img

Follow us on

Thursday, Mar 28, 2024

Bangladesh Cricket: ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ বাংলাদেশের! আইপিএলের আগে ছন্দে লিটন

মাইকেল ভনকে মজার ছলে খোঁচা ওয়াসিম জাফরের

img

জয়ের উচ্ছ্বাস।

  2023-03-16 14:00:43

মাধ্যম নিউজ ডেস্ক: ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ। ঘরের মাঠে বিশ্বচ্যাম্পিয়নদের বিরুদ্ধে  টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচই জিতলেন শাকিব আল হাসানরা। আইপিএলের আগে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে ব্যাট হাতে দাপট দেখালেন লিটন দাস। কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলে নামার আগে ছন্দে দেখা গেল লিটনকে। আজ মীরপুরে বাংলাদেশ ১৬ রানে হারিয়ে দেয় টি ২০ বিশ্বচ্যাম্পিয়নদের। 

ম্যাচের হাল-হাকিকত

তৃতীয় ম্যাচে ঢাকার শের-ই বাংলা স্টেডিয়ামে টসে জেতে ইংল্যান্ড। প্রথমে বাংলাদেশকে ব্যাট করতে পাঠান ইংল্যান্ডের অধিনায়ক জস বাটলার। বাংলাদেশের হয়ে শুরুটা ভাল করেন দুই ওপেনার লিটন দাস ও রনি তালুকদার। নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশ তুলেছিল ২ উইকেট হারিয়ে ১৫৮ রান। ১০টি চার ও একটি ছয়ের সাহায্যে ওপেনার লিটন দাস ৫৭ বলে ৭৩ রান করেন। অপর ওপেনার রনি তালুকদার করেন ২২ বলে ২৪। তিনে নেমে ১টি চার ও ২টি ছয়ের সাহায্যে ৩৬ বলে ৪৭ রানে অপরাজিত থাকেন নাজমুল হোসেন শান্ত। শাকিব ৬ বলে চার রানে অপরাজিত থাকেন। আদিল রশিদ ও ক্রিস জর্ডন ১টি করে উইকেট নেন। 

আরও পড়ুন: বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারত! অস্ট্রেলিয়ার বিপক্ষে চতুর্থ টেস্ট ড্র

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি  ইংল্যান্ডের।  প্রথম ওভারেই শূন্য রানে আউট হন ফিল সল্ট। তার পরে অবশ্য বড় জুটি হয় দাউইদ মালান ও অধিনায়ক বাটলারের মধ্যে। দু’জনে মিলে দলের রানকে ১০০ পার করান। ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪২ রানে শেষ হয় ইংল্যান্ডের ইনিংস। ১৬ রানে ম্যাচ হারেন বাটলাররা। চট্টগ্রামে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডকে ৬ উইকেটে হারিয়েছিল বাংলাদেশ। পরের ম্যাচে ঢাকায় ৪ উইকেটে জেতেন শাকিবরা। এ বার তৃতীয় ম্যাচেও জিতলেন তাঁরা। সেই সঙ্গে বিশ্বচ্যাম্পিয়নদের চুনকাম করল বাংলাদেশ।

জাফরের পোস্ট

বাংলাদেশ জেতার পরেই ভারতের প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম জাফরকে দেখা যায় মাইকেল ভনকে মজার ছলে খোঁচা দিতে। ইনস্টাগ্রামে পোস্ট করে ভনকে ব্যঙ্গ করেন তিনি। জাফর বাংলাদেশের জার্সি পরে একটি ছবি পোস্ট করেন। বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং পরামর্শদাতা জাফর। শাকিব আল হাসানদের দলের সঙ্গে সরাসরি যোগ নেই। কিন্তু বাংলাদেশ দলের সঙ্গে যুক্ত জাফর সুযোগ ছাড়েননি ভনকে কটাক্ষ করার।

ভন এবং জাফরের মধ্যে কথার লড়াই চলতেই থাকে। কেউ কাউকে ছাড়েন না। বাংলাদেশ জিততেই তাই সে দেশের জার্সি পরে জাফর লেখেন, “হ্যালো মাইকেল ভন, অনেক দিন দেখা হয় না।”

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

T20 Series

Bangladesh Cricket

Shakib Al Hasan

england cricket

Wasim Jaffer

Michael Vaughan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর