img

Follow us on

Thursday, Apr 25, 2024

ABVP: ফেসবুক পোস্ট করে গ্রেফতার এবিভিপি নেতা, প্রতিবাদে সরব নেটিজেনরা

আবারও বাক স্বাধীনতা হরণের অভিযোগ উঠল রাজ্য সরকারের বিরুদ্ধে

img

গ্রেফতার হওয়া এবিভিপি ছাত্রনেতা কৌশিক সাহা

  2023-03-05 19:55:41

মাধ্যম নিউজ ডেস্ক: আবারও বাক স্বাধীনতা হরণের অভিযোগ উঠল রাজ্য সরকারের বিরুদ্ধে। সোশ্যাল মিডিয়ার পোস্ট করার কারণে দক্ষিণ দিনাজপুর জেলার তপন ব্লকের এক এবিভিপি ছাত্র নেতাকে অন্যায়ভাবে  গ্রেফতার করল পুলিশ। যা নিয়ে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে সমগ্র জেলা জুড়ে।

ঘটনার পূর্ণাঙ্গ বিবরণ

জানা গিয়েছে ২৩ বছর বয়সী কৌশিক সাহা বর্তমানে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদের দক্ষিণ দিনাজপুর জেলার সোশ্যাল মিডিয়া প্রমুখের দায়িত্বে রয়েছেন। গত ২৭ ফেব্রুয়ারি কৌশিক নিজের ফেসবুক প্রোফাইল থেকে পোস্ট করে জানতে চান, "ওপার বাংলায় জমি বাড়ি রেখে কেন আমাদের এপার বাংলায় চলে আসতে হল"? এই পোস্ট ২৭ ফেব্রুয়ারি করা হলেও কৌশিককে তপন থানার পুলিশ গ্রেফতার করে ১ মার্চ। শোনা যাচ্ছে, নিজের এলাকাতে অত্যন্ত জনপ্রিয় হওয়াতে কৌশিককে দীর্ঘদিন ধরেই চাপে রাখার কৌশল নিচ্ছিল স্থানীয় শাসকদলের নেতারা। মূলত তাদের অভিযোগের ভিত্তিতেই কৌশিককে গ্রেফতার করে পুলিশ। 

কোন কোন ধারায় মামলা দায়ের করা হল কৌশিকের বিরুদ্ধে

জানা গিয়েছে কৌশিকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি ২৯৫-এ, ৫০৪, ৫০৫ এবং আইটি অ্যাক্ট ৬৬, ৬৭ অনুযায়ী মামলা দায়ের করেছে তপন থানার পুলিশ। বর্তমানে সে দক্ষিণ দিনাজপুর জেলা সংশোধনাগারে রয়েছে, তাকে ১১ দিনের জন্য জেল হাজত দেওয়া হয়েছে।

কী বললেন এবিভিপির উত্তরবঙ্গের নেত্রী

এবিভিপির উত্তরবঙ্গ জোনের সহ সভাপতি গার্গী মণ্ডল বলেন, কৌশিক নামের ছেলেটি বাংলাদেশ থেকে আগত একটি উদ্বাস্তু হিন্দু পরিবারের শিক্ষিত ছেলে। সে ফেসবুকের মাধ্যমে তার মনের আবেগ প্রকাশ করে একটি পোষ্ট করে। সেখানে কোনও ব্যক্তি বা কোন গোষ্ঠীকে আক্রমণ করা হয়নি। অথচ সেই পোষ্টকে কেন্দ্র করে এই স্বৈরাচারী সরকারের তৃণমূলের দলদাস পুলিশ কিছু তৃণমূলের নেতার কথায় ছেলেটিকে থানায় ডেকে গ্রেফতার করে এবং পরদিন তাকে ১১ দিনের জেল হেফাজত দেয়। এই সরকার তার দলদাস পুলিশ প্রশাসনকে অপব্যবহার করে জনসাধারণের বাকস্বাধীনতাকে হরণ করতে চাইছে। আমরা এর তীব্র নিন্দা করছি এবং অবিলম্বে কৌশিক সাহার নিঃশর্ত মুক্তির দাবি করছি।

কী প্রতিক্রিয়া বিজেপি বিধায়কের

উত্তরবঙ্গের বিজেপি বিধায়ক তথা বিজেপির রাজ্য সাধারণ সম্পাদক দীপক বর্মন বলেন, ভয়ানক অবস্থা চলছে সারা রাজ্য জুড়ে। ঠিক যেন জরুরি অবস্থা, বাক স্বাধীনতার অধিকার আমাদের সংবিধান দিয়েছে, অথচ তা লঙ্ঘিত হচ্ছে এ রাজ্যে। তৃনমূল সরকারের আমলে মানুষের মৌলিক অধিকার বলে কিছু নেই।

প্রসঙ্গত, ইতিমধ্যে প্রতিবাদে সরব হয়েছে নেটিজেনরা। কৌশিকের ছবি ব্যবহার করে 'নিঃশর্ত মুক্তি চাই' হ্যাশ ট্যাগ লিখে প্রচার চলছে সোশ্যাল মিডিয়া জুড়ে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ

 

 

 

 

Tags:

ABVP


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর