img

Follow us on

Thursday, Mar 28, 2024

WTC Final: আইপিএলের সময় ডিউক বলে অনুশীলন! বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রস্তুতিতেই জোর রোহিতের

ভারতীয় তারকাদের টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি সারতে আগেই বিলেত পাঠানো হতে পারে

img

টিম ইন্ডিয়ার লক্ষ্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল।

  2023-03-14 19:31:50

মাধ্যম নিউজ ডেস্ক: আইপিএল শেষ হওয়ার ছ’দিন পরে, ৭ জুন শুরু হবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল (WTC Final 2023)। এবার ফাইনাল খেলবে ভারত ও অস্ট্রেলিয়া। গত বার টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছেও খালি হাতেই ফিরতে হয়েছিল টিম ইন্ডিয়াকে। তবে এবার কিন্তু আগেভাগেই প্রস্তুতি শুরু করে দিতে আগ্রহী ভারতীয় দল। ভারতীয় তারকাদের টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি সারতে আগেই বিলেত পাঠানো হতে পারে পূর্বাভাস দিয়ে রাখলেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)।

দু’সপ্তাহের কন্ডিংশনি ক্যাম্প

আইপিএল শেষ হওয়ার ছ’দিনের মাথায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC Final 2023) খেলতে হওয়ায় এমনিতেই সমালোচনা করেছেন ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়। পরে সাংবাদিক বৈঠকে এসে রোহিত জানালেন, ফাইনাল নিয়ে বিশেষ ব্যবস্থা করতে পারেন তাঁরা। তার মধ্যে আইপিএলের সময় ডিউক বলে অনুশীলনের ব্যবস্থা করা হতে পারে। কিছু ক্রিকেটারকে নিয়ে ইংল্যান্ডে দু’সপ্তাহের কন্ডিংশনি ক্যাম্পও আয়োজন করা হতে পারে। সে ক্ষেত্রে সংশ্লিষ্ট ক্রিকেটারদের আইপিএল ছেড়ে আগেই ইংল্যান্ড চলে যেতে হবে।

পিচ পেস সহায়ক

রোহিত বলেছেন, “আমাদের সামনে কঠিন চ্যালেঞ্জ। যারা ফাইনালে (WTC Final 2023) খেলতে পারে, তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা হবে এবং তাদের ওয়ার্কলোডের দিকে নজর রাখা হবে। দেখতে হবে ওরা কী পরিমাণে ক্রিকেট খেলছে। আশা করি ২১ মে-র মধ্যে প্লে-অফে কোন ছ’টি দল খেলবে তা ঠিক হয়ে যাবে। তাই যাদের দল যোগ্যতা অর্জন করবে না, তাদের দ্রুত ইংল্যান্ডে নিয়ে গিয়ে বিশেষ শিবিরের আয়োজন করা যেতে পারে। তা হলে দ্রুত ওরা ইংল্যান্ডের পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে পারবে।” 

আরও পড়ুন: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত! অস্ট্রেলিয়ার বিপক্ষে চতুর্থ টেস্ট ড্র

ইংল্যান্ডের পিচ পেস সহায়ক। তাই জোরে বোলারদের উপর বিশেষ দায়িত্ব থাকবে বলে মনে করছেন ভারত অধিনায়ক। বিশ্ব টেস্ট ফাইনালে (WTC Final 2023) মহম্মদ সিরাজ, মহম্মদ শামি এবং উমেশ যাদবের খেলার কথা। রোহিতের কথায়, “আমরা জোরে বোলারদের কিছু ডিউক বল (যে বলে ইংল্যান্ডে খেলা হয়) পাঠাব। দেখতে হবে ওরা যেন সেই বলে অনুশীলনের সময় পায়। অবশ্যই বাকি কাজের দায়িত্ব মিটিয়ে। যারা ফাইনালে খেলবে তাদের অনেকেই আগে ইংল্যান্ডে খেলেছে। তবে এক-দু’জন থাকতেই পারে যারা প্রথম খেলতে নামবে। মনে হয় না বিরাট সমস্যা হবে। প্রস্তুতি আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আশা করি সেটা ভাল ভাবেই নিতে পারব।” 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Team India

Rohit Sharma

WTC Final Preparations

India Captain

Duke Balls to All Fast Bowlers


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর