img

Follow us on

Saturday, Apr 20, 2024

IPL 2023: শেষ বলে বাজিমাত! এই নিয়ে পাঁচবার, আইপিএল ট্রফি চেন্নাইয়ের

"যদি হারতেই হয়, তাহলে ধোনির বিরুদ্ধেই হারা ভাল" বললেন হার্দিক

img

পঞ্চম আইপিএল ট্রফি জয় চেন্নাইয়ের।

  2023-05-30 13:54:36

মাধ্যম নিউজ ডেস্ক: পঞ্চম আইপিএল (IPL 2023) খেতাব জিতল চেন্নাই সুপার কিংস। শেষ ২ বলে ১০ রান করে ট্রফি জয় সিংহদের। ধোনির মতো নেতার কাছে হার মেনেও সুখ, বললেন পরাজিত হার্দিক পান্ডিয়া। শেষ ওভারে দরকার ছিল ১৩ রান। মোহিত শর্মা প্রথম চারটি বলে মাত্র ৩ রান দিয়েছিলেন। দেখে মনে হচ্ছিল চ্যাম্পিয়ন হওয়া সময়ের অপেক্ষা গুজরাট টাইটান্সের। কিন্তু রবীন্দ্র জাদেজা শেষ দু বলে ছয় এবং চার মেরে চেন্নাইকে ট্রফি জেতান।

গুজরাটের লড়াই

রবিবারের পর সোমবারও আইপিএল ফাইনালে (IPL 2023) তাড়া করল বৃষ্টি। টস হেরে প্রথমে ব্যাট করে চেন্নাইকে ২১৫ রানের বিশাল লক্ষ্য দিয়েছিল গুজরাট টাইটান্স। ঘরের মাঠে দাপটে ব্যাট করেন গুজরাটের ব্যাটাররা। শুরুতে দুই ওপেনার ঋদ্ধিমান সাহা ও শুভমন গিল এবং তার পরে সাই সুদর্শন চেন্নাইয়ের বোলারদের নিয়ে ছেলেখেলা করলেন। গত ম্যাচের নায়ক শুভমন গিল ভালই শুরু করেছিলেন কিন্তু রবীন্দ্র জাদেজার বলে ৩৯ রানের মাথায় তাঁকে স্টাম্প আউট করেন ধোনি। ঋদ্ধি ৩৬ বলে অর্ধশতরান করেন। ৪৭ বলে ৯৬ রান করে আউট হয়ে যান সুদর্শন। হার্দিক শেষ দিকে ১২ বলে ২১ রান করেন। গুজরাটের ব্যাট শেষ হতেই আবার বৃষ্টি। সময়ের নিরিখে ম্যাচ গড়ায় তৃতীয় দিনে। রাত ১২.১০ নাগাদ ফের ম্যাচ শুরু হয়। ডিএলএসে চেন্নাইয়ের পরিবর্তিত লক্ষ্য দাঁড়ায় ১৫ ওভারে ১৭১।

আরও পড়ুন: দলে যশস্বী, সূর্যকুমার! বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের চূড়ান্ত দল ঘোষণা

ধোনির কাছে হার মেনে খুশি

ফাইনালে ২১৫ রানের চাপ যথেষ্ট বেশি। কিন্তু মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস দেখাল, লক্ষ্য কঠিন হলেও জয় অসম্ভব নয়। বৃষ্টির দাপটে প্রায় ২ ঘণ্টা খেলা বন্ধ থাকলেও ছন্দ নষ্ট হয়নি চেন্নাইয়ের ব্যাটারদের। ২০ ওভারের খেলা কমে দাঁড়ায় ১৫ ওভারে। লক্ষ্য কমে হয় ১৭১। সেই লক্ষ্য তাড়া করে ৫ উইকেটে ম্যাচ জিতে যায় চেন্নাই। তবে চেন্নাই জিতলেও মুখের হাসি ম্লান হয়নি গুজরাট অধিনায়ক হার্দিক পান্ডিয়ার। তিনি হেরেও খুশি। কারণ হারতে হয়েছে মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে। তিনি বলেন, “আমি ধোনির জন্য খুশি। যদি হারতেই হয়, তাহলে ধোনির বিরুদ্ধেই হারা ভাল। মানুষ ভাল হলে তাঁর সঙ্গে সব সময় ভাল হয়। ধোনি আমার চেনা সব থেকে ভাল মানুষ। ঈশ্বর ওর প্রতি খুশি। আমাকেও ঈশ্বর অনেক দিয়েছেন, তবে এই রাতটা ধোনির।” হারলেও নিজের দলের খেলায় খুশি হার্দিক। তিনি বলেন, “আমাদের দল সব জায়গায় ভাল খেলেছে। হৃদয় দিয়ে খেলেছি আমরা। যে ভাবে লড়াই করেছে দল, তাতে আমি গর্বিত। আমাদের একটাই লক্ষ্য ছিল, জিতলে একসঙ্গে জিতব, হারলে একসঙ্গে হারব। কোনও অজুহাত দেব না এই হারের। চেন্নাই আমাদের থেকে বেশি ভাল খেলেছে, তাই জিতেছে।”

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Gujarat titans

Hardik Pandya

MS Dhoni

ipl 2023

Madhyom News Bangla


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর