img

Follow us on

Wednesday, Apr 24, 2024

CRPF Recruitment 2023: দশম পাশেই ৯,২১২ কনস্টেবল নিয়োগ সিআরপিএফে, বেতন কত জানেন?

ইতিমধ্যে আবেদন পর্ব শুরু হয়েছে

img

প্রতীকী ছবি

  2023-04-06 18:20:17

মাধ্যম নিউজ ডেস্ক: সরকারি চাকরির প্রস্তুতি যাঁরা নিচ্ছেন তাঁদের জন্য সুখবর। বড় নিয়োগ হতে চলেছে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সে (সিআরপিএফ)। সম্প্রতি সিআরপিএফের (CRPF Recruitment 2023) তরফে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে কনস্টেবল পদে নিয়োগ করা হবে। মোট ৯ হাজারেরও বেশি শূন্যপদে নিয়োগ করা হবে। ইতিমধ্যে আবেদন পর্ব শুরু হয়েছে। 

সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (CRPF Recruitment 2023) তরফে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে মহিলা ও পুরুষ-উভয় প্রার্থীই বিপুল শূন্যপদে আবেদনের সুযোগ পাবেন। আগ্রহী এবং ইচ্ছুক প্রার্থীরা সিআরপিএফের অফিসিয়াল ওয়েবসাইট crpf.gov.in-তে আবেদন জানাতে পারবেন।

খুঁটিনাটি বিষয়গুলি জানব

গুরুত্বপূর্ণ তারিখ:

সিআরপিএফে কনস্টেবল (CRPF Recruitment 2023) পদে নিয়োগের আবেদন জমা নেওয়া শুরু হয়েছে ২৭ মার্চ থেকে।
আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ- ২৫ এপ্রিল
অ্যাডমিট কার্ড প্রকাশের তারিখ- ২০ থেকে ২৫ জুন
অনলাইন পরীক্ষা- ১ জুলাই থেকে ১৩ জুলাই

শূন্যপদ

নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে মোট ৯,২১২টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। টেকনিক্যাল ও ট্রেডসম্যান বিভাগে এই দুটি নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে। যেখানে পুরুষদের জন্য শূন্যপদ রয়েছে ৯১০৫ এবং মহিলাদের জন্য ১০৭।

শিক্ষাগত যোগ্যতা

দশম শ্রেণী পাশ করলেই প্রার্থীরা কনস্টেবল পদে আবেদন করতে পারবেন।

বেতন

সংশ্লিষ্ট পদে নিযুক্ত হলে প্রার্থীরা ২১,৭০০ থেকে ৬৯,১০০ টাকা বেতন পাবেন।

আবেদন ফি

জেনারেল, ইডাব্লুএস এবং ওবিসি বিভাগের পুরুষ প্রার্থীদের আবেদন ফি হিসাবে ১০০ টাকা দিতে হবে। অন্যদিকে, এসসি, এসটি, মহিলাদের কোনও আবেদন ফি দিতে হবে না।

কীভাবে আবেদন করবেন

২৫ এপ্রিল অবধি সিআরপিএফে (CRPF Recruitment 2023) কনস্টেবল পদে নিয়োগের অ্যাপ্লিকেশন পোর্টাল কার্যকরী থাকবে। সেক্ষেত্রে সিআরপিএফের তরফে প্রার্থীদের আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখের আগেই আবেদন করার বিষয়ে জানানো হয়েছে। একইসঙ্গে অনলাইন আবেদনপত্র জমা দেওয়ার আগে ভালোভাবে দেখে নিতে হবে। কারণ প্রার্থীরা একবার আবেদনপত্র জমা দেওয়ার পরে যে কোনও পরিস্থিতিতেই সেটি সংশোধনের সুযোগ পাবে না। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীরা সিআরপিএফের অফিসিয়াল ওয়েবসাইট crpf.gov.in দেখতে পারেন।

 

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

CRPF Recruitment 2023


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর