img

Follow us on

Friday, Apr 19, 2024

ICC Test Championship Final: বুধবার থেকে ওভালে ভারত-অস্ট্রেলিয়া টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল

India vs Australia: কীভাবে প্রস্তুতি নিচ্ছে টিম ইন্ডিয়া? 

img

খেতাবি লড়াইয়ে মুখোমুখি রোহিত শর্মা ও প্যাট কামিন্স বাহিনী (ছবি-ট্যুইটার)

  2023-06-05 18:52:34

মাধ্যম নিউজ ডেস্ক: মাঝে মাত্র একটা দিন। বুধবার ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে (ICC Test Championship Final) নামছে ভারত ও অস্ট্রেলিয়া। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা এবার কার মাথায় উঠবে, তা নির্ধারণ করতেই খেতাবি লড়াইয়ে মুখোমুখি রোহিত শর্মা ও প্যাট কামিন্স বাহিনী। বুধবার থেকে শুরু হওয়া টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগে ইংল্যান্ডের মাঠে জোর কদমে অনুশীলন সারছে টিম ইন্ডিয়া।

স্লিপ ক্যাচিংকে বাড়তি গুরুত্ব

বিগত কয়েকদিন ধরেই ইংল্যান্ডে অনুশীলন সারছিলেন রোহিত, কোহলিরা। তবে তা হচ্ছিল আরুনডেল ক্রিকেট ক্লাবে। রবিবার থেকে ফাইনালের (ICC Test Championship Final) ভেন্যুতেই অনুশীলন করেন রোহিতরা। কোচ রাহুল দ্রাবিড়ের কড়া তদারকিতেই চলল ভারতীয় দলের অনুশীলন। অজিঙ্ক রাহানে, বিরাট কোহলিরা বেশ খানিকক্ষণ ফিল্ডিং অনুশীলন করেন। ইংল্যান্ডের পরিবেশে স্লিপ ক্যাচিং গুরুত্ব ভূমিকা পালন করে। সেই কথা মাথায় রেখেই রাহানে, কোহলি, পূজারা, শুভমন-রা বেশ কিছুটা সময় স্লিপ ক্যাচিংয়ের অনুশীলন করেন।

অজি পেস ব্যাটারির জন্য বিশেষ প্রস্তুতি

২ বছর আগের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে হারতে হয়েছিল ভারতীয় দলকে। এবারের ফাইনালে (ICC Test Championship Final) গতবারের ব্যর্থতা ঢাকতে মরিয়া দ্রাবিড়ের ছেলেরা। অস্ট্রেলিয়ার পেস বোলিংয়ের কথা মাথায় রেখে বিশেষ ব্যাটিং অনুশীলনও করে ভারতীয় টিম। অস্ট্রেলিয়ার দল থেকে চোটের জন্য ছিটকে গিয়েছেন জশ হ্যাজেলউড। কিন্তু, প্যাট কামিন্স থেকে শুরু করে মিচেল স্টার্ক সমৃদ্ধ অজি পেস অ্যাটাক সমীহ জাগানো। স্টার্কের জন্য বিশেষ প্রস্তুতি নিচ্ছে ভারত। বাঁহাতি নেট বোলারদের নিয়ে ক্রমাগত ব্যাটিং অনুশীলন করেন ভারতীয় ব্যাটাররা।

ঈশানের চোট নিয়ে চিন্তায় রোহিতরা

এদিকে, মহারণের (ICC Test Championship Final) আগে দলের প্রধান উইকেটরক্ষক ঈশান কিশানের চোট নিয়ে চিন্তা বাড়ছে রোহিতদের। ওভালে অনুশীলন করার সময় বাঁ হাতে চোট পান এই বাঁহাতি ব্যাটার। প্রাথমিক চিকিৎসা করানো হয় তাঁর। তবে ইশান কিশানের চোট গুরুতর নয় বলেই সূত্রের খবর। তবে ভারতীয় দল এখনও কিছু না জানানোয় ইশান কিশানের চোটের পরিস্থিতি নিয়ে কিছু জানা যায়নি। গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে ছিটকে যান দলের মূল কিপার ঋষভ পন্থ। বর্তমানে তিনি রিহ্যাবে। তিনি না থাকায় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য দলে নেওয়া হয়েছে ইশান কিশান ও কেএস ভরতকে।

নতুন জার্সিতে নামবে ভারতীয় দল

অ্যাডিডাস সম্প্রতি বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার অফিসিয়াল কিট স্পনসর হয়েছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে (ICC Test Championship Final) টিম ইন্ডিয়া প্রথমবার অ্যাডিডাসের জার্সিতে খেলবে। এই বিশেষ ম্যাচের জন্য একটি বিশেষ জার্সি লঞ্চ করা হয়েছে। নতুন জার্সি পরে খেলতে দেখা যাবে রোহিত-বিরাটদের। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে গোটা টিমের ফোটো সেশনের ছবি শেয়ার করা হয় সোশ্যাল মিডিয়ায়। বিসিসিআই এর শেয়ার করা ছবিতে ভারতীয় ক্রিকেট দলের সকল খেলোয়াড়দের নতুন জার্সিতে দেখা গিয়েছে।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

Madhyom

Virat Kohli

bangla news

Sports news

Cricket News

Rohit Sharma

Shubman Gill

news in bengali

india australia test championship final

icc test championship final


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর