img

Follow us on

Saturday, Apr 20, 2024

IPL 2023: ভালো ফল নিয়ে আশাবাদী নাইট শিবির! আজ থেকে মোহালিতে প্রস্তুতি শুরু কেকেআর-এর

মোহালি যাওয়ার আগে কালীঘাটে পুজো দেন নাইট অধিনায়ক ও কোচ

img

কেকেআর অধিনায়ক নীতিশ রানা ও কোচ চন্দ্রকান্ত পণ্ডিত।

  2023-03-30 16:36:01

মাধ্যম নিউজ ডেস্ক: আইপিএল (IPL 2023) অভিযানে বুধবার চণ্ডীগড়ে পৌঁছে গেল কলকাতা নাইট রাইডার্স (KKR)। তবে বিমানযাত্রার ধকল কাটাতে বুধবার সন্ধ্যায় টিমহোটেলেই বিশ্রাম নিলেন নীতীশ রানা (Nitish Rana), আন্দ্রে রাসেলরা (Andre Russell)। বৃহস্পতিবার থেকে প্রস্তুতিতে নেমে পড়ছেন কেকেআর ক্রিকেটারেরা। কেকেআর শিবির সূত্রে খবর, বৃহস্পতিবার সকালে ঘণ্টাদুয়েক জিমে কাটাবেন রানা, উমেশ যাদব, রিঙ্কু সিংরা। তারপর সাড়ে তিনটে থেকে সাড়ে ছটা, তিন ঘণ্টা মোহালি স্টেডিয়ামে প্রস্তুতি সারবে কেকেআর।

ভালো ফলের প্রত্যাশা

নতুন অধিনায়ক, নতুন কোচ। নতুন মরসুমে (IPL 2023) কলকাতার জন্য ভালো কিছুর প্রত্যাশায় সমর্থকরা। ১ এপ্রিল অ্যাওয়ে ম্যাচ দিয়ে এ বারের টুর্নামেন্ট শুরু করছে কেকেআর। সাফল্যের আশায়, বুধবার মোহালি যাওয়ার আগে কালীঘাটে পুজো দেন নাইট অধিনায়ক ও কোচ। গত ১৫ বারের মধ্যে দু-বার চ্যাম্পিয়ন হয়েছে কলকাতা। শেষ বার ২০১৪ সালে ট্রফি এসেছে। এর পর থেকে হতাশাই সঙ্গী। এ বারও টুর্নামেন্টের শুরুতে শ্রেয়স আইয়ারের চোট বড়সড় ধাক্কা। চোট রয়েছে কিউয়ি পেসার লকি ফার্গুসনেরও।

সৌরভ ভক্ত নীতীশ

সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভক্ত নতুন নাইট অধিনায়ক নীতীশ রানা অবশ্য সাফল্যের বিষয়ে আশাবাদী। তিনি বলেন, "নেতৃত্বের শিরোপা এখন লেগেছে ঠিক কথাই। কিন্তু গত দু–তিন বছর ধরে ক্যাপ্টেন ট্যাগ না থাকলেও লিডারশিপের ভূমিকায় ছিলাম। তাই আমার কাছে খুব একটা নতুন কিছু নয়। নাইট রাইডার্সের ক্যাপ্টেন হওয়া সম্মানের, গৌরবেরও বটে।" তাঁর কথায়, "দায়িত্ব নেওয়ার স্বভাব রয়েছে। শ্রেয়স সিনিয়র। দলের নেতা ছিল। ওর অভাব অনুভব করব। কিন্তু দল যে দিশায় চলছে তার জন্য ভাল ফলই আশা করছি।" অতীতে ব্যাটিংয়ে খানিকটা সৌরভের ধরন আনার চেষ্টা করেছেন। তাহলে নেতৃত্বে সৌরভের মতোই আগ্রাসী হবেন নীতীশ? উত্তরে নাইট অধিপতি বললেন, "আমি দাদার ভক্ত। তবে তাঁকে অনুকরণ নয়, অনুসরণ করতে চাই। আমি আমার মতো, দাদা অনুপ্রেরণা।"

আরও পড়ুন: ভারতীয় বোলারদের দিয়ে অতিরিক্ত বল করানো যাবে না! আইপিএল ফ্র্যাঞ্চাইজিদের নির্দেশ বোর্ডের

উল্লেখ্য, এবছর আইপিএল শুরু হচ্ছে ৩১ মার্চ। আহমেদাবাদে উদ্বোধনী ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন গুজরাট টাইটানসের মুখোমুখি হবে টুর্নামেন্টের সব থেকে ধারাবাহিক দল চেন্নাই সুপার কিংস। কলকাতা নাইট রাইডার্স তাদের অভিযান শুরু করবে ১ এপ্রিল অর্থাৎ টুর্নামেন্টের দ্বিতীয় দিনে। মোহালিতে কেকেআরের প্রথম প্রতিপক্ষ পাঞ্জাব কিংস। নাইট রাইডার্স ইডেনে তাদের প্রথম ম্যাচ খেলবে ৬ এপ্রিল। ঘরের মাঠে তাদের প্রথম প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

IPL

KKR

Cricket

Sourav Ganguly

ipl 2023

Nitish Rana


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর