img

Follow us on

Wednesday, Apr 24, 2024

India vs Australia: তৃতীয় দিনে বড় রানই লক্ষ্য রোহিত-কোহলিদের! প্রথম ইনিংসে অস্ট্রেলিয়া করল ৪৮০

অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্সের মা মারিয়া প্রয়াত হয়েছেন। তাই এদিন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা কালো ব্যান্ড পরে খেলতে নেমেছিলেন।

img

উইকেট পড়তে মুখে হাসি অশ্বিনদের।

  2023-03-10 19:32:11

মাধ্যম নিউজ ডেস্ক: আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বর্ডার-গাভাস্কর ট্রফির চতুর্থ ও শেষ টেস্টের দ্বিতীয় দিনের শেষে অস্ট্রেলিয়া থামল ৪৮০ রানে। ব্যাট করতে নেমে ভারত কোনও উইকেট না হারিয়ে তুলল ৩৬ রান। ক্রিজে রয়েছেন রোহিত শর্মা ও শুভমন গিল। এখনও ভারত ৪৪৪ রানে পিছিয়ে। ভারতের হয়ে প্রথম ইনিংসে অজিদের ৬ উইকেট নেন রবিচন্দ্রন অশ্বিন।

অশ্বিনের ৬ উইকেট

এদিন ৪ উইকেটে ২৫৫ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। সকাল থেকে উইকেটের খোঁজে হাহুতাশ করে ভারতীয় বোলাররা। প্রথম সেশনে কোনও উইকেটই নিতে পারেননি শামিরা। ৪২২ বল খেলে ১৮০ রান করেন উসমান খোয়াজা। খোয়াজাকে সঙ্গ দিলেন ক্যামেরন গ্রিন। ১৭০ বলে ১১৪ রান করেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার।  দ্বিতীয় সেশনে ভারতকে প্রথম আশার আলো দেখান অভিজ্ঞ অশ্বিন। এ দিন তিনি ভারতীয়দের মধ্যে বর্ডার-গাভাস্কর ট্রফিতে সব থেকে বেশি উইকেটের মালিক হলেন। দ্বিতীয় সেশনে এক ওভারে গ্রিন এবং অ্যালেক্স ক্যারিকে ফিরিয়ে দেন অশ্বিন। শেষ চার উইকেটে ১০২ রান তুলে নেয় অস্ট্রেলিয়া। নাথান লায়ন করেন ৩৪ এবং টড মারফি করেন ৪১ রান। তাঁদের দু’জনকেই ফেরান অশ্বিন। প্রথম দিনে ট্রেভিস হেডের উইকেট নিয়েছিলেন তিনি। দ্বিতীয় দিনে নিলেন আরও পাঁচ উইকেট।

আরও পড়ুন: ক্রিকেটীয় পিচে কূটনৈতিক সম্পর্ক মজবুত করার পথ দেখালেন প্রধানমন্ত্রী মোদি

প্যাট কামিন্সের মা প্রয়াত

এদিন অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা কালো ব্যান্ড পরে খেলতে নেমেছিলেন। অস্ট্রেলিয়ার অধিনায়ক প্যাট কামিন্সের মা মারিয়া প্রয়াত হয়েছেন। দীর্ঘ দিন ধরেই অসুস্থ ছিলেন মারিয়া। মায়ের পাশে থাকতে দ্বিতীয় টেস্টের পর দেশে ফিরে গিয়েছিলেন কামিন্স। খেলতে পারেননি তৃতীয় টেস্ট। আহমেদাবাদ টেস্টের আগেও ভারতে আসতে পারেননি। কামিন্সের বদলে স্টিভ স্মিথ নেতৃত্ব দিচ্ছেন।

বৃহস্পতিবার রাতে মারা যান কামিন্সের মা। সিডনিতে সেই সময় তাঁর পাশেই ছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক। ২০০৫ সালে স্তন ক্যানসারে আক্রান্ত হন মারিয়া। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে বলা হয়, “মারিয়া কামিন্সের প্রয়াণে আমরা শোকাহত। ক্রিকেট অস্ট্রেলিয়ার তরফে কামিন্স এবং তাঁর পরিবারের সকলকে আমরা সমবেদনা জানাই। অস্ট্রেলিয়া দল এই কারণে কালো ব্যান্ড পরে মাঠে নামবে।”

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Team India

Ravichandran Ashwin

India vs Australia

Pat Cummins

Cricket Australia


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর