img

Follow us on

Thursday, Apr 25, 2024

Imran Khan: ইমরানের দলকে কি নিষিদ্ধ ঘোষণা করছে শেহবাজ সরকার?

শনিবার সকালে ইমরান পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের উদ্দেশে রওনা হওয়ার পরেই তাঁর বাড়িতে ঢুকে পড়ে পুলিশ

img

ইমরান খান

  2023-03-20 10:00:01

মাধ্যম নিউজ ডেস্ক: শোনা যাচ্ছে, ইমরান খানের (Imran Khan) দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফকে নিষিদ্ধ করতে চায় শেহবাজ শরিফ সরকার। এমনটাই জানালেন সেদেশের অভ্যন্তরীণ মন্ত্রী রানা সানাউল্লা। ইতিমধ্যেই বিশেষজ্ঞদের সঙ্গে এই বিষয়ে তাঁদের সরকার আলোচনা চালাচ্ছে, এমনটাই দাবি তাঁর। শনিবারই রাইফেল, বুলেট, পেট্রল বোমা উদ্ধার করেছে পুলিশ। তারপরই এমন দাবি করতে দেখা গেল পাক প্রশাসনকে।

অস্ত্র উদ্ধার ইমরানের (Imran Khan) বাড়ি থেকে

রবিবার সানাউল্লা বলেন, জামন পার্কে জঙ্গিরা লুকিয়ে রয়েছে। প্রচুর অস্ত্রশস্ত্র, পেট্রল বোমা ইত্যাদি উদ্ধার করা হয়েছে ইমরানের বাড়ি থেকে। এটাই যথেষ্ট বড় প্রমাণ পিটিআইকে সন্ত্রাসবাদী দল সাব্যস্ত করতে। কিন্তু কোনও দলকে নিষিদ্ধ করতে গেলে যে আদালতের নির্দেশ ছাড়া তা করা যায় না সেকথাও মনে করিয়ে দিয়েছেন তিনি। তাঁর দাবি, কোনও দলকে নিষিদ্ধ করতে গেলে আইনি পথেই করতে হয়। আর সেই কারণে আমাদের আইনজীবীদের দল ইস্যুটি খতিয়ে দেখছে।

শনিবার পুলিশ হানা দেয় ইমরানের (Imran Khan) বাড়িতে


সেদেশের বিভিন্ন সংবাদ সংস্থার দাবি, শনিবার সকালে ইমরান পাকিস্তানের রাজধানী ইসলামাবাদের উদ্দেশে রওনা হওয়ার পরেই তাঁর বাড়িতে ঢুকে পড়ে পুলিশ। পাক পাঞ্জাব প্রদেশের ১০ হাজার পুলিশকর্মী ইমরানের বাড়ি ঘিরে ফেলে। এরপরেই বুলডোজারের ব্যবহারে বাসভবনের পাঁচিল ভেঙে ফেলা হয়। এই সময় পিটিআই সমর্থকদের সঙ্গে সংঘর্ষ বাঁধে পুলিশের। আইনভঙ্গের অভিযোগে ৬১ জন পিটিআই সমর্থককে গ্রেপ্তার করা হয়েছে। ইমরানের (Imran Khan) বাসভবন থেকে উদ্ধার হয়েছে কালাশনিকভ-সহ ২০টি রাইফেল, কার্তুজ এবং বেশ কিছু পেট্রল বোমা। প্রসঙ্গত, ক্ষমতাচ্যুত হওয়ার পর থেকেই বিভিন্ন অভিযোগ উঠেছে ইমরান খানের (Imran Khan) বিরুদ্ধে। বর্তমান পাক সরকারের বিরুদ্ধে তাঁর অভিযোগ ছিল, এই সরকার যে ভাবেই হোক তাঁকে নির্বাচন প্রক্রিয়া থেকে বাইরে রাখতে চায়। দেশের পরবর্তী সাধারণ নির্বাচনে ইমরান খানের (Imran Khan) দল লড়াই করুক তা চায় না শাহবাজ সরকার। সে জন্যই তাঁর বিরুদ্ধে চক্রান্ত করা হচ্ছে বলে অভিযোগ করেছিলেন ইমরান। পাক মন্ত্রীর ঘোষণায় এই অভিযোগ মান্যতা পেল বলে মত বিশেষজ্ঞদের।

 

দেশের খবরদশের খবরসব খবরসবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

 



Tags:

imran khan

pakistan


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর