img

Follow us on

Thursday, Mar 28, 2024

Kolkata Knight Riders: রানাতেই ভরসা পণ্ডিতের! নীতীশকেই অধিনায়ক বাছল নাইটরা, প্রথম ম্যাচ কবে?

Kolkata Knight Riders: হাতে আর মাত্র কয়েকটা দিন বাকি। তার পরই বেজে যাবে আইপিএলের দামামা...

img

নীতীশ রানা (ছবি-ফাইল)

  2023-03-28 16:35:51

মাধ্যম নিউজ ডেস্ক: হাতে আর মাত্র কয়েকটা দিন বাকি। তার পরই বেজে যাবে আইপিএলের দামামা। ৩১ মার্চ থেকে শুরু হতে চলেছে ষোড়শ সংস্করণ। প্রতিটা দলই নিজেদের ঘর গুছিয়ে নিয়েছে। তবে, চোটের কারণে শ্রেয়স আয়ার আকস্মিকভাবে প্রতিযোগিতা থেকে কার্যত ছিটকে যাওয়ায় শেষ বেলায় অধিনায়ক বাছতে হিমসিম খাচ্ছিল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। তার ওপর দলের দুই বাংলাদেশি ক্রিকেটার শাকিব আল-হাসান ও লিটন দাসকে তাদের দেশের বোর্ড এখনও পর্যন্ত ছাড়পত্র না দেওয়ায় দল নিয়েও সমস্যায় নাইট শিবির। এই প্রেক্ষিতে সোমবার নতুন অধিনায়ক ঘোষণা করে দিল নাইটরা।

নাইট-নেতৃত্বে (Kolkata Knight Riders) নীতীশ রানা

শ্রেয়সের জায়গায় কে হবেন কেকেআর (Kolkata Knight Riders) অধিনায়ক? গত কয়েকদিন ধরেই ভেসে আসছিল একাধিক নাম। ওয়েস্ট ইন্ডিজের ‘দ্রে রাস’ (দলে এই নামেই পরিচিত আন্দ্রে রাসেল) ও সুনীল নারিনের নাম যেমন অধিনায়কত্বের জন্য উঠে আসছিল, তেমনই শোনা যাচ্ছিল কিউয়ি অল-রাউন্ডার টিম সাউদি এবং বাংলাদেশি ব্যাটার লিটন দাসের নামও। যদিও, সব জল্পনার অবসান ঘটিয়ে দলের বাঁ-হাতি ব্যাটার নীতীশ রানাকেই দায়িত্ব দিল টিম ম্যানেজমেন্ট। 

সোমবার এই মর্মে ঘোষণা করা হয় কেকেআর-এর (Kolkata Knight Riders) তরফে। কেকেআর তাদের বিবৃতিতে বলেছে, “আমরা আশাবাদী যে শ্রেয়স আয়ার শীঘ্রই সুস্থ হয়ে উঠবেন। আইপিএলের এবারের আসরে অংশ নিতেও পারেন তিনি। আমরা ভাগ্যবান যে নীতীশের অধিনায়কত্বের অভিজ্ঞতা আছে। তিনি সাদা বলের ক্রিকেটে তার রাজ্যকে নেতৃত্ব দিচ্ছেন এবং ২০১৮ সাল থেকে কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে রয়েছেন। তিনি ভালো কাজ করবেন।”

২০১৮ সাল থেকে কলকাতার জার্সিতে খেলছেন রানা। দলের ভেতরের খবর, কেকেআর (Kolkata Knight Riders) কোচ চন্দ্রকান্ত পণ্ডিত এমন কাউকে চাইছিলেন অধিনায়ক করতে যিনি প্রথম থেকে দলটার সঙ্গে আছেন। সেক্ষেত্রে নীতীশই ছিল তাঁর প্রথম পছন্দ। বাঁহাতি রানা এখনও পর্যন্ত আইপিএলে ৯১ ম্যাচ খেলেছেন। মোট ২১৮১ রান করেছেন। গড় ২৯। ১৫টি হাফ সেঞ্চুরি আছে তাঁর। সর্বোচ্চ স্কোর ৮৭। ব্যাট করার পাশাপাশি প্রয়োজনে অফ স্পিন বল করতে পারেন।

নাইটদের (Kolkata Knight Riders) শক্তিবৃদ্ধি

প্রতিযোগিতা শুরুর আগেই শক্তিবৃদ্ধি হল নাইটদের (Kolkata Knight Riders)। নিউজিল্যান্ড থেকে উড়ে এসে নাইট শিবিরে যোগ দিলেন দুই কিউয়ি— টিম সাউদি ও লকি ফার্গুসন। এই দুই বোলিং অল-রাউন্ডারের ওপর অনেকটাই ভরসা রাখছে কেকেআর টিম ম্যানেজমেন্ট। তবে, ফার্গুসনের চোট চিন্তায় রেখেছে নাইট শিবিরকে। এদিকে, লকি ফার্গুসনের আগমন নিয়ে একটি মজাদার ভিডিও প্রকাশ করেছে কেকেআর। তাতে দেখা যাচ্ছে, লকি বাজারে গিয়ে লাউ-এর খোঁজ করছেন। কিন্তু, কেন? আসলে লাউকে হিন্দিতে লকি বলে ডাকা হয়। ভিডিওতে দেখা যাচ্ছে, বাজারে গিয়ে ফার্গুসন বিক্রেতাকে জিজ্ঞেস করছেন, ‘‘লকি কহাঁ মিলেগা?’’

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Kolkata Knight Riders (@kkriders)

নাইটদের (Kolkata Knight Riders) প্রথম প্রতিপক্ষ পাঞ্জাব

আইপিএলের ১৬তম আসর শুরু হবে ৩১ মার্চ। প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স। কলকাতা নাইট রাইডার্সের কথা বললে, তারা পাঞ্জাব কিংসের বিরুদ্ধে ১ এপ্রিল মোহালিতে তাদের অভিযান শুরু করবে। এর জন্য বুধবারই পাঞ্জাবের উদ্দেশে রওনা দিচ্ছে নাইটরা। মঙ্গলবার সে কারণে অনুশীলনে বিশ্রাম দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে নাইট টিম ম্যানেজমেন্ট সূত্রে।

নতুন মরশুমে নতুন জার্সি নাইটদের (Kolkata Knight Riders) 

গতকালই কেকেআর নিজেদের সোশ্যাল মিডিয়ায় আসন্ন মরশুমের জার্সি প্রকাশ্যে আনল। নাইটদের জার্সির কারুকার্য হালকা বদলালেও তাঁদের জার্সির রং কিন্তু বদলায়নি। আবারও নাইটদের জার্সিতে বেগুনি ও সোনালির মেলবন্ধনই চোখে পড়বে। নাইটদের জার্সি প্রকাশের ভিডিওতে আন্দ্রে রাসেল, নীতীশ রানা, বেঙ্কটেশ আইয়ারদের দেখা যায়। সকলকেই নতুন মরশুমের আগে এই ভিডিওতে বেশ উচ্ছ্বসিত দেখায়।

নাইটদের (Kolkata Knight Riders) খেলা কবে

হোম ম্যাচ (ইডেন)

৬ এপ্রিল ৭.৩০ রয়্যাল‌ চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর
১৪ এপ্রিল ৭.৩০ সানরাইজার্স হায়দরাবাদ
২৩ এপ্রিল ৭.৩০ চেন্নাই সুপার কিংস
২৯ এপ্রিল ৩.৩০ গুজরাট টাইটান্স
৮ মে ৭.৩০ পাঞ্জাব কিংস
১১ মে ৭.৩০ রাজস্থান রয়্যালস
২০ মে ৭.৩০ লখনউ সুপারজায়ান্টস

অ্যাওয়ে ম্যাচ

১ এপ্রিল ৩.৩০ পাঞ্জাব কিংস
৯ এপ্রিল ৩.৩০ গুজরাট টাইটান্স
১৬ এপ্রিল ৩.৩০ মুম্বই ইন্ডিয়ান্স 
২০ এপ্রিল ৭.৩০ দিল্লি ক্যাপিটালস 
২৬ এপ্রিল ৭.৩০ রয়্যাল‌ চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর
৪ মে ৭.৩০ সানরাইজার্স হায়দরাবাদ
১৪ মে ৭.৩০ চেন্নাই সুপার কিংস

Tags:

IPL

KKR

Indian Premier League

ipl 2023

Kolkata Night Riders

Nitish Rana

Nitish Rana KKR captain

Shreyas Iyer


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর