img

Follow us on

Tuesday, Nov 28, 2023

AUS vs SA: ইডেনের আকাশে কালো মেঘ! টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত দক্ষিণ আফ্রিকার

ICC World Cup 2023: ফাইনালে ভারতের সামনে কে? জানতে কয়েক ঘণ্টার অপেক্ষা! ম্যাড-ম্যাক্স শো দেখার জন্য মুখিয়ে কলকাতা

img

ইডেনে মুখোমুখি অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা।

  2023-11-16 14:16:43

মাধ্যম নিউজ ডেস্ক: দুপুর থেকেই কলকাতার আকাশ মেঘলা। ইডেনের খটখটে ন্যাড়া উইকেট চটের কভার দিয়ে ঢাকা ছিল দুপুর পর্যন্ত। স্পিনাররা মারাত্মক সুবিধে পাবেন। দ্বিতীয় ইনিংসে ব্যাট করা বেশ কষ্টকর। তাই টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক তেম্বা বাভুমা। নিউজিল্যান্ডকে হারিয়ে ইতিমধ্যেই বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গিয়েছে রোহিত শর্মার ভারতীয় দল। রবিবার ট্রফির লড়াইয়ে কারা তাঁদের প্রতিপক্ষ হবে, তা ঠিক হবে ইডেনের বাইশ গজে। 

টস গুরুত্বপূর্ণ

এই ম্যাচে টস যে এখানে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে, তা আগেই বোঝা গিয়েছিল। উইকেট দেখে সিএবি প্রেসিডেন্ট স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলছিলেন, 'পরে যারা ব্যাট করবে, মহা চাপে পড়বে।' কয়েক দিন আগে এই ইডেনেই ভারতের বিরুদ্ধে ৮৩ রানে শেষ হয়ে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদবের স্পিন সামলাতে ডানদিক-বাঁদিক খুঁজে পাননি কুইন্টন ডি'ককরা। সে দিক থেকে দেখলে অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পার হাতে আজ তৈরি হতে পারে ম্যাচের ভাগ্য। সাহায্য পাবেন ম্যাক্সওয়েলও।

ম্যাড-ম্যাক্স শো

বাংলার ক্রিকেটপ্রেমীরা মুখিয়ে রয়েছেন ম্যাড-ম্যাক্স শো দেখার জন্য। ইডেন গার্ডেন্সের পিচ ব্যাটারদের জন্য খুবই ভালো। তবে স্পিনারদের জন্যও এই পিচে সুবিধা রয়েছে। পেসাররা এখান থেকে খুব বেশি সাহায্য পাবেন না। ব্যাটাররা সেট হয়ে গেলে তাদের রান করা থেকে আটকানো সহজ হবে না। যে দল টসে জিতবে সেই দল প্ৰথমে বোলিং করার সিদ্ধান্ত নিতে পারে।

দক্ষিণ আফ্রিকা কখনও বিশ্বকাপের ফাইনাল খেলেনি। হ্যান্সি ক্রোনিয়ে থেকে গ্রেম স্মিথ - অসাধারণ সব অধিনায়ক দুরন্ত সমস্ত দল নিয়ে বিশ্বকাপে এসেছেন। কিন্তু সেমিফাইনালে গিয়ে বারবার স্বপ্নভঙ্গ হয়েছে। ১৯৯৯ সালের সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছেই হেরে বিদায় নিতে হয়েছিল অন্য়তম ফেভারিট প্রোটিয়াদের। যদিও এবার গ্রুপ পর্বে অস্ট্রেলিয়াকে হারিয়েছে দক্ষিণ আফ্রিকা। তবে ইডেনের সেমিফাইনাল বৃষ্টিতে আজ পণ্ড হলে, শুক্রবার রিজার্ভ ডে রয়েছে। আর দু'দিনই কোনও ভাবে খেলা না হলে, তবে দক্ষিণ আফ্রিকা লিগ টেবলে অজিদের থেকে এক ধাপ উপরে দুই নম্বরে থাকার সুবাদে ফাইনালে চলে যাবে।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

bangla news

Semi Final

Eden Gardens

ICC World Cup 2023

australia vs south africa


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর