-03 14:28:40

মাধ্যম নিউজ: প্রয়াত হলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী সত্যব্রত মুখোপাধ্যায়। পরিবার সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল ১০টা ২০ মিনিট নাগাদ কলকাতার বালিগঞ্জের বাড়িতে শেষনিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯০ বছর। বেশ কিছুদিন ধরেই বয়সজনিত বিভিন্ন সমস্যায় ভুগছিলেন তিনি। তাঁর প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে বাংলার রাজনীতিতে। প্রাক্তন এই আইনজীবির প্রতি শ্রদ্ধা জানাতে কোলকাতা হাইকোর্টে অর্ধদিবস ছুটিও ঘোষণা করা হয়েছে বলে জানা গেছে। 

রাজনৈতিক জীবন

বিজেপির টিকিটে সত্যব্রত মুখোপাধ্যায় কৃষ্ণনগর লোকসভা কেন্দ্র থেকে ১৯৯৯ সালে নির্বাচিত হন। ২০০০ সালে তৎকালীন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ীর মন্ত্রিসভার সদস্য হন। কেন্দ্রীয় সরকারের রাসায়নিক-সার মন্ত্রী ছিলেন তিনি। পরে তাঁর হাতে শিল্প এবং বাণিজ্য মন্ত্রকের মতো গুরুত্বপূর্ণ মন্ত্রক দেওয়া হয়। ২০০৮ সালে এই রাজ্যে বিজেপির সভাপতি হয়েছিলেন তিনি।

 

শোকজ্ঞাপন করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী

প্রবীণ এই রাজনৈতিক নেতার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বঙ্গ বিজেপি নেতারা। এদিন ট্যুইটারে শ্রদ্ধাজ্ঞাপন করেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। তিনি লেখেন, "রাজ্য বিজেপির বর্ষীয়ান নেতৃত্ব, প্রাক্তন রাজ্য সভাপতি, প্রাক্তন সাংসদ ও কেন্দ্রীয় মন্ত্রী, সম্মানীয় শ্রী সত্যব্রত মুখোপাধ্যায় (জুলু বাবু) মহোদয়ের প্রয়াণে আমি শোকাহত। ওনার পরিবার, পরিজন, শুভানুধ্যায়ীদের সমবেদনা জানাই। ওনার বিদেহী আত্মার চিরশান্তি কামনা করি।"

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ

 

 

Tags:

Satyabrata Mukherjee


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর