img

Follow us on

Thursday, Apr 25, 2024

America: মাঝ আকাশে বিমানে হঠাৎ তীব্র ঝাঁকুনি, গুরুতর জখম হয়ে মৃ্ত্যু ১ জনের

America: দুই থেকে তিন সপ্তাহের মধ্যেই এই ঘটনার প্রাথমিক রিপোর্ট পাওয়া যাবে বলে জানা গিয়েছে।

img

প্রতীকী ছবি

  2023-03-05 14:53:23

মাধ্যম নিউজ ডেস্ক: মাঝ আকাশে বিমানে হঠাৎ ঝাঁকুনি, আর তাতেই আঘাত পেয়ে মৃত্যু হল এক বিমানযাত্রীর। ঘটনাটি ঘটেছে আমেরিকায়। তবে এক বড়সড় ঘটনার থেকে রক্ষা পেয়েছে এই বিমানটি। জানা গিয়েছে, এটি ছিল একটি প্রাইভেট বিমান, ফলে এতে মাত্র ৫ জনই লোক  ও দু'জন ক্রু সদস্য ছিল। সূত্রের খবর, বিমানটি নিউ হ্যাম্পশায়ারের কিন থেকে ভার্জিনিয়ার (America) লিসবার্গে যাচ্ছিল, আর তখনই ঘটে এই ঘটনা। মাঝ আকাশে ঝোড়োগতির বাতাসের জেরে বিমানে তীব্র ঝাঁকুনিতে গুরুতর আহত হয় সেই ব্যক্তি। এরপরই বিমানটির জরুরি অবতরণ করিয়ে হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁকে।

ঠিক কী ঘটেছিল?

ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড (এনটিএসবি) জানিয়েছে, একটি বোম্বারডিয়ার চ্যালেঞ্জার ৩০০ নামের প্রাইভেট বিমানটি নিউ হ্যাম্পশায়ারের কিন থেকে ভার্জিনিয়ার লিসবার্গে পাঁচজন যাত্রীকে নিয়ে যাচ্ছিল। বিমানটি কিন বিমানবন্দর থেকে শুক্রবার বিকাল ৩টা ৫৫ মিনিটে উড়ে যায় করে। এর পরেই হঠাৎ আবহাওয়ায় কিছু পরিবর্তন দেখা দিলে বিমানটিতে যাত্রীরা ঝাঁকুনি অনুভব করতে পারে। পরিস্থিতি অনেকটাই খারাপ হয়ে যায়, যার ফলে এক ব্যক্তি গুরুতর জখম হয়। ফলে যাত্রা শুরু করার ২০ মিনিট পরেই  ব্র্যাডলি বিমানবন্দরে বিমানটির জরুরি অবতরণ করানো হয়। এই ঘটনায় রীতিমত আতঙ্কের পরিবেশ তৈরি হয় বিমানে (America)।

আরও পড়ুন: এয়ার ইন্ডিয়ার ঘটনার পুনরাবৃত্তি, বিমানের সহযাত্রীর গায়ে মূত্রত্যাগ মদ্যপ পড়ুয়ার!

এনটিএসবি সূত্রে খবর, বিমানে ঠিক ঘটেছিল তার তদন্ত করতে ককপিট ভয়েস এবং ডেটা রেকর্ডার (ব্ল্যাক বক্স) উদ্ধার করা হয়েছে (America)। এর পাশাপাশি দুজন ক্রু সদস্য এবং বাকি যাত্রীদের সাক্ষাৎকার নেওয়া হয়েছে। দুই থেকে তিন সপ্তাহের মধ্যেই এই ঘটনার প্রাথমিক রিপোর্ট পাওয়া যাবে বলে জানা গিয়েছে।

কেন এই ঘটনা?

ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ডের মুখপাত্র সারাহ টেলর সেদেশের সংবাদমাধ্যমে জানিয়েছেন, সেই  যাত্রীর ঠিক কী হয়েছিল বা অন্য কেউ আহত হয়েছে কিনা সে সম্পর্কে তাঁর কাছে কোনও তথ্য নেই।

ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) ডাটাবেস অনুসারে এই বিমানটি মিসৌরি ভিত্তিক সংস্থা কনক্সন-এর। এ ঘটনায় এখন পর্যন্ত কোনও মন্তব্য করা হয়নি, সেই সংস্থার তরফে (America)।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ। 

Tags:

America

America Private Jet Accident

Turbulence


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর