img

Follow us on

Thursday, Mar 28, 2024

Kolkata High Court: ধাক্কা খেল রাজ্য! বামেদের জোড়া কর্মসূচির অনুমতি দিল হাইকোর্ট

এবার বিজেপি-র পথে হেঁটে হাইকোর্ট থেকে সভার অনুমতি নিয়ে এল বামেরাও

img

কলকাতা হাইকোর্ট। ফাইল চিত্র

  2023-06-05 18:28:16

মাধ্যম নিউজ ডেস্ক: বামেদের জোড়া কর্মসূচির অনুমতি দিল হাইকোর্ট। একটি বারাসতের কাছারি মাঠে, অন্যটি হাওড়ার কাজিপাড়ায়। কাছারি মাঠে মঙ্গলবার সভার সব রকম প্রস্তুতি নিয়ে ফেলেছিল সিপিএম। কিন্তু পরে তা বাতিল করা হয়। এ নিয়ে মামলা গড়ায় আদালত পর্যন্ত। হাইকোর্টে রাজ্য সরকারের আইনজীবীর বক্তব্য, এডিএম ভুল করে ওই অনুমতি দিয়েছেন। সব প্রস্তুতি নেওয়ার পরে সভায় আপত্তি সঠিক নয় বলে মনে করেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা এবং সোমবার তিনি ওই সভার অনুমতি দেন। প্রসঙ্গত, এর আগে শুভেন্দু অধিকারীর সভা নিয়েও জল গড়ায় হাইকোর্ট পর্যন্ত। নন্দীগ্রামের সভা, চন্দ্রকোণা, পটাশপুর থেকে বাঁকুড়ার সিমলাপাল-বিভিন্ন ক্ষেত্রে সভার অনুমতি দেয়নি পুলিশ। তখন কলকাতা হাইকোর্টের (Kolkata High Court) দ্বারস্থ হয়ে সেই কর্মসূচির অনুমতি নিয়ে আসে বিজেপি। এবার সেই একই পথে হেঁটে অনুমতি নিয়ে এল বামেরাও।

আরও পড়ুন: নিয়োগ-পরীক্ষায় বাইরের সংস্থাকে দিয়ে মূল্যায়ন? বিস্মিত বিচারপতি গঙ্গোপাধ্যায়

বারাসতের কাছারি মাঠের সভা

রাজ্য সরকারের আইনজীবী জানান, এডিএম ভুল করে অনুমতি দিয়ে ফেলেছিলেন। যে মাঠে সভার জন্য আবেদন করা হয়েছে, তার পাশেই বারাসত আদালত। জেলা শাসকের চত্বরও বটে। ২০১৭ সাল থেকে এই মাঠে কোনও সভার অনুমতি দেওয়া হয়নি বলেও জানান রাজ্য সরকারের আইনজীবী। কিন্তু একবার যে সভার অনুমতি দেওয়া হয়েছে, সেই সভার আবেদন বাতিল করা উচিত নয় বলেই মনে করেন রাজাশেখর মান্থা।

হাওড়ার কাজিপাড়ার মিছিল

অন্যদিকে কাজিপাড়ায় বামফ্রন্টের একটি মিছিল হওয়ার কথা মঙ্গলবার। প্রশাসনের পক্ষ থেকে মিছিলের অনুমতি ১৮ মে-ই দিয়ে দেওয়া হয়েছিল। প্রথমে প্রশাসন অনুমতি দিলেও পরে জানিয়ে দেওয়া হয়, মাঠ সংস্কারের কাজ চলছে। তাই সভা বাতিল করতে হবে। এ নিয়ে মামলা গড়ায় আদালত পর্যন্ত। হাওড়া সিপিএমের ওই সভার অনুমতি দিয়ে বিচারপতি মান্থা এদিন জানান, প্রতিটি রাজনৈতিক দলের শান্তিপূর্ণভাবে মিছিল, মিটিং করার অধিকার আছে। তাই সিপিএম হাওড়ায় মিছিল করতে পারবে। শর্তসাপেক্ষে তিনি এদিনের মিছিলের অনুমতি দেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের Facebook, Twitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

Kolkata High Court

cpim meeting


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর