img

Follow us on

Thursday, Apr 25, 2024

Imran Khan: দুর্ঘটনার করলে ইমরানের কনভয়, বাড়ির দখল নিল পাক পুলিশ

ওদের দুরভিসন্ধি সকলের বোঝা উচিত...

img

ফাইল ছবি।

  2023-03-18 16:48:39

মাধ্যম নিউজ ডেস্ক: ইসলামাবাদ (Pakistan) যাওয়ার পথে দুর্ঘটনার মুখে প্রাক্তন পাক প্রেসিডেন্ট ইমরান খানের (Imran Khan) কনভয়। কনভয়ে একটি গাড়ি উল্টে যায়। শনিবার তোষাখানা মামলার শুনানিতে হাজিরা দিতে ইসলামাবাদ কোর্টে যাচ্ছিলেন ইমরান। সেই সময়ই ঘটে দুর্ঘটনাটি। দুর্ঘটনায় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (PTI) সুপ্রিমোর কোনও ক্ষতি হয়নি বলেই সংবাদমাধ্যম সূত্রে খবর।

ইমরান খানের (Imran Khan) বিরুদ্ধে অভিযোগ...

প্রধানমন্ত্রী থাকাকালীন বিদেশ থেকে যেসব মূল্যবান উপহার ইমরান পেয়েছিলেন, পরে সেগুলি কম দামে তিনি কিনে নেন বলে অভিযোগ। যদিও অভিযোগ অস্বীকার করে এর পেছনে রাজনৈতিক ষড়যন্ত্রই দেখছেন ইমরান। ট্যুইট-বার্তায় তিনি লেখেন, সব মামলায় জামিন পাওয়ার পরেও পিডিএম সরকার আমাকে গ্রেফতার করতে চায়। আমি তাদের দুরভিসন্ধি জানার পরেও ইসলামাবাদে যাচ্ছি। কারণ আমি আইনের শাসনে বিশ্বাস করি। তবে ওদের দুরভিসন্ধি সকলের বোঝা উচিত। এর পরেই ইসলামাবাদের উদ্দেশে রওনা দেন প্রাক্তন পাক প্রধানমন্ত্রী। পথে দুর্ঘটনার কবলে পড়ে তাঁর কনভয়ের একটি গাড়ি। একটি ভিডিও ট্যুইটে ইমরান বলেন, আমি ইসলামাবাদ আদালতের দিকে যাচ্ছি। তবে দুর্ভাগ্যবশত দুর্ঘটনার কারণে আমার একটু দেরি হয়ে গিয়েছে। তাঁরা আমাকে গ্রেফতারের সব তোড়জোড় করেই রেখেছিলেন।

আরও পড়ুুন: সীমান্তে বাড়ছে চিনা ফৌজের দাপাদাপি! মোকাবিলায় প্রস্তুত ভারতও, বললেন সেনা প্রধান

এদিন ইমরানের (Imran Khan) হাজিরা উপলক্ষে কোর্ট চত্বরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। কোর্টে প্রচুর পুলিশ মোতায়েন করা হয়েছে। ইসলামাবাদে জারি হয়েছে ১৪৪ ধারা। গত নভেম্বরে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে গুলি চালায় দুষ্কৃতীরা। একটি জনসভায় ভাষণ দেওয়ার সময়ই এই ঘটনা ঘটে। গুলি লাগে প্রাক্তন পাক প্রধানমন্ত্রীর পায়ে। সেই ঘটনার কথা মাথায় রেখে এদিন আদালত চত্বরে ব্যবস্থা করা হয়েছে নিশ্ছিদ্র নিরাপত্তার।

এদিকে, এদিন সকালে ইমরান ইসলামাবাদের উদ্দেশে রওনা দিতেই তাঁর বাড়িতে ঢুকে পড়ে পুলিশ। বাড়ি চত্বরেই তৈরি হয়েছিল দলীয় কর্মীদের শিবির। জানা গিয়েছে, সেই শিবির উচ্ছেদ করতেই পুলিশ ঢোকে। ইমরানের বাড়ির বাইরে ব্যাপক ধরপাকড় হয়। চলে গুলিও। বাসভবনের সামনেই খণ্ডযুদ্ধ বাঁধে পিটিআই কর্মী-সমর্থকদের সঙ্গে পুলিশের। পিটিআই কর্মীদের পুলিশ লাঠিপেটা করেছে। শেষ পর্যন্ত পাওয়া খবরে জানা গিয়েছে, এদিন ইমরানের (Imran Khan) বাড়ির দখল নিয়েছে পুলিশ। সে খবর পেয়ে ফের একটি ট্যুইট করেন ইমরান। লেখেন, এরই মধ্যে পঞ্জাব পুলিশ জামান পার্কে আমার বাড়িতে হামলা চালিয়েছে। সেখানে আমার স্ত্রী বুশরা বিবি একা রয়েছেন। কোন আইনে তারা এটা করছে? এটি লন্ডন পরিকল্পনার একটি অংশ। সেই পরিকল্পনায় পলাতক নওয়াজ শরিফকে একটি নিয়োগে সম্মত হওয়ার বিনিময়ে ক্ষমতায় আনার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল।

দেশের খবর, দশের খবর, সব খবর, সবার আগে পেতে ফলো করুন আমাদের FacebookTwitter এবং Google News পেজ।

Tags:

imran khan

pakistan

bangla news

bengali news  


আরও খবর


খবরের মুভি


ছবিতে খবর