img

Follow us on

Friday, Mar 29, 2024

INDIA VS AUSTRALIA: ভারতের বিপক্ষে চতুর্থ টেস্টের প্রথম দিনে চালকের আসনে অস্ট্রেলিয়া

মোতেরার পিচে বড় স্কোর খাড়া করাই লক্ষ্য অজিদের। সেটা টস জেতার পরও জানিয়েছিলেন অধিনায়ক স্মিথ।

img

উইকেট ফেলাই লক্ষ্য টিম ইন্ডিয়ার।

  2023-03-09 17:01:07

মাধ্যম নিউজ ডেস্ক: মোতেরা টেস্টে ক্রমশ জাঁকিয়ে বসছে অস্ট্রেলিয়া। টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে দিনের শেষে ৪ উইকেট হারিয়ে ২৫৫ রান তুলেছে ক্যাঙারু বাহিনী। বিশ্ব টেস্ট চ্য়াম্পিয়নশিপের ফাইনাল নিশ্চিত করতে চতুর্থ টেস্ট জিততেই হবে ভারতকে। কিন্তু আমেদাবাদ টেস্টের প্রথম দিনের শেষে অস্বস্তিতে টিম ইন্ডিয়া। বিশ্বের সবচেয়ে বড় ক্রিকেট স্টেডিয়ামে অ্যাডভান্টেজ অস্ট্রেলিয়া। দু-দেশের প্রধানমন্ত্রীর উপপস্থিতিতে শুরু হাইভোল্টেজ চতুর্থ টেস্ট। ম্য়াচ শুরুর আগে হয়েছে জমকালো অনুষ্ঠান। তবু আজ ব্যাকফুটে রোহিতরা। দিনের শেষ মুহূর্তে শতরান পূর্ণ করেন উসমান খোয়াজা। এই সিরিজে মূলত দাপট দেখা গিয়েছে বোলারদের। আমেদাবাদের পিচ ব্যাটারদেরও স্বস্তি দিল। সিরিজে এই নিয়ে দ্বিতীয় শতরান দেখা গেল। নাগপুর টেস্টে শতরান করেছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। শেষ ম্যাচে খোয়াজা। দিনের শেষে অপরাজিত রয়েছেন খোয়াজা। সঙ্গী ক্য়ামেরন গ্রিন। তিনি ৪৯ রানে ক্রিজে রয়েছেন।

জিততে মরিয়া দুই দলই

চতুর্থ টেস্ট জিততে মরিয়া দুই দলই। ভারত সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে। তবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের টিকিট সরাসরি নিশ্চিত করতে হলে এই ম্যাচ জিততেই হবে রোহিত শর্মাদের। যা তাঁদের একই সঙ্গে আইসিসি’র সব ফরম্যাটে শীর্ষ স্থানে বসাও নিশ্চিত করে দেবে। উল্লেখ্য, আগেই টি-২০ এবং একদিনের ক্রিকেটে শীর্ষস্থান দখল করেছিল টিম ইন্ডিয়া। এবার পালা টেস্টে। শুধু তাই নয়, পর পর চারবার বর্ডার গাভাসকর সিরিজ জেতারও সুযোগ রয়েছে রোহিত বাহিনীর সামনে।

আরও পড়ুন: ক্রিকেটীয় পিচে কূটনৈতিক সম্পর্ক মজবুত করার পথ দেখালেন প্রধানমন্ত্রী মোদি

যদিও টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া যেভাবে রান তুলছে, তাতে মনে হচ্ছে না সহজ হবে বিরাট কোহলিদের কাজটা। অস্ট্রেলিয়ার দুই ওপেনার ট্রাভিস হেড ও উসমান খাওয়াজা শুরুটা ভালোই করেছিলেন। তাঁরা যোগ করেন ৬১ রান। তারপর হেডকে ৩২ রানে আউট করেন রবিচন্দ্রন অশ্বিন। ধাক্কা সামলে ওঠার আগেই দ্বিতীয় উইকেট হারায় অস্ট্রেলিয়া। মার্নাশ লাবুশানেকে ৩ রানে বোল্ড করেন মহম্মদ সামি। তিনি এই ম্যাচে খেলছেন মহম্মদ সিরাজের জায়গায়। তবে জোড়া ধাক্কা সামলে উঠতে সফল ক্যাঙারু বাহিনী। উসমান খাওয়াজা হাফ-সেঞ্চুরি হাঁকিয়েছেন। এখনও পর্যন্ত মেরেছেন ৯টি বাউন্ডারি। স্মিথ সতর্ক হয়ে ব্যাট করছেন। এখন, মোতেরার পিচে বড় স্কোর খাড়া করাই লক্ষ্য অজিদের। সেটা টস জেতার পরও জানিয়েছিলেন অধিনায়ক স্মিথ। সেই লক্ষ্যেই এগিয়ে চলেছে অস্ট্রেলিয়া।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Ahmedabad

INDIA V AUSTRALIA 4TH TEST

INDIA V AUSTRALIA


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর