img

Follow us on

Friday, Apr 19, 2024

India vs Australia: মাঠে থাকবেন দুই রাষ্ট্রনেতা, আহমেদাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জয়ই লক্ষ্য ভারতের

অজিদের বিপক্ষে শেষ টেস্ট জিতে সরাসরি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে যেতে চায় টিম ইন্ডিয়া।

img

ভারত-অস্ট্রেলিয়া।

  2023-03-04 13:05:10

মাধ্যম নিউজ ডেস্ক: ভারত-অস্ট্রেলিয়ার (India Vs Australia) চতুর্থ টেস্ট ম্যাচ দেখতে আহমেদাবাদে মাঠে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। নিজের নামাঙ্কিত ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচ দেখবেন প্রধানমন্ত্রী। তাঁর সঙ্গে থাকবেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি অ্যালবানিজ (Anthony Albanese)। প্রধানমন্ত্রীর দফতর থেকে একথা জানানো হয়। শুক্রবার ৯ থেকে ১৩ মার্চ ভারত-অস্ট্রেলিয়ার  (India Vs Australia) চতুর্থ টেস্ট ম্যাচ আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে আয়োজিত হবে। এই প্রথমবার তাঁর নামাঙ্কিত স্টেডিয়ামে বসে ম্যাচ দেখবেন মোদি।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের অঙ্ক

চার টেস্টের সিরিজ বর্ডার-গাভাসকর (India Vs Australia) ট্রফির প্রথম দুটো ম্যাচে জিতেছিল ভারত। হাজারো সমালোচনায় বিদ্ধ স্টিভ স্মিথরা কার্যত আন্ডারডগ হয়েই ইনদওর টেস্টে নেমেছিলেন। কিন্তু দুরন্ত কামব্যাক করে ভারতকে ৯ উইকেটে ইনদওর টেস্টে হারায় অস্ট্রেলিয়া। এই ম্যাচে হারের পরে ভারতীয়দের কাছে কঠিন হয়ে গিয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে পৌঁছনোর রাস্তা। আহমেদাবাদের মোতেরা স্টেডিয়ামে রোহিত শর্মার দলের কাছে বড় পরীক্ষা। শেষ টেস্ট জিতলে সরাসরি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে যাবে ভারত। ড্র করলে নতুন অঙ্ক তাদের কাছে। সেক্ষেত্রে শ্রীলঙ্কা ও নিউজিল্যান্ড সিরিজের দিকে তাকিয়ে থাকতে হবে। কিন্তু অস্ট্রেলিয়া যদি সিরিজ ২-২ করতে সফল হয়ে যায়, তাহলে চাপে পড়ে যাবে টিম ইন্ডিয়া (Team India)। শ্রীলঙ্কা যদি কিউয়িদের ২-০ ব্যবধানে হারায়, তাহলে ভারতের ফাইনাল খেলার স্বপ্নভঙ্গ হবে। তবে শ্রীলঙ্কা যদি একটি ড্র ও একটি টেস্ট জেতে, তাহলেও ভারতই ফাইনালে যাবে। বর্তমানে ৬৮.৫২ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে অস্ট্রেলিয়া। শেষ ম্যাচ হারলেও ৬৪.৯১ পয়েন্ট নিয়ে এক নম্বরেই থাকবেন স্মিথরা। তাদের ফাইনাল নিশ্চিত।

আরও পড়ুন: আইএসএলে বিতর্ক! বেঙ্গালুরুর বিপক্ষে খেলা শেষ হওয়ার আগেই মাঠ ছাড়ল কেরল

ভারত-অস্ট্রেলিয়া চতুর্থ টেস্টের (India Vs Australia) প্রথম দিনে মাঠে থাকবেন দুই দেশের রাষ্ট্রপ্রধানরা। দুই দেশের রাষ্ট্রনায়কদের মাঠে ক্রিকেটারদের সঙ্গে পরিচয় পর্ব সারারও পরিকল্পনা নেওয়া হয়েছে। ওই ম্যাচ ঘিরে জোরদার নিরাপত্তার ব্যবস্থা রয়েছে। ম্য়াচ ঘিরে ইতিমধ্যেই উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে। টিকিটের চাহিদাও তুঙ্গে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ। 

Tags:

PM Modi

India vs Austrelia

Oz counterpart Albanese

Ahmedabad Test


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর