img

Follow us on

Friday, Apr 19, 2024

Indian Flag: লন্ডনে ভারতীয় দূতাবাস থেকে তিরঙ্গা নামাল খালিস্তানপন্থীরা, কড়া প্রতিক্রিয়া ভারতের  

খালিস্তানপন্থী নেতা অমৃতপাল সিংহের গ্রেফতারিকে কেন্দ্র করে শিখ ফর জাস্টিস নামের একটি সংগঠন...

img

লন্ডনে ভারতীয় দূতাবাস থেকে তিরঙ্গা নামাল খালিস্তানপন্থীরা,

  2023-03-23 10:45:20

মাধ্যম নিউজ ডেস্ক: লন্ডনে ভারতীয় দূতাবাস থেকে ভারতের জাতীয় পতাকা (Indian Flag) টেনে নামিয়ে দিল খালিস্তানপন্থীরা (Khalistanis)। রবিবারের ওই ঘটনার জেরে কড়া প্রতিক্রিয়া জানিয়েছে ভারত (India)। ভারতের বিদেশ মন্ত্রকের মুখপাত্র জানান, ভারতে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালেক্স এলিস যেহেতু এই মুহূর্তে দিল্লিতে নেই, তাই তলব করা হয়েছে ডেপুটি হাইকমিশনার ক্রিস্টিনা স্কটকে। খালিস্তানপন্থীরা কীভাবে নিরাপত্তার ফাঁক গলে ভারতীয় দূতাবাসে গিয়ে জাতীয় পাতাকা নামিয়ে দিয়েছিল, তার কৈফিয়ত তলব করা হয়েছে।

জাতীয় পতাকার (Indian Flag) অবমাননা...

রবিবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়। তাতে দেখা যায়, লন্ডনে অবস্থিত ভারতীয় হাইকমিশনে একজন খালিস্তানপন্থী জাতীয় পতাকা (Indian Flag) নামিয়ে দিচ্ছে। এই ভিডিওর প্রেক্ষিতেই তলব করা হয়েছে ক্রিস্টিনাকে। ভারত সরকারের তরফে এও জানতে চাওয়া হয়েছে, লন্ডনের পুলিশ প্রশাসন ও নিরাপত্তারক্ষীরা সেই সময় কোথায় ছিল? ভারত বিরোধী ও বিচ্ছিন্নতাবাদী গতিবিধি রোধ করতে ব্রিটিশ সরকার কী পদক্ষেপ করছে, তাও জানতে চাওয়া হয়েছে। ভারতীয় বিদেশ মন্ত্রকের তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, ব্রিটেনে ভারতীয় কূটনৈতিক প্রাঙ্গণ ও কর্মীদের নিরাপত্তার বিষয়ে ব্রিটিশ সরকারের উদাসীনতাকে অগ্রহণযোগ্য মনে করছে ভারত সরকার।

ওই বিবৃতিতে বলা হয়েছে, আমরা আশা করি, আজকের ঘটনার সঙ্গে জড়িতদের প্রত্যেককে চিহ্নিত করে অবিলম্বে গ্রেফতার করবে ব্রিটিশ সরকার। দোষীদের বিচারের জন্য অবিলম্বে পদক্ষেপ করা হবে। এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে, তার জন্যও কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আশা করছি আমরা। ঘটনার নিন্দা করেছেন ভারতে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার অ্যালেক্স এলিসও। রবিবারের ঘটনার (Indian Flag) প্রেক্ষিতে এক ট্যুইট-বার্তায় তিনি লেখেন, লন্ডনে অবস্থিত ভারতীয় হাইকমিশন প্রাঙ্গণে ও কর্মীদের সঙ্গে আজ যে অসম্মানজনক আচরণ করা হয়েছে, তার তীব্র ভাষায় নিন্দা জানাই আমি। এটি সম্পূর্ণরূপে অগ্রহণযোগ্য।

আরও পড়ুুন: নিজের মাতৃভাষা কখনও ভুলোনা, তরুণদের বার্তা অমিত শাহের

প্রসঙ্গত, খালিস্তানপন্থী নেতা অমৃতপাল সিংহের গ্রেফতারিকে কেন্দ্র করে শিখ ফর জাস্টিস নামের একটি সংগঠন বিদেশের মাটিতে শুরু করেছে অনৈতিক কার্যকলাপ। তবে বিদেশের মাটিতে খালিস্তানপন্থীদের কার্যকলাপের উদাহরণ এই প্রথম নয়। এর আগেও কানাডার একাধিক মন্দিরে হামলা চালিয়েছে খালিস্তানিরা। মন্দির গাত্রে লিখে দেওয়া হয়েছে ভারত বিরোধী স্লোগান।

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 

Tags:

India

Britain

bangla news

Bengali news

London

Indian High Commission

Indian Flag

khalistanis


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর