img

Follow us on

Thursday, Apr 25, 2024

Martial Art: ক্যারাটের দশটি প্যাঁচ শিখে উজ্জ্বল ক্লাস টু-এর বর্ণালী

মাত্র ৬ বছর বয়সেই ক্যারাটেতে (Martial Art) ব্ল্যাক বেল্ট!

img

মাত্র ৬ বছর বয়সেই ক্যারাটেতে ব্ল্যাক বেল্ট, বাড়িতে বর্ণালী। তার সেই সার্টিফিকেট (ডান দিকে)

  2023-05-22 16:03:18

মাধ্যম নিউজ ডেস্ক: বয়স মাত্র ছয়। আর এই বয়সেই ক্যারাটেতে 'ব্ল্যাক বেল্ট'! চুঁচুড়া সেন্ট থমাস চার্চ স্কুলের ক্লাস টু-এর ছাত্রী বর্ণালী চন্দ। ক্যারাটের (Martial Art) যে প্যাঁচ, তাকে বলা হয় কাতা। মাত্র ছয় বছর বয়সেই বর্ণালী দশটি কাতা শিখে ফেলে দেশের মধ্যে ক্ষুদে ব্ল্যাক বেল্টের অধিকারী হয়েছে। পরিবার তো বটেই, তার এই অসামান্য সাফল্যে খুশি এলাকার মানুষজনও। স্বাভাবিকভাবেই সকলে চাইছেন, এই বিরল প্রতিভা যেন নষ্ট হয়ে না যায়।

মাত্র ৩ বছর বয়সে প্রশিক্ষণ (Martial Art) শুরু

চুঁচুড়ার কারবালা মোড় শুভপল্লি এলাকার বাসিন্দা সুজয় চন্দ এক সময় শৈশবকালে নিজেও ক্যারাটে শিখতেন। কিন্তু সাংসারিক চাপে বেশি দূর এগতে পারেননি। বর্তমানে ছোটখাট ব্যবসা করে মোটামুটি স্বচ্ছল তিনি। তাঁর দুই কন্যাসন্তান। বড়টি বর্ণালী, আর তার এক বছরের বোন রিতমা। নিজের যে সুপ্ত ইচ্ছা, সেটা মেয়ের মাধ্যমে ফুটিয়ে তুলতে চান তিনি। তাই খুব ছোট অবস্থাতেই মেয়েকে ক্যারাটে (Martial Art) ক্লাসে ভর্তি করে দেন। বাবার হাত ধরে মাত্র তিন বছর বয়স থেকে ক্যারাটের প্রশিক্ষণ শুরু হয় বর্ণালীর, চন্দননগরের ক্যারাটে প্রশিক্ষক অমিতাভ ঘোষের কাছে। ফলে তাঁর ইচ্ছা খুব শীঘ্রই বাস্তবায়িত হয়েছে দেখে খুশি বাবাও।

পুরস্কারের তালিকা দীর্ঘ

সুজয়বাবু বলেন, করোনার সময় স্কুল ছুটি। তাছাড়াও সব কিছু বন্ধ থাকায় সুবিধা হয়েছে মেয়ের। ওর ইচ্ছা দেখে প্রতিদিন দুবেলা প্রশিক্ষণ (Martial Art) দিতে নিয়ে গেছি প্রিয়নগর মাঠে। একা একাই শিক্ষকের কাছে শিখত। ফলে অনেকটা বেশি সময় ধরে শিখতে পেরেছে। ইতিমধ্যেই ইন্ডিয়া বুক অফ রেকর্ডস, ইন্টারন্যাশনাল কালামস গোল্ডেন অ্যাওয়ার্ড, ইন্টারন্যাশনাল বুক অফ রেকর্ডস, ওএমজি রেকর্ডস, আমেরিকা রেকর্ডস থেকে স্বীকৃতি মিলেছে বর্ণালীর। লিমকা বুক অফ রেকর্ডস এবং গিনেজ বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডস-এর জন্য আবেদন করা হয়েছে।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Bengali news

child

Martial Art

Karate

black belt in karate


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর