img

Follow us on

Thursday, Apr 25, 2024

India vs Myanmar: অনিরুদ্ধ থাপার দুরন্ত শট! ইম্ফলে মায়ানমারকে ১-০ গোলে হারাল ভারত

গোলের একাধিক সহজ সুযোগ নষ্ট করে মাত্র এক গোলে জয় পায় সুনীল ছেত্রীরা।

img

বল দখলের লড়াই।

  2023-03-23 15:09:22

মাধ্যম নিউজ ডেস্ক: হিরো ত্রিদেশীয় টুর্নামেন্টের প্রথম ম্যাচে জয় পেল আয়োজক ভারত। বুধবার ইম্ফলে মায়ানমারকে ১-০ গোলে হারাল ইগর স্টিমাচের দল। ভারতের পক্ষে এক মাত্র গোলটি করেন অনিরুদ্ধ থাপা। বুধবার ইম্ফলের খুমান লম্পক স্টেডিয়ামে প্রায় ৩০ হাজার সমর্থকের সামনে ভারত দাপুটে ফুটবল খেলে। তবে গোলের একাধিক সহজ সুযোগ নষ্ট করে মাত্র এক গোলে জয় পায় সুনীল ছেত্রীরা। সারা ম্যাচে ভারত যেখানে ছ’টি গোলমুখী শট নেয়, সেখানে মায়ানমারের দু’টি শট ছিল গোলে। অমরিন্দর সিং দুর্দান্ত দক্ষতায় অবধারিত একাধিক গোল বাঁচাতে না পারলে ‘ক্লিন শিট’ রেখে মাঠ ছাড়া হত না ভারতের।

অনিরুদ্ধের গোল

শুরু থেকেই আক্রমণের ঝড় তোলেন ভারতীয় ফুটবলাররা। প্রথমার্ধের এক্সট্রা স্টপেজ টাইমে ভারতের হয়ে এক মাত্র গোলটি করেন চেন্নাই এফসির ফুটবলার অনিরুদ্ধ। রাহুল ভেকের ক্রশ থেকে বক্সের মধ্যে ফাঁকায় বল পান অনিরুদ্ধ। গোলে বল ঠেলতে ভুল করেননি তরুণ ফুটবলার। এই নিয়ে ভারতের হয়ে চতুর্থ গোল করলেন ২৫ বছর বয়সি থাপা। ম্যাচের দ্বিতীয় মিনিটেই অনিরুদ্ধের নেওয়া ফ্রি কিক থেকে গোল করার ভাল সুযোগ পেয়েছিল ভারতীয় দল। কিন্তু জ্যাকসনের হেড বাইরে চলে যায়। এর চার মিনিট পরেই অনিরুদ্ধের পাশ থেকে গোলের সহজ সুযোগ নষ্ট করেন সুনীল। ৩২ মিনিটেও গোল করার সহজ সুযোগ পেয়েছিলেন সুনীল। কিন্তু তাঁর শটটি ঠিক মতো না হওয়ায় প্রতিপক্ষ গোলরক্ষক সহজেই আটকে দেন। ৪২ মিনিটেও বক্সের মধ্যে ভুল বোঝাবুঝিতে সুযোগ নষ্ট করে ভারতীয় দল।

আরও পড়ুন: ব্যাটে-বলে ভারতকে টেক্কা! ২১ রানে তৃতীয় একদিনের ম্যাচ জিতে ২-১-এ সিরিজ জয় অস্ট্রেলিয়ার

গোলের সহজ সুযোগ নষ্ট

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল শোধের সুযোগ পেয়ে যায় মায়ানমার। কিন্তু গোলমুখ খুলতে পারেনি তারা। এদিন সুনীল ছেত্রীকে কড়া পাহাড়ায় রাখেন মায়ানমারের ডিফেন্ডাররা। ম্যাচের শেষ ১০ মিনিটে মায়নমারের খেলোয়াড়দের বেশ ক্লান্ত দেখায়। ম্যাচের একেবারে শেষ মিনিটে ডানদিক থেকে হাওয়ায় ভাসানো মাপা ক্রস পাঠিয়ে ঋত্বিককে গোলের সুযোগও তৈরি করে দেন মনবীর। কিন্তু ঠিকমতো বল নিয়ন্ত্রণ করতে না পারায় সুযোগের সদ্ব্যবহার করতে পারেননি তিনি। ভারতীয় দলের সকলেই আইএসএল খেলতে ব্যস্ত ছিলেন নিজের নিজের ক্লাবের হয়ে। মাত্র দু’দিন গোটা দলকে এক সঙ্গে পান কোচ স্টিমাচ। স্বাভাবিক ভাবেই ফুটবারদের মধ্যে বোঝাপড়া তৈরি হয়নি। তারই খেসরাত দিতে হল এদিন। এক গোলে জয় পেয়েই সন্তুষ্ট থাকতে হল ভারতকে।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Sunil Chhetri

Indian Football Team

Myanmar

India vs Myanmar

Aniruddh Thapa


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর