img

Follow us on

Saturday, Apr 20, 2024

Emi Martinez: জুন মাসেই কি কলকাতায় আসছেন আর্জেন্টিনার গোলরক্ষক মার্টিনেজ?

সূত্রের খবর, মার্টিনেজ জানিয়েছেন, জুন মাসে তাঁর কোন আন্তর্জাতিক ফুটবল ম্যাচ নেই সেই সময়ে তিনি কলকাতায় আসবেন

img

আর্জেন্টিনার গোল রক্ষক মার্টিনেজ

  2023-05-14 18:56:09

মাধ্যম নিউজ ডেস্ক: সবকিছু ঠিকঠাক থাকলে চলতি বছরের জুন মাসেই কলকাতায় পা দিতে পারেন ২০২২ সালের ফিফা বিশ্বকাপ জয়ী আর্জেন্টিনা দলের গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ (Emi Martinez)। জানা গিয়েছে, কলকাতার জনৈক শতদ্রু দত্ত যাঁর উদ্যোগে তিলোত্তমায় পা দিয়েছিলেন পেলে এবং মারাদোনা, তিনিই আর্জেন্টিনা দলের গোলরক্ষকের সঙ্গে সাক্ষাৎ করেন এবং তাঁর কলকাতা সফরের বিষয়টি চূড়ান্ত করেন। সূত্রের খবর, মার্টিনেজ (Emi Martinez) জানিয়েছেন, জুন মাসে তাঁর কোন আন্তর্জাতিক ফুটবল ম্যাচ নেই সেই সময়ে তিনি কলকাতায় আসবেন।

২০২২ ফিফা বিশ্বকাপে এমিলিয়ানো মার্টিনেজ (Emi Martinez)

গত বছরের ডিসেম্বরে কাতার বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। ক্রীড়া মহলের মতে, কাতার বিশ্বকাপ জিততে মার্টিনেজের ভূমিকাও কম নয়। টানটান উত্তেজনার ম্যাচে, কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে দুটি পেনাল্টি সেভ করেছিলেন এবং ফাইনালেও ফ্রান্সের বিপক্ষে তিনি কার্যত চিনের দেওয়াল হয়ে দাঁড়িয়েছিলেন যদিও ৮০ মিনিটের মাথায় কিলিয়ান এমবাপের দুটি গোল তিনি আটকাতে পারেন নি। আন্তর্জাতিক ফুটবলের বাইরেও অজস্র সম্মান পেয়েছেন ৩০ বছর বয়সী মাটিনেজ (Emi Martinez)। বর্তমানে আর্জেন্টিনার গোল রক্ষক ইংলিশ প্রিমিয়ার লিগে খেলেন। মার্টিনেজ (Emi Martinez) ২০২২ সালের বিশ্বকাপে সেরা গোলরক্ষক হিসাবে নির্বাচিত হয়েছেন। ২০২১ সালের কোপা আমেরিকাতেও তিনি একই সম্মান পেয়েছিলেন

২০১০ সালেই আর্জেন্টিনা ছেড়ে কিশোর বয়সে মার্টিনেজ (Emi Martinez) চলে যান ইংল্যান্ডে

জানা গিয়েছে, মার্টিনেজের পরিবারের আর্থিক অবস্থা খুবই খারাপ ছিল। সেইমতো ২০১০ সালে কিশোর বয়সে তিনি আর্জেন্টিনা ছাড়তে বাধ্য হন এবং আর্সেনালের ইউথ ক্লাবের হয়ে খেলা শুরু করেন। এখানেও রয়েছে এক গল্প। ইংল্যান্ডে গিয়ে ভাষা সমস্যায় পড়তে হয় তাঁকে। এরপর ক্লাবের তরফ থেকেই তাঁকে ইংরেজি শেখানোর উদ্যোগ নেওয়া হয় এবং বলা হয় কেমব্রিজ ইউনিভার্সিটির পরীক্ষা যদি মার্টিনেজ পাশ করতে পারেন, তাহলে তাঁকে ভারতীয় মুদ্রায় কুড়ি লাখ টাকারও বেশি বোনাস দেওয়া হবে এবং ওই পরীক্ষায় উতরেও যান মার্টিনেজ। 

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

Madhyom

Kolkata

Bengali news

Emi Martinez


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর