img

Follow us on

Saturday, Apr 20, 2024

Swiss Open: চিনকে দুরমুশ করে সুইস ওপেন জয় সাত্বিক-চিরাগ জুটির

প্রতিপক্ষ চিনের টাং কিউয়ান ও রেন ইউ জিয়াং জুটির বিরুদ্ধে ২১-১৯, ২৪-২২ স্ট্রেট গেমে জয়ী...

img

চিরাগ-সাত্বিক জুটি।

  2023-03-26 18:09:03

মাধ্যম নিউজ ডেস্ক: চিনকে (China) গুঁড়িয়ে সুইস ওপেন (Swiss Open) জিতে নিলেন ভারতীয় (Indian) ব্যাডমিন্টনের ডাবলস জুটি সাত্বিক সাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি। গত বছর ভারতের ঐতিহাসিক থমাস কাপ জয়ে বড় ভূমিকা নিয়েছিল এই জুটি। পরে কমনওয়েলথ গেমসে প্রথমবারের জন্য সোনা জয় করে। বিশ্ব ব্যাডমিন্টন চাম্পিয়ানশিপের সেমিফাইনালে পৌঁছে ইতিহাসও গড়েছিল এই জুটি। সেবার ব্রোঞ্জ নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছিল। আর রবিবার সুইস ওপেন পুরুষদের ডাবলস ফাইনালের ম্যাচে নেমেছিল এই জুটি। ফাইনাল জিতে গড়লেন ইতিহাস। ২০২৩ সালের প্রথম বিডব্লিউএফ খেতাব (Swiss Open) জিতে নিলেন সাত্বিকসাইরাজ-চিরাগ জুটি। প্রতিপক্ষ চিনের টাং কিউয়ান ও রেন ইউ জিয়াং জুটির বিরুদ্ধে ২১-১৯, ২৪-২২ স্ট্রেট গেমে জয়ী হল এই জুটি। প্রসঙ্গত, এই প্রথম সুইস ওপেন জয় করলেন চিরাগরা।

সুইস ওপেন (Swiss Open)...

সাত্বিকসাইরাজ-চিরাগের এটি এক সঙ্গে পঞ্চম খেতাব। ২০১৮ সালে হায়দ্রাবাদ ওপেনের পর ২০১৯ সালে এসেছিল থাইল্যান্ড ওপেন। ২০২২ সালে অনুষ্ঠিত বিশ্ব চ্যাম্পিয়নশিপের ব্রোঞ্জ পদক জেতেন তাঁরা। সেই বছরই ইন্ডিয়া ওপেন ও ফরাসি ওপেনেও বাজিমাত করে এই জুটি। গত বছর কমনওয়েলথ গেমসেও সোনা জয় করেছিল এই জুটি।

রবিবার সুইস ওপেন সুপার সিরিজ ৩০০ প্রতিযোগিতায় পুরুষদের ডাবলসে চিরাগদের প্রতিপক্ষ চিনের জুটি টাং কিউয়ান ও রেন ইউ জিয়াং। প্রত্যাশিতভাবেই ফাইনাল ম্যাচ শুরু হয় হাড্ডাহাড্ডি লড়াই দিয়ে। চিরাগরা প্রথম গেম জিতে যান ২১-১৯ ব্যবধানে। দ্বিতীয় গেমে কামব্যাক করার চেষ্টা করে চিনা জুটি। যদিও শেষতক ভারতীয় ব্যাডমিন্টন তারকাদের সঙ্গে এঁটে উঠতে পারেননি তাঁরা। ২৪-২২ ব্যাবধানে দ্বিতীয় গেমেও জয় পান চিরাগরা। মাত্র ৫৪ মিনিটেই শেষ হয়ে যায় ম্যাচ। প্রসঙ্গত, ২০২২ সালের অক্টোবরে ফ্রেঞ্চ ওপেন সুপার ৭৫০ জয়ের পর এটি বাসেলের প্রথম শিরোপা ও এই সফরে এটি (Swiss Open) চিরাগদের প্রথম শিরোপা।

আরও পড়ুুন: ‘অঙ্গদান করুন’, ৯৯তম ‘মন কি বাতে’ দেশবাসীকে আহ্বান প্রধানমন্ত্রীর

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

bangla news

Bengali news

Sports news

Swiss open

 chirag

satwik

chirag satwik


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর