img

Follow us on

Thursday, Apr 25, 2024

Calcutta High Court: গ্রুপ সি-র ৮৪২ জনের চাকরি বাতিলের নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের

বিচারপতির আরও নির্দেশ, ৮৪২ জনের চাকরি যাওয়ার পর যে শূন্যপদ তৈরি হবে, তা দ্রুত পূরণ করতে হবে এসএসসিকে।

img

কলকাতা হাইকোর্ট

  2023-03-10 18:51:43

মাধ্যম নিউজ ডেস্ক: এবার গ্রুপ সি- তে ৮৪২ জনের অবৈধ চাকরি বাতিলের নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। আগামী কাল বিকাল ৩টের মধ্যে করতে হবে চাকরি বাতিল। পর্ষদকে সময় বেঁধে দিল কলকাতা হাইকোর্ট। তিনি গ্রুপ সি পদে কর্মরত ৭৮৫ জনের চাকরির সুপারিশপত্র বাতিলের নির্দেশ দিয়েছেন। এছাড়া সুপারিশপত্র ছাড়া নিয়োগ পাওয়া ৫৭ জনের চাকরিও বাতিল করার নির্দেশ দিয়েছেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। বিচারপতির আরও নির্দেশ, ৮৪২ জনের চাকরি যাওয়ার পর যে শূন্যপদ তৈরি হবে, তা দ্রুত পূরণ করতে হবে এসএসসিকে। আগামী দশ দিনের মধ্যে ওয়েটিং লিস্ট থেকে নিয়োগ প্রক্রিয়া শুরু করতে হবে কমিশনকে।  

এদিন বিচারপতি স্কুল সার্ভিস কমিশনকে(Calcutta High Court) প্রশ্ন করেন, 'সুপারিশ করা হয়েছে, এমন কতজনের ওএমআর শিটে কারচুপি হয়েছে?' উত্তরে এসএসসি-র আইনজীবী বলেন, সুপারিশ করা হয়েছে এমন ৭৫৮ জনের ওএমআর শিটে কারচুপি রয়েছে।' এরপরই বিচারপতির প্রশ্ন, 'তাহলে এই প্রার্থীরা কি চাকরি করতে পারেন?'

আরও পড়ুন: স্বাস্থ্যভবন অভিযান ঘিরে ধুন্ধুমার, টেনে হিঁচড়ে বিজেপি কর্মীদের প্রিজন ভ্যানে তুলল পুলিশ

এরপরেই বিচারপতি নির্দেশ দিয়ে বলেন, "যাঁদের নাম এই বাতিলের তালিকায় রয়েছে, তাঁরা শুক্রবার থেকে স্কুলে ঢুকতে পারবেন না। আগামী কাল অর্থাৎ শনিবার দুপুর তিনটের মধ্যে বিজ্ঞপ্তি জারি করে এসএসসিকে চাকরি বাতিলে কথা জানাতে হবে।" ওই ব্যক্তিরা স্কুলের কোনও কাজে যুক্ত থাকতে পারবেন না বলেও নির্দেশ দেন বিচারপতি। তবে বেতন ফেরত দেওয়ার বিষয়ে এদিন কোনও নির্দেশ দেয়নি হাইকোর্ট।

গ্রুপ ডির পর কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) নজরে এবার গ্রুপ সি! নিয়োগ দুর্নীতি মামলায় এসএসসিকে কড়া নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে। এসএসসির সুপারিশ ছাড়াই চাকরি করছেন ৫৭ গ্রুপ সি কর্মী! এসএসসিকে তাঁদের নামের তালিকা প্রকাশ করার নির্দেশ দিয়েছিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

প্রসঙ্গত, গ্রুপ সি কর্মীদের ক্ষেত্রে বাগ কমিটি রিপোর্টে বলা হয়েছে ৩৮১ জন প্রার্থীকে সুপারিশ না দিলেও তাঁরা চাকরি করছে। সিবিআই- ও এই একই পরিসংখ্যান দিয়েছে। যদিও এসএসসির দাবি সুপারিশ না পাওয়া প্রার্থীর সংখ্যা ৫৭।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook এবং Twitter পেজ।

Tags:

Calcutta High court

Recruitment scam

Group C


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর